Mahendra Singh Dhoni, IPL 2023: নিজের ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করে দিলেন 'ক্যাপ্টেন কুল'! কী বললেন? দেখুন ভাইরাল ভিডিয়ো

চিপকের মাঠে নামলেই ধোনিকে স্বাগত জানাতে উত্তাল হয়ে ওঠে গ্যালারি। কত চাপের মধ্যে প্রতি ম্যাচে মাঠে নামেন, একমাত্র জানেন এমএস ধোনি। তিনি মাঠে নামার সময় সারা মাঠ হর্ষধ্বনিতে তাঁকে স্বাগত জানায়। ধোনি ব্যাটিং করতে নামলেও একই ঘটনা। এবার সেই একই ছবি দেখা গেল। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 24, 2023, 03:02 PM IST
Mahendra Singh Dhoni, IPL 2023: নিজের ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করে দিলেন 'ক্যাপ্টেন কুল'! কী বললেন? দেখুন ভাইরাল ভিডিয়ো
আগামী বছর হলুদ জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি? ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এটাই কি মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) শেষ আইপিএল (IPL 2023)? বরাবরের মতো এবারও প্রতিযোগিতা শুরু হওয়ার আগে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়কের ভবিষ্যৎ নিয়ে তুমুল জল্পনা চলছে। টিম ইন্ডিয়ার (Team India) বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়কের ভবিষ্যৎ নিয়ে জল্পনার আরও বড় কারণ হল, তাঁর নেতৃত্বে এই নিয়ে দশমবার ক্রোড়পতি লিগের ফাইনালে গিয়েছে সিএসকে (CSK)। এরমধ্যে পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে 'ইয়েলো আর্মি'। আর তাই গুজরাত টাইটান্সকে (Gujarat Titans) ১৫ রানে হারিয়ে ফাইনালে (IPL Final 2023) চলে যাওয়ার পর তাঁকে ফের একই প্রশ্ন করা হল। এবার প্রশ্নকর্তা ছিলেন হর্ষ ভোগলে (Harsha Bhogle)। 

চিপকের ভরা গ্যালারির সামনে অকপটে নিজের ভবিষ্যৎ জানিয়ে দিলেন চেন্নাইয়ের প্রিয় 'থালা'। ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ধোনিক সঞ্চালক হর্ষ ভোগলে প্রশ্ন করেন, "এবার আর আপনাকে চেন্নাইতে খেলতে দেখা যাবে না। আপনি আহমেদাবাদে চলে যাচ্ছেন। প্রতি বছর আপনাকে একই প্রশ্ন করে যাচ্ছি। আপনাকে কি ফের চেন্নাইয়ের জার্সিতে চিপকে দেখা যাবে?" জবাব ধোনি হেসে বলেন, "প্রশ্নটা হওয়া উচিত আমাকে আর চেন্নাইয়ের মাঠে খেলতে দেখা যাবে কি না।" তখন হর্ষ হেসে সেই প্রশ্নই করেন ধোনিকে। 

জবাবে চেন্নাইয়ের অধিনায়ক জানান, ভবিষ্যৎ নিয়ে ভাবার এখনও অনেক সময় রয়েছে তাঁর কাছে। তিনি বলেন, "আমি জানি না পরের বছর ফিরব কি না। এখনও সিদ্ধান্ত নেওয়ার জন্য ৮ থেকে ৯ মাস সময় আছে। তা হলে এখন থেকে কেন চিন্তা বাড়াব?" এরপর তিনি ফের যোগ করেন, "আমি সিএসকে-এর জন্য সবসময় আছি। সেটা ক্রিকেটার হিসেবেও হতে পারে। আবার সাপোর্ট স্টাফ হিসেবেও ডাগ আউটেও বসতে পারি। তবে আমি নিজের ভবিষ্যৎ নিয়ে এখনও চিন্তাভাবনা করিনি। আমি আইপিএল-এর জন্য প্রস্তুতিতে নামি জানুয়ারি মাসে। দুই মাস প্রস্তুতি নেওয়ার পরে মার্চে খেলতে নামি। এবারও তাই করেছি। তাই এখনই ভবিষ্যৎ নিয়ে বলা খুব চাপের।" 

আরও পড়ুন: IPL 2023, Qualifier1, CSK vs GT: ঘরের মাঠ চিপকে ধোনির 'দাদাগিরি', গুজরাতকে হারিয়ে দশমবারের জন্য ফাইনালে সিএসকে

আরও পড়ুন: MS Dhoni | CSK vs GT: খেলা বন্ধ ছিল পাক্কা চার মিনিট, কিন্তু কেন? এটা কি মাহির মাস্টারমাইন্ড!

২০২০ সালের ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকেই আইপিএল-এর মঞ্চে ধোনির অবসর নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। তবে এবার ধোনিকে নতুন করে আবিষ্কার করেছে ক্রিকেট বিশ্ব। ৪১ বছর বয়েসেও উইকেটের পিছনে সেই ক্ষিপ্রতা, ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নেওয়ার চমক, সেইসঙ্গে ব্যাটে রান— সব মিলিয়ে ধোনি যেন নতুন অবতারে ধরা দিয়েছেন। সেই মাহি কি খেলবেন পরেরবার?

ধোনি জানান, যে হেতু তিনি এখন আইপিএল ছাড়া অন্য কিছু খেলেন না, সেই কারণে তাঁর প্রস্তুতির জন্য সময় বেশি লাগে। তিনি বলেন, "ডিসেম্বরে আবার ছোট নিলাম আছে। আমি সাধারণত জানুয়ারি মাস থেকে আমার প্রস্তুতি শুরু করি। এখন অন্য কোথাও খেলি না বলে সময় বেশি লাগে। সেই কারণে এখন এত কিছু ভাবতে চাইছি না।" 

ধোনি ফের একবার তাঁর অবসরের ব্যাপারটা ঝুলিয়ে রাখলেন। সেটা নিজেই জানিয়ে দিয়েছেন। কিন্তু তাঁর দলের সতীর্থরা মনে করেন, ধোনি খেলবেন আরও কয়েক বছর। এখানেই থামবেন না ‘থালাইভা’। তবে বাকিটা ধোনিই জানেন। কারণ তিনি যে নিত্য নতুন চমক দিতে ওস্তাদ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.