RCB: লালের বদলে সবুজ জার্সিতে মাঠে নামছেন ফাফ-বিরাটরা! কিন্তু কেন?

আরসিবি আইপিএলে প্রতি বছর একটি ম্যাচে চেনা লালের বদলে সুবজ জার্সিতে খেলে। দলের সকল প্লেয়ার ও সাপোর্ট স্টাফদের গায়ে থাকে সবুজ জার্সি। 

Updated By: May 7, 2022, 04:32 PM IST
RCB: লালের বদলে সবুজ জার্সিতে মাঠে নামছেন ফাফ-বিরাটরা! কিন্তু কেন?
বদলে যাচ্ছে আরসিবি-র জার্সির রঙ

নিজস্ব প্রতিবেদন: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore, RCB) আগামিকাল অর্থাৎ রবিবার ৮ মে সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad, SRH) বিরুদ্ধে মাঠে নামছে। তবে রবিবাসরীয় গুরুত্বপূর্ণ ম্যাচে ফাফ দু প্লেসিস অ্যান্ড কোং কিন্তু চেনা লাল জার্সিতে মাঠে নামবে না। তার পরিবর্তে আরসিবি বেছে নিয়েছে সবুজ জার্স। কিন্তু কেন ফাফ-বিরাটরা জার্সি পরিবর্তন করছেন?

আরসিবি আইপিএলে প্রতি বছর একটি ম্যাচে চেনা লালের বদলে সুবজ জার্সিতে খেলে। দলের সকল প্লেয়ার ও সাপোর্ট স্টাফদের গায়ে থাকে সবুজ জার্সি। পৃথিবীকে পরিস্কার ও সবুজ রাখার বার্তা দিতেই সেই ২০১১ থেকে আরসিবি 'গো গ্রিন' (Go-Green) উদ্যেগ নিয়েছে। আরসিবি টুইট করে সবুজ জার্সির ছবি টুইট করেছে শনিবার।

চলতি আইপিএল ফের ৮ দলের বদলে ১০ দলের লড়াই দেখছে। তবে প্লে অফের নিয়ম কিন্তু বদলায়নি। লিগ টেবিলের প্রথম চার দলই শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করবে। আইপিএলের বর্তমান সমীকরণ বলছে, গুজরাত টাইটান্স, রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়েন্টস এবং আরসিবি প্লে-অফের জন্য ভাল জায়গায় রয়েছে। আরসিবি শেষ ১১ ম্য়াচে ৬টি জিতেছে এবং ৫টি হেরেছে। ১২ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় আরসিবি চারে। ফাফরা এই ম্যাচ জিতে নিজেদের অবস্থান আরও শক্তিশালী করতে চাইবে।

আরও পড়ুন: Warner: 'প্র্যাকটিসের চেয়ে বেশি পার্টি করত ওয়ার্নার, ঝামেলাতেও জড়িয়েছে'! বিস্ফোরক বীরু

আরও পড়ুনSourav Ganguly and Dona Ganguly: সৌরভ কি রাজনীতিতে আসছেন? ডোনার মন্তব্যে জোর জল্পনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.