Roger Federer : 'চিরশত্রু' নাদালের সঙ্গে জুটি বেঁধে নামার আগে কেন নার্ভাস 'রাজা রজার'? জানতে পড়ুন

Roger Federer : গত প্রায় আড়াই বছর চোটের জন্য একাধিক প্রতিযোগিতা খেলতে পারেননি। সেই হাঁটুর চোটের জন্যই শেষ পর্যন্ত টেনিসকে বিদায় জানালেন তিনি। 

Updated By: Sep 21, 2022, 10:28 PM IST
Roger Federer : 'চিরশত্রু' নাদালের সঙ্গে জুটি বেঁধে নামার আগে কেন নার্ভাস 'রাজা রজার'? জানতে পড়ুন
এ বার একসঙ্গে খেলবেন দুই মহাতারকা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পেশাদার টেনিসে (Tennis) ওঁরা একে অপরের 'চিরশত্রু'। একজন রজার ফেডেরার (Roger Federer)। আর একজন রাফায়েল নাদাল (Rafael Nadal)। তবে এখন দুই মহাতারকার লড়াই এখন অতীত। আর কোনও দিন প্রতিযোগিতামূলক ম্যাচে একে অপরের বিরুদ্ধে খেলবেন না 'শিল্পী' ফেডেরার ও 'পাওয়ার টেনিস'-এর আবিষ্কারক নাদাল। ২৪ বছরের বর্ণময় কেরিয়ারের ইতি আগেই টেনেছেন ফেডেরার। এ বার তাঁর শেষ ম্যাচে নাদালের সঙ্গে জুটি বাঁধবেন তিনি। লন্ডনে লেভার কাপ (Laver Cup) শুরু ২৩ সেপ্টেম্বর। শুক্রবার নাদালের সঙ্গে জুটি বেঁধে ডাবলস ম্য়াচ খেলবেন রজার। এটাই তাঁর কেরিয়ারের শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ। 

সাংবাদিক সম্মেলনে ফেডেরার বলেন, 'অতীতে নাদালের সঙ্গে অনেক লড়াই হয়েছে। ওর সঙ্গে আর কোনও ঝামেলায় জড়াতে চাই না। আমি নিজের সীমাবদ্ধতা জানি। কেরিয়ারের শেষ ডাবলস ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছি। তাই আমি একটু নার্ভাস!' এরপরেই তিনি যোগ করেন, 'নাদালের সঙ্গে এখানে ডাবলস খেলা সবচেয়ে সুন্দর বিষয় হবে। ওর সঙ্গে আমার দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা ছিল। আমরা একসঙ্গে বহুদিন যুদ্ধ করেছি। আমাদের মধ্যে ভালে সম্পর্ক রয়েছে। এটা দারুণ একটা বার্তা।'

Roger Federer

আরও পড়ুন: Virushka : কেন স্ত্রী অনুষ্কাকে 'স্যালুট' জানালেন বিরাট? জানতে পড়ুন

আরও পড়ুন: Virat Kohli, IND vs AUS : খেলার মাঝে বিরাটের চোখ ছানাবড়া হয়ে গেল? কারণ জেনে নিন

গত প্রায় আড়াই বছর চোটের জন্য একাধিক প্রতিযোগিতা খেলতে পারেননি। সেই হাঁটুর চোটের জন্যই শেষ পর্যন্ত টেনিসকে বিদায় জানালেন তিনি। সাংবাদিক সম্মেলনে এসে সেটাই ফের জানালেন এই তারকা। ফেডেরার বলেন, 'হাঁটুর চোট বেলাগাম হয়ে গিয়েছিল। চোটের কোনও উন্নতি হচ্ছিল না। তাই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। যখন বুঝতে পারলাম, কেরিয়ারের শেষ সময় ঘনিয়ে আসছে, ভীষণ দুঃখ পেয়েছিলাম। এটাও চরম বাস্তব, যে আমি চিরকাল খেলে যেতে পারি না।'  

শেষ পেশাদার প্রতিযোগিতায় নামার জন্য ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন ফেডেরার। গত সপ্তাহে পেশাদার টেনিস থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছেন সুইস মহাতারকা। তখনই জানিয়েছিলেন আসন্ন লেভার কাপই তাঁর শেষ এটিপি প্রতিযোগিতা হতে চলেছে। মঙ্গলবার ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে লন্ডনে লেভার কাপের অনুশীলনে নেমে পড়তে দেখা যায়। অনুশীলনের সময় ফেডেরার ছিলেন স্বমেজাজেই। দেখে কে বলবেন, খেলোয়াড় জীবনের শেষ পেশাদার প্রতিযোগিতার প্রস্তুতি নিচ্ছেন সুইস মহাতারকা!

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

.