WATCH | Lionel Messi: হাতের কাজ রাখুন, শুধু মেসির গোল দেখুন

Inter Miami star Lionel Messi again scores twice as Inter Miami beats 3-1 Orlando City: ঘড়ির কাঁটা উল্টোদিকে ঘুরিয়ে দিচ্ছেন লিয়ো মেসি। প্রতি ম্যাচে গোল করাটাকে অভ্যাসে পরিণত করে ফেলেছেন আর্জেন্টাইন কিংবদন্তি।

Updated By: Aug 3, 2023, 03:20 PM IST
WATCH | Lionel Messi: হাতের কাজ রাখুন, শুধু মেসির গোল দেখুন
পাগল করা ফুটবল খেলছেন লিয়োনেল মেসি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: লিয়োনেল মেসির (Lionel Messi) বয়স এখন ৩৬ না ২৬! সব তো তালগোল পাকিয়ে দিচ্ছেন তিনি। ইন্টার মায়ামির (Inter Miami) জার্সিতে আগুনে ফর্মে ছুটছেন 'গোলমেশিন'। সাতবারের ব্যালন ডি'অর জয়ী, মাথায় বিশ্বকাপের মুকুট পরেই পা রেখেছেন মার্কিন মুলুকে। 'আমেরিকার ১০ নম্বর' গত ২১ জুলাই ক্রুজ আজুলের বিরুদ্ধে, (Inter Miami vs Cruz Azul) ইন্টার মায়ামির জার্সিতে অভিষেক করেই গোল করেছিলেন। দ্বিতীয় ম্য়াচে আটলান্টা ইউনাইটেডের বিরুদ্ধে (Inter Miami vs Atlanta United) জোড়া গোলের সঙ্গেই করেছিলেন অ্য়াসিস্টও। আটলান্টাকে চার গোলের মালা পরিয়ছিল মেসি অ্যান্ড। মায়ামির জার্সিতে তৃতীয় ম্যাচেও মেসি করলেন জোড়া গোল। ইন্টার মায়ামি ৩-১ (Inter Miami vs Orlando City) গোলে অরল্যান্ডো সিটিকে উড়িয়ে চলে গেল লিগস কাপের (Leagues Cup) শেষ ষোলোতে। এবার লড়াই নকআউটে।

আরও পড়ুন: Messi vs Ronaldo: এলএমটেন না সিআরসেভেন, এগিয়ে কে? বিরাট আপডেট দিল গিনেস

মায়ামি বুধের রাতে নিজেদের ঘরের মাঠ ডিআর ভি পিএনকে স্টেডিয়ামে খেলতে নেমেছিল। বৃষ্টির জন্য ৯৫ মিনিট পর খেলা শুরু হয়েছিল। মাঠে নেমে গোল পেতে মেসির সময় লেগেছিল মাত্র সাত মিনিট। ডি বক্সের বাইরে থেকে রব টেলরের ভাসানো বল, বুকে ট্যাপ করে পায়ে নামিয়ে, আগুনে শটে জালে জড়িয়ে দেন লিয়ো। যদি মেসিদের উচ্ছ্বাস দীর্ঘক্ষণ স্থায়ী হয়নি। ১৭ মিনিটে উরুগুয়ের মিডফিল্ডার সিজার আরাউজো গোল করে স্কোরলাইন ১-১ করেন। দ্বিতীয়ার্ধে মেসির সঙ্গে জুড়ে গিয়েছিলেন তাঁর বার্সার প্রাক্তন সতীর্থ জর্ডি আলবা।

৫১ মিনিটে মায়ামি পেনাল্টি পায়। জোসেফ মার্টিনেজ স্কোরলাইন ২-১ করেন। চাইলে মেসিই শট নিতে পারতেন। কিন্তু তিনি যে শুধু গোল করতেই নয়, সতীর্থদের গোল করারও রাস্তা করে দেন। এরপর ম্যাচের ৭২ মিনিটে মেসি ডান পায়ে বল জড়িয়ে দেন গোলে। এরসঙ্গেই তাঁর মায়ামির হয়ে তিন ম্যাচে পাঁচ গোল হয়ে গেল। যদিও এই ম্য়াচে মেসিকে হলুদ কার্ডও দেখতে হয়েছে। কিন্তু কার্ডের জন্য কোনও সমস্যা হয়নি বেকসের ক্লাবের। মেসির আর ফুটবল থেকে সত্যিই পাওয়ার কিছু নেই। এই খেলাটা তাঁকে দু'হাত উজাড় করেই সব দিয়েছে। তবুও নামটা যে মেসি। কেরিয়ারের অস্তাচলে লিয়ো। তবুও তাঁর থেকে মানুষের প্রত্যাশা আকাশছোয়া! আর হবেই না বা কেন! বিশ্বকাপ জয়ী 'ক্যাপ্টেন আর্জেন্টিনা'র খেলা দেখলে মনে হচ্ছে তিনি হেসেখেলে আরও পাঁচ-ছয় বছর অনায়াসে খেলে দেবেন। 

আরও পড়ুন: Gianluigi Buffon: অবশেষে থামলেন 'সুপারম্যান'! ৪৫ বছরে দস্তানা তুলে রাখলেন কিংবদন্তি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.