India Vs England: অভিষেকেই বিশ্বরেকর্ড Krunal Pandya-র, প্রথম ওয়ান-ডে-তে সহজ জয় ভারতের

দেশের হয়ে প্রথম ওয়ান-ডে-তে পঞ্চাশ রানের ইনিংস খেললেন কেএল রাহুলও।

Updated By: Mar 23, 2021, 10:46 PM IST
India Vs England: অভিষেকেই বিশ্বরেকর্ড Krunal Pandya-র, প্রথম ওয়ান-ডে-তে সহজ জয় ভারতের

নিজস্ব প্রতিবেদন: জাতীয় দলে হয়ে অভিষেকেই দ্রুততম হাফ-সেঞ্চুরির বিশ্ব রেকর্ড করলেন ক্রুণাল পাণ্ডিয়া। দেশের হয়ে প্রথম ওয়ান-ডে-তে পঞ্চাশ রানের ইনিংস খেললেন কেএল রাহুলও। মাত্র ২ রানের জন্য় সেঞ্চুরি হাতছাড়া হল শিখর ধাওয়ানের। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। জয় এল ৬৬ রানে। 

দেশে মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ও T-20 সিরিজ জিতেছেন বিরাটরা। কিন্তু দুটি সিরিজেই হারতে হয়েছিল প্রথম ম্যাচে। কিন্ত একদিনের সিরিজে ছবিটা বদলে গেল। ব্যাট-বলে ইংল্যান্ডকে ধরাশায়ী করে প্রথম ম্যাচেই সহজ জয় ছিনিয়ে নিল ভারত। 

এদিন টসে জিতে যথারীতি ফিল্ডিং-র সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। শুরুটাও কিন্তু ভালোই হয়েছিল। এরপর প্রথমে রোহিত শর্মা, তারপর বিরাট কোহলি আউট হন। ক্রিজে বেশি থাকতে পারেননি শ্রেয়সও। মোক্ষম সময়ে দলের হাল ধরেন কেএল রাহুল। যিনি দীর্ঘদিন রান পাননি। সঙ্গে যোগ্য সঙ্গত দেন আর এক অভিষেককারী ক্রুণাল পাণ্ডিয়া। হাফ করেন দু'জনেই। তবে, অভিষেক ম্যাচে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড গড়েন  হার্দিক পাণ্ডিয়ার দাদা। ৫০ ওভার শেষে ভারতের স্কোর দাঁড়ায় ৩১৭।

আরও পড়ুন: IPL 2021: আইপিএলের প্রস্তুতি শুরু করলেন Wriddhiman, শেয়ার করলেন ভিডিও

পিছিয়ে ছিল না ইংল্যান্ডও। বরং ৩১৮ রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেছিলেন দুই ওপেনার জেসন রয় এবং বেয়ারস্টো। দু'জনে মিলে মাত্র ১৪.১ ওভারেই ১৩৫ রান তুলে ফেলেন। কিন্তু বল হাতে এবার প্রতিপক্ষ শিবিরে পাল্টা আঘাত হানেন প্রসিদ্ধ কৃষ্ণা ও শার্দুল ঠাকুর। বেন স্টোকস আউট হওয়ার পরেও লড়াই জারি রেখেছিলেন জনি বেয়ারস্টো। কিন্তু সেঞ্চুরির থেকে মাত্র ৪ রান দূরে তাঁকে আউট করেন শার্দুল ঠাকুর। এরপর কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ। উইকেট পড়তে থাকে নিয়মিত ব্যবধানে। ফলে মাত্র ২৫৯ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। অভিষেক ম্যাচেউ ৪ উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণ। শার্দূল তিনটি, ভুবনেশ্বর দুটি এবং ক্রুণাল একটি উইকেট পান।

.