Sourav Ganguly VS Virat Kohli, IPL 2023: সৌরভ-বিরাটের ডুয়েল চলছেই! এবার কীভাবে 'দাদাগিরি' দেখালেন মহারাজ?

সৌরভ বনাম বিরাটের ডুয়েল ২০২১ সাল থেকে শুরু হয়েছে। মহারাজের বোর্ড সভাপতি থাকার সময়ই বিরাট তাঁর অধিনায়কত্বের তাজ হারান। সেই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট জানিয়ে দেন যে, কাপ যুদ্ধ শেষ হলেই তিনি এই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 22, 2023, 06:20 PM IST
Sourav Ganguly VS Virat Kohli, IPL 2023: সৌরভ-বিরাটের ডুয়েল চলছেই! এবার কীভাবে 'দাদাগিরি' দেখালেন মহারাজ?
দুই মহাতারকার ঝামেলা কমার নামই নেই।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আচ্ছা সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) দুরত্ব কি আদৌ কমেছে? মহারাজ কি 'কিং কোহলি'-কে (King Kohli) মন থেকে মাফ করে দিয়েছেন? ভারতের (India) প্রাক্তন অধিনায়কের নতুন টুইট দেখে নেটপাড়া কিন্তু অন্য গন্ধ পাচ্ছেন। কিন্তু কেন সৌরভের নতুন টুইটকে ঘিরে বিতর্ক তৈরি হল? 

রবিবার অর্থাৎ ২২ মে ৬১ বলে ১০১ রানে অপরাজিত ছিলেন বিরাট। সেই সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৭ রান তুলেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangalore)। জবাবে ব্যাট করতে নেমে দাপট দেখান শুভমন গিল (Shubman Gill)। মাত্র ৫২ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন পঞ্জাব তনয়। ফলে ৬ উইকেটে গুজরাত টাইটান্স (Gujarat Titans) শুধু জয়ই পায়নি, চলতি আইপিএল (IPL 2023) থেকে আরসিবি-কে (RCB) ছিটকে দিয়েছে গুজরাত। সেই ম্যাচ শেষ হওয়ার পরেই একটি টুইট করে সৌরভ। আর সেটা নিয়েই শুরু হয়েছে নতুন বিতর্ক। 

বিসিসিআই-এর (BCCI) প্রাক্তন সভাপতি লিখেছেন, 'এই দেশ অনেক প্রতিভার জন্ম দিয়েছে। শুভমন গিল, তুমি অসাধারণ ব্যাট করেছো। ম্যাচের দুই ইনিংসে দুটি অনবদ্য শতরান! আইপিএল কত বড় প্রতিযোগিতা সেটা এই ম্যাচটা দেখলেই বোঝা যায়। বিসিসিআই-এর সৌজন্যেই এটা সম্ভব হয়েছে।' আপাতদৃষ্টিতে সৌরভের টুইটে কোনও বিতর্কিত শব্দ নেই। তবে মহারাজকে সোশ্যাল মিডিয়াতে বিদ্ধ করার কারণ হল তিনি শুভমনের নাম লিখলেও, বিরাটের নাম উল্লেখ করেননি। 

আরও পড়ুন: Shubman Gill, IPL 2023: ন্যক্কারজনক ঘটনা! গুজরাতের কাছে 'বিরাট' বিদায় ঘটতেই তীব্র কটাক্ষের মুখে শুভমন ও তাঁর বোন!

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: 'এক ঢিলে দুই পাখি মেরে', বিসিসিআই ও নিন্দুকদের একহাত নিলেন বিরাট! কী বললেন?

সৌরভ বনাম বিরাটের ডুয়েল ২০২১ সাল থেকে শুরু হয়েছে। মহারাজের বোর্ড সভাপতি থাকার সময়ই বিরাট তাঁর অধিনায়কত্বের তাজ হারান। সেই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট জানিয়ে দেন যে, কাপ যুদ্ধ শেষ হলেই তিনি এই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন। এরপর সেই বছরের শেষে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দল উড়ে যাওয়ার আগে ৫০ ওভারের ফরম্যাটের নেতৃত্ব হারান বিরাট। এবং সাংবাদিক বৈঠকে এসে সৌরভকে ঘুরিয়ে মিথ্যাবাদী বলে দিয়েছিলেন। সেটা নিয়ে কম বিতর্ক হয়নি। এরপর প্রোটিয়াসদের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরে যাওয়ার পর লাল বলের ক্রিকেটের দায়িত্ব থেকেও সরে দাঁড়ান বিরাট। 

ফলে দু'জনের মধ্যে একটা দুরত্ব তৈরি হয়েছিল। সেই ছবিটা এবারের আইপিএল-এও দেখা গিয়েছিল। বেঙ্গালুরুতে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জয়ের পর সৌরভের সঙ্গে হাত মেলাননি বিরাট। সেটা নিয়ে জোর চর্চা হয়। সেখানেই অবশ্য সেই ঘটনার ইতি পড়েনি। এরপর ইনস্টাগ্রামে সৌরভকে আনফলো করেন বিরাট। পালটা আবার সৌরভও কোহলিকে ফলো করা বন্ধ করে দেন। সব মিলিয়ে তাঁদের সম্পর্কের তিক্ততা প্রকাশ্যে চলে আসে। তবে দুই দলের ফিরতি ম্যাচে ছবিটা বদলে গিয়েছিল। দিল্লির কাছে হারের পর ‘দাদা’র সঙ্গে হাত মিলিয়েছিলেন বিরাট।

তবে এবার বিরাটের কীর্তি এড়িয়ে গিয়ে সৌরভের টুইট অন্যমাত্রা নিল। এখন এই বিতর্ক কতদূর গড়ায় সেটাই দেখার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.