কেমন আছেন সুরজিৎ সেনগুপ্ত? জানতে পড়ুন

সুরজিৎ সেনগুপ্তের মেডিক্যাল আপডেট।

Updated By: Jan 30, 2022, 05:17 PM IST
কেমন আছেন সুরজিৎ সেনগুপ্ত? জানতে পড়ুন
সুরজিৎ সেনগুপ্তের জন্য চিন্তিত ফুটবল মহল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এখনও বেশ সঙ্কটজনক অবস্থায় রয়েছেন সুরজিৎ সেনগুপ্ত। বরং শুক্রবার থেকে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাই এই প্রাক্তন স্ট্রাইকারকে এখনও ভেন্টিলেশনে রাখা হয়েছে।

এমনকি তাঁর শরীরে কোভিডের সংক্রমণ বেড়েছে বলে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে। মাথা ও বুকের সিটি স্ক্যান করার পর সংক্রমণের তীব্রতা আরও বোঝা গিয়েছে।

গত শনিবারই ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল ৭০ বছরের সুরজিৎকে। করোনা আক্রান্ত হওয়ার জন্য তাঁর শ্বাসপ্রশ্বাসের সমস্যা রয়েছে। ভেন্টিলেশনের সাহায্যে প্রাক্তন এই ফুটবলারের অক্সিজেনের মাত্রা ৯৬ থেকে ১০০ শতাংশের মধ্যে থাকছে। ভেসোপ্রেসার সাপোর্টের মাধ্যমে তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ISL 2021-22: Kiyan Nassiri: ছবিতে দেখুন ডার্বির রঙ সবুজ-মেরুন করে দেওয়া বিস্ময় বালকের সফর

আরও পড়ুন: Exclusive: Kiyan Nassiri: ‘ভাইপো’ কিয়ানের সাফল্যে উল্লসিত ‘কাকা’ মজিদ, ইরান থেকে এল বার্তা

রবিবার হাসপাতালের তরফে জানা গিয়েছে, শনিবার বিকেলে তাঁর মস্তিষ্ক এবং বুকের সিটি স্ক্যান করা হয়। বুকের সিটি স্ক্যানে দেখা গিয়েছে, তাঁর শরীরে কোভিড নিউমোনাইিটিসের লক্ষণ রয়েছে। পাশাপাশি, হৃদ্‌যন্ত্রের অবস্থাও ভাল নয়। বিশেষজ্ঞরা তাঁকে সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখছেন।

গত ২৪ জানুয়ারি তাঁকে বাইপাসের ধারে একটি হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়েছিল। মঙ্গলবার ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এই প্রাক্তন ফুটবলারের চিকিৎসা ব্যবস্থা নিয়ে একটি বৈঠক করেন। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়ে যে একটি মেডিক্যাল বোর্ড তৈরি করা হবে এই প্রাক্তন ফুটবলারের জন্য।

ডাক্তার অজয় কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন সুরজিৎ। এ ছাড়াও তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্যান্যরা। কিন্তু এখনও পর্যন্ত তাঁর শারীরিক অবস্থার তেমন উন্নতি হয়নি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.