Vijay Hazare Trophy: ব্রাত্য Anustup-এর ব্যাটে মুম্বইকে হারিয়ে বেঁচে রইল বাংলা

ফের বাংলাকে বাঁচালেন 'ক্রাইসিস ম্যান' অনুষ্টুপ মজুমদার। 

Updated By: Dec 12, 2021, 09:05 PM IST
Vijay Hazare Trophy: ব্রাত্য Anustup-এর ব্যাটে মুম্বইকে হারিয়ে বেঁচে রইল বাংলা
শতরান করে ফের একবার বঞ্চনার জবাব দিলেন 'ব্রাত্য' অনুষ্টুপ মজুমদার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পরপর দুই ম্যাচ হেরে যাওয়ার পর মুম্বইয়ের (Mumbai) বিরুদ্ধে জিতে চলতি বিজয় হাজারে (Vijay Hazare Trophy) ট্রফিতে বেঁচে রইল বাংলা (Bengal)। তাও আবার 'ব্রাত্য' অনুষ্টুপ মজুমদারের (Anushtup Majumder) ব্যাটের উপর ভর করে এল জয়। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)।  

রবিবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মুম্বইকে ৬৭ রানে হারিয়ে দিল বাংলা। আর সেই জয়ে সবচেয়ে বড় অবদান রাখলেন দুই শতরানকারী অনুষ্টুপ ও শাহবাজ। গত মরসুমের অধিনায়ককে এ বার সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির দল থেকে বাদ দেওয়া হয়েছিল। এমনকি বিজয় হাজারের দলে থাকলেও প্রথম তিন ম্যাচে সবেচেয়ে অভিজ্ঞ ব্যাটারকে সাজঘরেই বসে থাকতে হয়েছিল। 

আরও পড়ুন: Indian Cricket: Virat Kohli-র সঙ্গে সম্পর্ক কেমন? বড় মন্তব্য করলেন Rohit Sharma

আরও পড়ুন: Vijay Hazare Trophy: কাকে শতরান উৎসর্গ করলেন Venkatesh Iyer? জানতে পড়ুন

এ দিন প্রবল শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে শতরান করে অনুষ্টুপ যেন বঞ্চনার জবাব দিলেন। তিন নম্বরে নেমে ১২২ বলে ১১০ রান করলেন। মারলেন ১৪টি চার। ৯৭ বলে ১০৬ রানের মারমুখী ইনিংস খেলেন শাহবাজ। এই বাঁহাতির ইনিংস ৮টি চার ও ৪টি ছয় দিয়ে সাজানো ছিল। লোয়ার অর্ডারে ঋত্বিক চট্টোপাধ্যায় ২৭ বলে ৩৩ রান করেন। ফলে নির্ধারিত ৫০ ওভারে বাংলা তুলেছিল ৭ উইকেটে ৩১৮ রান।

বিপক্ষে সূর্যকুমার যাদব, যশস্বী জয়সবালরা থাকলেও সুবিধা করতে পারেনি মুম্বই। রাজস্থান রয়্যালসের যশস্বী ২৩ বলে ১৯ রান করে আউট হন। ওয়াসিম জাফরের ভাইপো আরমান জাফর করেন ৪৭ রান। মারকুটে সূর্য ফেরেন ৪৯ রান করে। প্রদীপ্ত প্রামাণিক তাঁকে আউট করার পর মুম্বই আর ঘুরে দাঁড়াতে পারেনি। ৪১ ওভারে ২২৩ রানে ৮ উইকেট হারানোর পর শুরু হয় বৃষ্টি। এরপর আর খেলাশুরু করা যায়নি। ফলে ভিজেডি পদ্ধতিতে বাংলাকে ৬৭ রানে জয়ী ঘোষণা করা হয়। প্রদীপ্ত ৯ ওভারে ৩৩ রান দিয়ে ৩ উইকেট নেন। বাকিরা সবাই একটি করে উইকেট নিয়েছেন। 

আগামী ১৪ ডিসেম্বর কর্নাটকের বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে নামবে সুদীপ চট্টোপাধ্যায়ের দল। সেই ম্যাচ জিততে পরের রাউন্ডে যাওয়ার আশা বেঁচে থাকবে। কারণ গ্রুপ বি থেকে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তামিলনাড়ু শীর্ষে রয়েছে। দুই নম্বরে কর্নাটক। ৪ ম্যাচে তাদের ঝুলিতেও ১২ পয়েন্ট। এই জয়ের ফলে ৪ ম্যাচে ৮ পয়েন্ট হল বাংলার। তাই পরের ম্যাচে ফের একবার বাংলার 'ক্রাইসিস ম্যান' অনুষ্টুপের দিকে তাকিয়ে বঙ্গব্রিগেড। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.