WIvsENG: Kane Williamson-কে টপকে Joe Root-এর ২৫তম শতরান, সামনে Virat Kohli, Steve Smith

কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন এখনও পর্যন্ত ৮৬ টেস্টে ২৪টি শতরান করেছেন। রুট ২৫টি শতরান করলেন ১১৬টি টেস্ট খেলে। তাই এই মুহূর্তে 'ফ্যাব ফোর'-এ রুটের সামনে রয়েছেন কোহলি ও স্মিথ। টেস্টে দু'জনের ঝুলিতেই রয়েছে ২৭টি করে শতরান।  

Updated By: Mar 17, 2022, 02:05 PM IST
WIvsENG: Kane Williamson-কে টপকে Joe Root-এর ২৫তম শতরান, সামনে Virat Kohli, Steve Smith
ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ২৫তম শতরান পূর্ণ করার পর জো রুট। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: অ্যাশেজের (The Ashes) দুঃস্বপ্ন কাটিয়ে ফের ব্যাট হাতে স্বমহিমায় জো রুট (Joe Root) । ওয়েস্ট ইন্ডিজের (WIvsENG) বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে করেছিলেন ১০৯ রান। সেই শতরান জুগিয়েছিল আত্মবিশ্বাস। এ বার ধারাবাহিকতা বজায় রেখে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১১৯ রানে অপরাজিত রইলেন ইংল্যান্ডের অধিনায়ক। একইসঙ্গে এই শতরানের সুবাদে বর্তমান যুগে 'ফ্যাব ফোর'-এর লড়াই জমিয়ে দিলেন তিনি। ২৫তম শতরান পূর্ণ করে টপকে গেলেন কেন উইলিয়ামসনকে (Kane Williamson)। এ বার তাঁর সামনে বিরাট কোহলি (Virat Kohli) ও স্টিভ স্মিথ (Steve Smith)। 

কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন এখনও পর্যন্ত ৮৬ টেস্টে ২৪টি শতরান করেছেন। রুট ২৫টি শতরান করলেন ১১৬টি টেস্ট খেলে। তাই এই মুহূর্তে 'ফ্যাব ফোর'-এ রুটের সামনে রয়েছেন কোহলি ও স্মিথ। টেস্টে দু'জনের ঝুলিতেই রয়েছে ২৭টি করে শতরান। কোহলি ১০১টি টেস্টে এমন কৃতিত্ব অর্জন করেছেন। স্মিথ ৮৪টি টেস্টে কোহলিকে ছুঁয়েছেন।

এ দিকে সার্বিকভাবে টেস্টের ইতিহাসে সর্বাধিক শতরান করা ব্যাটারদের তালিকায় জো রুট একাধিক লেজেন্ডদের পিছনে ফেলে দিলেন। টপকে গেলেন গ্রেগ চ্যাপেল, মহম্মদ ইউসুফ, ডেভিড ওয়ার্নার ও ভিভ রিচার্ডসকেও। লাল বলের ক্রিকেটে তাঁদের সবার ঝুলিতে রয়েছে ২৪টি করে শতরান। ২৫তম শতরান করে রুট আপাতত পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হককে ছুঁয়ে ফেলেছেন। টেস্টে ইনজিও ২৫টি শতরান করেছেন।

তবে এই তালিকার শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর। মাস্টার ব্লাস্টার সর্বাধিক ৫১টি শতরান করে সবার উপরে রয়েছেন। 

আরও পড়ুন: IPL 2022: Mahendra Singh Dhoni-র ঘরে এক নম্বর কে? জানতে পড়ুন

আরও পড়ুন: IPL 2022: চোট সারিয়ে দলে Ruturaj Gaikwad, স্বস্তি পেলেন Mahendra Singh Dhoni

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.