Vijay Hazare Trophy: কাকে শতরান উৎসর্গ করলেন Venkatesh Iyer? জানতে পড়ুন

বাইশ গজে ভেঙ্কটেশের ব্যাটিং তান্ডব চলছে। 

Updated By: Dec 12, 2021, 06:08 PM IST
Vijay Hazare Trophy: কাকে শতরান উৎসর্গ করলেন  Venkatesh Iyer? জানতে পড়ুন
লিস্ট এ ক্রিকেটে সর্বোচ্চ ১৫১ রান হাঁকিয়ে 'থালাইভা' রজনীকান্তকে উৎসর্গ করলেন ভেঙ্কটেশ আইয়ার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: তিনি রজনীকান্তের (Rajanikanth) অন্ধ ভক্ত। আর তাই রবিবার চলতি বিজয় হাজারে (Vijay Hazare Trophy) ট্রফিতে চণ্ডীগড়ের বিরুদ্ধে দুরন্ত মেজাজে শতরানের পর 'থালাইভা' রজনীকান্তের মতো সেলিব্রেশন করে, তাঁকে এই শতরান উৎসর্গ করলেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। এ দিন করলেন লিস্ট এ ক্রিকেটে সর্বোচ্চ ১৫১ রান। তবে শুধু মারকাটারি ব্যাটিং নয়, বল হাতেও কামাল দেখাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) খেলে সবার নজরে আসা ভেঙ্কটেশ। 

মহারাষ্ট্রের বিরুদ্ধে মাত্র ১৪ রানে ফিরেছিলেন মধ্যপ্রদেশের এই বাঁহাতি ব্যাটার। কিন্তু এরপর থেকে ভেঙ্কটেশকে থামানোই যাচ্ছে না। কেরলের বিরুদ্ধে ১১৩ রান করার পর ৫৫ রানে ২ উইকেট নেন। উত্তরাখণ্ডের বিরুদ্ধে ৭১ রান করার পর ৫৮ রানে নিয়েছিলেন ২ উইকেট। আর এ দিন রাজকোটের বাইশ গজে তিনি একাই শাসন করলেন। চণ্ডীগড়ের বিরুদ্ধে মধ্যপ্রদেশের টপ অর্ডার এ দিন ব্যর্থ হলেও ভেঙ্কটেশ কিন্তু চাপে মাথা নত করেননি। বরং পালটা আক্রমণ চালিয়ে মাত্র ১১৩ বলে ১৫১ রান করেন। মারলেন ৮টি চার ও ১০টি ছয়। তাঁর অলরাউন্ড পারফরম্যান্সের দৌলতে ৫ রানে জিতল মধ্যপ্রদেশ। 

আরও পড়ুন: KickOutShahGanguly: Virat Kohli-কে ছাঁটতেই তোপের মুখে Sourav Ganguly, Jay Shah

 

গত আইপিএল-এর দ্বিতীয় পর্বে নাইটদের হয়ে ওপেন করে নিজের জাত চিনিয়েছিলেন ভেঙ্কটেশ। সেই পারফ্রম্যান্সের সুবাদে পেয়েছিলেন জাতীয় টি-টোয়েন্টি দলে সুযোগ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক রোহিত শর্মার প্রশংসাও পেয়েছেন এই মারকুটে ব্যাটার। এ বার দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের সিরিজে ডাক পাওয়াই পাখির চোখ ভেঙ্কটেশের। 

আরও পড়ুন: BCCI: ঝুলিতে ট্রফি বলেই দায়িত্বে Rohit, জানিয়ে দিলেন Sourav Ganguly

 

চলতি বিজয় হাজারে ট্রফির ৪ ম্যাচে ৩৪৮ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন ভেঙ্কটেশ। গড় ৮৭.০০। সঙ্গে রয়েছে দুটি শতরান ও একটি অর্ধ শতরান। এখনও পর্যন্ত চার ম্যাচে সর্বাধিক ২০টি ছয় মেরেছেন ২৬ বছরের এই ব্যাটার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.