Rohit Sharma Retirement: 'চাপে' পড়ে করেছেন দল! বিশ্বকাপই শেষ রোহিতের, অবসর নিচ্ছেন অধিনায়ক

Rohit sharma likely to retire from t20is after world cup due to Hardik Pandya: অনেক হয়েছে আর না! এবার চরম সিদ্ধান্ত নিয়ে ফেললেন রোহিত শর্মা।

Updated By: May 13, 2024, 09:52 PM IST
Rohit Sharma Retirement: 'চাপে' পড়ে করেছেন দল! বিশ্বকাপই শেষ রোহিতের, অবসর নিচ্ছেন অধিনায়ক
রোহিতের খবরে নড়ে গেল ভারতীয় ক্রিকেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  চলতি আইপিএল (IPL 2024) শেষ হলেই ফের তোড়জোড় আরও একটা বিশ্বকাপের। এবার কুড়ি ওভারের মহাযজ্ঞ (T20 World Cup 2024)। দেখতে গেলে হাতে আর বেশি দিন বাকি নেই। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করবে টি-২০ বিশ্বকাপ। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বেই ভারত আগুনে স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। সোমবার অর্থাৎ আজ বিকালে রোহিত, বিসিসিআই সচিব জয় শাহর (Jay Shah) সঙ্গে বিশ্বযুদ্ধের নতুন জার্সিরও উন্মোচন করেছেন। 

আরও পড়ুন: Sourav Ganguly's Act Of Respect For Virat Kohli: 'চুপ, মুহুর্ত চুপ', সৌরভের বেনজির শ্রদ্ধায় বিরাট বৈরিতার কফিনে পড়ল শেষ পেরেক!

ঠিক এমন দিনেই চলে এল বিরাট ব্রেকিং! কী সেই খবর? আসন্ন টি-২০ বিশ্বকাপের পরেই রোহিত নেবেন অবসর। তিনি আর দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে মাঠে নামবেন না। এক হিন্দি দৈনিকের প্রকাশিত খবরেই উঠেছে ঝড়। মনে করা হচ্ছে যে, চাপে পড়েই বিশ্বকাপের দলে নাকি তাঁকে ঢোকাতে হয়েছে হার্দিক পাণ্ডিয়াকে। এমনকী তাঁকে করা হয়েছে আবার রোহিতের ডেপুটিও। রোহিত একেবারেই চাননি যে, তাঁর মুম্বই ইন্ডিয়ান্সের ক্য়াপ্টেন দেশের জার্সিতে খেলুক বিশ্বকাপ। কারণ হার্দিক চোট সারিয়ে ফিরিয়ে আইপিএলে ছিলেন একেবারে নিস্প্রভ!

মুম্বইয়ের পাঁচবারের আইপিএল জয়ী অধিনায়কের হৃদয়ে যে মন খারাপের গভীর মেঘ জমেছে, তা আজ আর লুকোনো নয়! ইডেন গার্ডেন্সে কেকেআর ও মুম্বই ইন্ডিয়ান্স ম্য়াচের আগের রাতে ও ম্য়াচের রাতে যা যা ঘটেছে, তা আগুনের মতো ছড়িয়ে পড়েছে। কেকেআরের সহকারি কোচ অভিষেক নায়ারের  সঙ্গে খেলার আগের রাতে দীর্ঘক্ষণ গল্প করছিলেন রোহিত। রোহিত নায়ারকে কথার ফাঁকে বলেন, 'এক একটি করে বদল হচ্ছে। ওটা তাদের ব্য়াপার। কিন্তু ভাই ওটা আমার ঘর। ওই মন্দির আমি বানিয়েছি। আমার আর কী ভাই, এটাই আমার শেষ।' এই ঘটনার পরেই এদিন রোহিতকে দেখা যায় কেকেআর সাজঘরে!  

কিছুদিন আগে রোহিতকে নিয়ে বোম ফাটিয়েছেন ওয়াসিম আক্রম। পাক কিংবদন্তি পেসার ও কেকেআরের প্রাক্তন বোলিং কোচ বলেন, 'আমার মনে হচ্ছে, আগামী মরসুমে রোহিত মুম্বই ইন্ডিয়ান্সে থাকবে না। আমি ওকে কেকেআরে দেখতে চাই। ভাবুন রোহিত ওপেন করছে। মেন্টর হিসেবে রয়েছে গৌতি, অধিনায়ক আইয়ার। ইডেন গার্ডেন্সের উইকেটে কেকেআরের দারুণ শক্তিশালী ব্যাটিং লাইন আপ হবে। যদিও রোহিত যে কোনও উইকেটে দারুণ ব্য়াট করে। ও অসাধারণ খেলোয়াড়। তবে ওকে কেকেআরে দেখতে আমার ভালো লাগবে।' এরপর থেকেই রোহিতের কেকেআরের আসার সম্ভাবনা নিয়ে অনেক বেশি কথাবার্তা হচ্ছে।    

রোহিত যে মুম্বইতে একেবারেই ভালো নেই, সে কথা আজ আর কারোর অজানা নয়। জানা যাচ্ছে আগামী বছর মেগা নিলামের আগেই রোহিত ছাড়বেন মুম্বই। তাঁর সঙ্গেই জসপ্রীত বুমরার মতো একাধিক সিনিয়র দল ছাড়বেন। আইপিএলের যুগ্ম সফলতম ফ্র্য়াঞ্চাইজির অতীতের গরিমা হার্দিকের অধীনে একেবারে ম্লান হয়ে গিয়েছে। এবার মুম্বই সবার আগে প্লেঅফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। হার্দিকের নেতৃত্বে যে সিনিয়ররা খুশি নন, তাও দিনের আলোর মতোই পরিষ্কার। তারই প্রভাব পড়েছে ভারতীয় দলে।

ভারতের ১৫ সদস্য়ের দল: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্য়ামসন (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ

রিজার্ভ: শুভমন গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ ও আবেশ খান।

আরও পড়ুন: Virender Sehwag On Sanjiv Goenka: '৪০০ কোটির প্রফিট করেও এত রাগ!' রাহুল বিতর্কে গোয়েঙ্কাকে গাঁথলেন শেহওয়াগ

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.