New Zealand vs Sri Lanka | T20 World Cup 2022: সিডনিতে গ্লেন সুনামির সঙ্গেই বোল্ট ঝড়! খড়কুটোর মতো উড়ে গেল দ্বীপরাষ্ট্র

নিউজিল্যান্ডের দুরন্ত ক্রিকেটের সামনে অসহায় আত্মসমর্পণ করল শ্রীলঙ্কা। শনিবার টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে কেন উইলিয়ামসন অ্যান্ড কোং জিতল ৬৫ রানে।

Updated By: Oct 29, 2022, 07:32 PM IST
New Zealand vs Sri Lanka | T20 World Cup 2022: সিডনিতে গ্লেন সুনামির সঙ্গেই বোল্ট ঝড়! খড়কুটোর মতো উড়ে গেল দ্বীপরাষ্ট্র
সেঞ্চুরির পর গ্লেন ফিলিপসের উচ্ছ্বাস। আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিডনিতে শনিবার সুপার টুয়েলভের ম্যাচে নিউজিল্যান্ড ৬৫ রানে উড়িয়ে দিল শ্রীলঙ্কাকে (New Zealand vs Sri Lanka,T20 World Cup 2022)। কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল এদিন টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান তোলে। জবাবে এশিয়া চ্যাম্পিয়ন দাসুন শনাকার (Dasun Shanaka) ব্রিগেড ১০২ রানে গুটিয়ে গেল। এর সঙ্গেই তাদের কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে বিদায়ঘণ্টা বেজে গেল। কিউয়িদের এই বিরাট জয়ের নেপথ্যের দুই কারিগর- ব্যাটার গ্লেন ফিলিপস (Glenn Phillips) ও জোরে বোলার ট্রেন্ট বোল্ট (Trent Boult)। 

এদিন শ্রীলঙ্কার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নিউজিল্যান্ডের একজন ব্যাটারই মুখ তুলতে পেরেছেন। তিনি গ্লেন ফিলিপস। চার ওভারের মধ্যে ১৫ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকতে থাকা নিউজিল্যান্ড, কোমায় চলে গিয়েছিল শুরুতেই। কিন্তু উইকেটকিপার-ব্যাটার গ্লেনের ছিল অন্য পরিকল্পনা। তাঁর হাত শক্ত করতে এসে যখন একের পর এক ব্যাটার কোনও ছাপ না রেখেই ফিরে যান, তখন তিনি একা দুর্ঘ আগলে রাখেন। শুধু আগলেই রাখলেন না। ৮৭ মিনিট ক্রিজে থেকে ৬৪ বলে করলেন ১০৪ রান। ১০টি চার ও ৪টি ছয়ে সাজানো ইনিংস খেললেন ১৬২.৫০-র স্ট্রাইক রেটে। ১৬৭ রানের মধ্যে ফিলিপস একাই করলেন ১০৪। দলের বাকিরা মিলে করলেন ৬৩ রান। 

আরও পড়ুন: Rishabh Pant | KL Rahul | IND vs SA: ছন্দহীন রাহুলের জায়গায় দলে কি এবার ঋষভ? বড় কথা বলে দিলেন ভারতের ব্যাটিং কোচ

এই রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কার ব্যাটিংয়ের কঙ্কালসার চেহারাটা বেরিয়ে আসে। মাত্র ৭ ওভারের মধ্যে দ্বীপরাষ্ট্রের ক্রিকেটীয় দেশের ৫ উইকেট চলে যায় ২৪ রানের মধ্যে। পাঁচে নামা ভানুকা রাজাপক্ষে (২২ বলে ৩৪) ও শনাকা (৩২ বলে ৩৫) ২৩ বলে ৩৪ রানের পার্টনারশিপ গড়েছিলেন বটে। কিন্তু তা যথেষ্ট ছিল না জয়ের জন্য। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে শ্রীলঙ্কার ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১০২ রানে। বোল্ট চার উইকেট নিয়েছেন এদিন। দুইটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও ঈশ সোধি। ব্যাট হাতে ঝলসানোর জন্য ম্যাচের সেরা হয়েছেন ফিলিপস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.