IndvsAus: পাহাড় ডিঙোতে পারল না Team India, কোহলিদের ফলো-অন করাল না England

ঘরের মাঠ। চেনা পরিবেশ। পছন্দ মতো উইকেট গড়ার স্বাধীনতা। তার পরও ফলো-অন!

Updated By: Feb 8, 2021, 11:48 AM IST
IndvsAus: পাহাড় ডিঙোতে পারল না Team India, কোহলিদের ফলো-অন করাল না England

নিজস্ব প্রতিবেদন- ওয়াশিংটন। অদ্ভুত নাম, তাই তো! এমন নাম যা নিয়ে Rishav Pant-ও মজা করেন। তবে এই অতিবিরল নামের ক্রিকেটারই বারবার কিন্তু অদ্ভুত কাণ্ড করে ফেলছেন। টপ অর্ডার ভাল খেলুক বা না খেলুক, শেষে ওয়াশিংটন সুন্দর ঠিক ভরসা জুগিয়ে যাচ্ছেন। Australia-র পর এবার ঘরের মাঠেও যেন তিনিই ভরসার মুখ। এখন এমন অবস্থা, ওয়াশিংটন বড় ইনিংস না খেললে ভারতের ফলো-অন আর ঠেকানো যাবে না। Washington Sundar-ই শেষ পর্যন্ত ৮৫ রানে অপরাজিত থাকলেন। ভারতের প্রথম ইনিংস গুটিয়ে গেল ৩৩৭ রানে। অর্থাত্ ইংল্যান্ড এগিয়ে ২৪১ রানে।  

578 রানের পাহাড় গড়ে রেখেছিল England. সেই পাহাড় টপকাতে গেলে ভারতীয় দলের কোনও এক ব্যাটসম্যানকে তো পর্বতারোহীর ভূমিকা নিতে হত। চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara) ও ঋষভ পন্থ (Rishabh Pant) ভারতীয় ইনিংসের হাল ধরেছিলেনন। তবে ইংল্যান্ডের তৈরি পাহাড় এতই উঁচু যে টপকানো বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল Team India-র কাছে। পুজারার ৭৩ ও পন্থের ৯১ রানের ইনিংস সেই পাহাড়ের সামনে মুষিকের মতো ঠেকল। ঘরের মাঠ। চেনা পরিবেশ। পছন্দ মতো উইকেট গড়ার স্বাধীনতা। তার পরও ফলো-অন!

আরও পড়ন-  India vs England : চেন্নাইতে ফলো-অনের সামনে Team India, তবে দুরন্ত পন্থ, পূজারা

ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ বলছেন, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড দলটার মধ্যে বিস্তর ফারাক আছে। এই England দলটা অনেক বেশি গোছানো, ব্যালান্সড। ফলে ঘর হোক বা বাইরে, এই দলটাকে চাপে ফেলা মুখের কথা নয়। জো রুট, বেন স্টোকসরা সেটা চেন্নাইতে বুঝিয়ে দিয়েছেন। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং বিভাগেও ইংল্যান্ড এখন বেশ শক্তিশালী। আর সেটা চার উইকেট নিয়ে টের পাইয়ে দিলেন Dom Bess. 

.