Lionel Messi: কবে অবসর নেবেন? স্পষ্ট ইঙ্গিত দিয়ে কী বললেন মেসি? জেনে নিন

অবশেষে পরিবারকে সঙ্গে  নিয়ে আমেরিকায় (America) পা রাখলেন মেসি। সব ঠিকঠাক থাকলে, আগামী রবিবার অর্থাৎ ১৬ জুলাই, ইন্টার মায়ামি সরকারি ভাবে পরিচয় করিয়ে দেবে মেসির সঙ্গে। শোনা যাচ্ছে, ইন্টার মায়ামির সঙ্গে আড়াই বছরের চুক্তি হয়েছে 'এলএম টেন'-এর। মেসিকে বরণ করে নিতে তৈরি ইন্টার মায়ামি।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 12, 2023, 11:05 PM IST
Lionel Messi: কবে অবসর নেবেন? স্পষ্ট ইঙ্গিত দিয়ে কী বললেন মেসি? জেনে নিন
ফের একবার অবসর নিয়ে মুখ খুললেন লিওনেল মেসি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেজর লিগ সকারের (Major League Soccer) অন্যতম ক্লাব ইন্টার মিয়ামির (Inter Miami) হয়ে নতুন ইনিংস শুরু করতে চলেছেন লিওনেল মেসি (Lionel Messi)। ইউরোপের পর এবার মার্কিন মুলুকে ৯০ মিনিটের যুদ্ধে নিজের ম্যাজিক দেখাতে তৈরি ম্যাজিশিয়ান। কিন্তু ক্লাব ফুটবলে ইন্টার মায়ামির জার্সি পড়ার আগে জাতীয় দলের জার্সিকে কবে বিদায় জানাবেন, সেটা নিয়ে জল্পনা তুঙ্গে। সম্প্রতি একটি সাক্ষাতকারে নিজের অবসরের ইঙ্গিত স্পষ্ট করলেন 'এলএম টেন' (LM 10)। 

এক সাক্ষাতকারে এই প্রশ্নের উত্তরে কিছুটা ধোঁয়াশা রাখেন মেসি। আর্জেন্টিনার মহাতারকা বলেন, "সত্যি বলতে, আমি জানি না কবে। আমার মনে হয় এটা খুব তাড়াতাড়িই হবে হবে। সবকিছু জিতেছি বেশি দিন তো হয়নি। এখন সময়টা উপভোগের। অবসর নেওয়ার মুহূর্তটা কখন সেটা সৃষ্টিকর্তাই বুঝিয়ে দেবেন।" 

মেসির এই বক্তব্য থেকে স্পষ্ট অবসর সময় খুব বেশি দূরে নেই। মেসি জানিয়েছেন, "যুক্তিতে যেটা আসে, আমার বয়সে তাকিয়ে বলতে পারি, খুব দ্রতই আমার অবসরের সময়টা আসবে। তবে এই মুহূর্তে বলতে পারছি না সেটা কখন।" ইউরোপীয় ক্লাব ফুটবলে ইতি টেনে কেরিয়ারের শেষ লগ্নে মার্কিন মুলুকে তরী ভিড়িয়েছেন মেসি। 

আর্জেন্টিনার একটি টিভিকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, "আমি নিজের সিদ্ধান্তে খুশি। নতুন চ্যালেঞ্জের জন্য আমি তৈরি। আমার মানসিকতা এবং চিন্তাভাবনার কো‌নও পরিবর্তন হচ্ছে না। আমি যেখানেই খেলি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। নতুন ক্লাবের হয়ে সর্বোচ্চ পর্যায়ে খেলার চেষ্টা করবো। সেরাটা দেব।" 

আরও পড়ুন: Lionel Messi and Camp Nou Stadium: মেসির সাধের ক্যাম্প ন্যু এখন শুধুই ধ্বংসস্তূপ! দেখুন চমকে দেওয়া ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: Lionel Messi: নতুন ইনিংস শুরু করার জন্য পরিবারকে নিয়ে মিয়ামিতে মেসি, দেখুন ভাইরাল ভিডিয়ো

এদিকে অবশেষে পরিবারকে সঙ্গে  নিয়ে আমেরিকায় (America) পা রাখলেন মেসি। সব ঠিকঠাক থাকলে, আগামী রবিবার অর্থাৎ ১৬ জুলাই, ইন্টার মায়ামি সরকারি ভাবে পরিচয় করিয়ে দেবে মেসির সঙ্গে। শোনা যাচ্ছে, ইন্টার মায়ামির সঙ্গে আড়াই বছরের চুক্তি হয়েছে 'এলএম টেন'-এর। মেসিকে বরণ করে নিতে তৈরি ইন্টার মায়ামি। ২১ জুলাই ইন্টার মায়ামির হয়ে প্রথম ম্যাচ খেলবেন মেসি। ইন্টার মায়ামির সঙ্গে প্রথম ম্যাচ ক্রুজ আজুল। আর্জেন্টিনার একটি খবরের চ্যানেলে সেই মুহূর্ত তুলে ধরা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, পরিবার-সহ প্রাইভেট জেট থেকে ফ্লোরিডায় নেমে গাড়িতে উঠছেন বিশ্বকাপ জয়ী মহানায়ক।  

স্বভাবতই মার্কিন মুলুকে পা রাখার আগে থেকেই মেসি-আবেগে ভেসে যাচ্ছে মায়ামি। একটি দেওয়ালে মেসির ম্যুরাল আঁকা হয়। মেসি আসছেন, তাই ম্যুরালটিতে রং লাগানো হয়েছে। তার তদারকি করছেন স্বয়ং ডেভিড বেকহ্যাম (David Beckham)। প্রাক্তন তারকার জন্যই ইন্টার মায়ামিতে আসা মেসির। ক্লাবের কো-ওনার তিনি। মেসিকে নিয়ে ইতমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে শোরগোল পড়ে গিয়েছে। এবার তাঁর মাঠে নেমে পড়ার অপেক্ষায় রয়েছে ফুটবল দুনিয়া।

একাধিক বিদেশি সংবাদমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি ক্রেনে করে উপরে উঠে মেসির ম্যুরালে রং লাগাচ্ছেন কয়েকজন। আর তাঁদের কাজ খতিয়ে দেখছেন প্রাক্তন ফুটবল তারকা। স্ত্রী ভিক্টোরিয়া ইংল্যান্ডের প্রাক্তন তারকা প্রসঙ্গে বলেছেন, "ডেভিড কিন্তু দারুণ কাজ করছে। অল্প কয়েকদিন হয়েছে আমরা মায়ামিতে এসেছি। এসেই ডেভিড কাজে নেমে পড়েছে। কোন কাজটা ও পারে না?"  

২১ জুলাই ইন্টার মায়ামির হয়ে প্রথম ম্যাচ খেলবেন মেসি। মেজর লিগ সকারে ইন্টার মায়ামির প্রতিপক্ষ মেক্সিকোর ক্লাব ক্রুজ আজুল। তাদের মিডফিল্ডার এরিক লিরা কিন্তু মেসিকে বেশি গুরুত্ব দিতে নারাজ। ইন্টার মায়ামির সঙ্গে ম্যাচটাকেও অন্য আর পাঁচটা ম্যাচের মতোই মনে করছেন এরিক লিরা। মেসির মাঠে নামার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.