Lionel Messi and Camp Nou Stadium: মেসির সাধের ক্যাম্প ন্যু এখন শুধুই ধ্বংসস্তূপ! দেখুন চমকে দেওয়া ভাইরাল ভিডিয়ো

সোশ্যাল মিডিয়াতে ক্যাম্প ন্যু ভেঙে ফেলার ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে স্টেডিয়ামের বিভিন্ন অংশ ভেঙে ফেলা হচ্ছে। বার্সেলোনার মাঠটিকে এখন চেনাই দায়। ক্লাবের তরফ থেকে এক বিবৃতি দিয়ে বলা হয়েছে, ২০২৬ সালের মধ্যে মাঠ তৈরি হয়ে যাবে।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 12, 2023, 09:19 PM IST
Lionel Messi and Camp Nou Stadium: মেসির সাধের ক্যাম্প ন্যু এখন শুধুই ধ্বংসস্তূপ! দেখুন চমকে দেওয়া ভাইরাল ভিডিয়ো
লিওনেল মেসির সাধের ক্যাম্প ন্যু এখন ধ্বংসস্তূপ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই মাঠের প্রতিটা ঘাস তিনি হাতের তালুর মতো চেনেন। তবে কালের নিয়মে লিওনেল মেসির (Lionel Messi) সঙ্গে বার্সেলোনার (Barcelona) সম্পর্ক কয়েক বছর আগেই অতীত হয়ে গিয়েছে। এবার তাঁর আর কোনও চিহ্ন আর রাখতে চায় না বার্সেলোনা। তাই খুব দ্রুততার সঙ্গে ভেঙে ফেলা হচ্ছে 'এল এম টেন'-এর (LM 10) বেড়ে ওঠার স্টেডিয়াম। যে মাঠে প্রথমবার বিশ্ব থমকে গিয়েছিল বিস্ময় বালককে দেখে সেই স্টেডিয়াম, এর সুউচ্চ গ্যালারি, মখমলের মতো সবুজ ঘাস আর নেই। আসলে বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যু (Camp Nou Stadium) ভেঙে ফেলা হচ্ছে। খবরটা শুনে শুধু মেসি কেন, বার্সার অগণিত সমর্থকদের মন খারাপ হয়েছে স্পেনের যে ক্লাবের মাঠে লিও মেসি বড় হয়ে উঠেছেন, সেখানকার ছবি দেখে অনেক সমর্থকই হতাশ। কিন্তু এই মাঠ ভেঙে ফেলা হচ্ছে নতুন করে তৈরি করা হবে বলে। ২০২৬ সালের মার্চের মধ্যে নতুন স্টেডিয়াম তৈরি হয়ে যাবে। তত দিন পর্যন্ত বার্সেলোনা খেলবে মনটুইকে।

সোশ্যাল মিডিয়াতে ক্যাম্প ন্যু ভেঙে ফেলার ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে স্টেডিয়ামের বিভিন্ন অংশ ভেঙে ফেলা হচ্ছে। বার্সেলোনার মাঠটিকে এখন চেনাই দায়। ক্লাবের তরফ থেকে এক বিবৃতি দিয়ে বলা হয়েছে, ২০২৬ সালের মধ্যে মাঠ তৈরি হয়ে যাবে। লেখা হয়েছে, '২০২৬ সালের মধ্যে মাঠ তৈরি হয়ে যাবে। ১০০০ দিনের মধ্যে কাজ শেষ করার চেষ্টা করা হবে। তারপর সমর্থক, সদস্য সকলে মিলে আনন্দ করে খেলা দেখা যাবে। নতুন স্টেডিয়ামে সব সুবিধা পাওয়া যাবে তখন। নতুন করে সাজানো হবে এই স্টেডিয়ামকে।" 

আরও পড়ুন: Mohun Bagan Super Giant, CFL 2023: পিছিয়ে থেকেও হামতের হ্যাটট্রিক! টালিগঞ্জকে ৫-১ গোলে উড়িয়ে সবুজ-মেরুন ঝড়

আরও পড়ুন:  Lionel Messi: নতুন ইনিংস শুরু করার জন্য পরিবারকে নিয়ে মিয়ামিতে মেসি, দেখুন ভাইরাল ভিডিয়ো

১৯৫৭ সালে ক্যাম্প ন্যু তৈরি হয়েছিল। প্রায় এক লক্ষ দর্শক ধরত এই স্টেডিয়ামের গ্যালারিতে। ২০২৬ সালে আরও বড় স্টেডিয়াম তৈরি হবে। ফলে দর্শক সংখ্যাও বাড়বে। তবে স্টেডিয়াম ভেঙে এর আগেও ১৯৮২ এবং ১৯৯৪ সালেও নতুন করে তৈরি করা হয়েছিল।

মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনাতে এসেছিলেন মেসি। তিন বছর ছিলেন যুব দলে। তারপর বার্সেলোনার সি, বি দল পেরিয়ে সিনিয়র দলে ঢোকেন। সেটা ছিল ২০০৪ সালে। ১৭ বছর সেই দলের হয়ে খেলেন মেসি। ২০২১ সালে স্পেনের দল ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সঁ জরমঁতে যোগ দেন। দু’বছর আগে মেসি চোখের জলে বিদায় জানিয়েছিলেন বার্সেলোনাকে। দু’বছর ফরাসি ক্লাবে খেলার পর এখন মেসি ইন্টার মায়ামিতে। আমেরিকার ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে তাঁকে। এদিকে মেসি যেমন তাঁর পুরনো স্মৃতিকে আর মনে রাখতে চান না, ঠিক তেমনই বার্সেলোনার পুরনো ক্যাম্প ন্যু-কে নিয়ে চলতে রাজি নয়। আর তাই ক্যাম্প ন্যু এখন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.