ফের উত্তেজনা খেজুরিতে, অভিযোগ বিজেপির জমায়েতে 'আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা' তৃণমূলের

শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়ার পর থেকে রাজনীতির পারদ চড়ছে তাঁর খাসতালুক পূর্ব মেদিনীপুরে

Updated By: Dec 1, 2020, 02:49 PM IST
ফের উত্তেজনা খেজুরিতে, অভিযোগ বিজেপির জমায়েতে 'আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা' তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: দলের পতাকা উত্তোলন করাকে কেন্দ্র করে ফের উত্তেজনা ছড়াল এলাকায়। বিজেপি কর্মীদের জমায়েতে এবার আগ্নেয়াস্ত্র নিয়ে হামলার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ভাঙচুর চলল ১৫টি বাইকে। ঘটনাস্থল, পূর্ব মেদিনীপুরের সেই খেজুরি।

আরও পড়ুন: শুভেন্দু অনুগামী হওয়ার জের? তৃণমূলকর্মীর বাড়িতে হামলা, রাতভর বোমাবাজি

শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়ার পর থেকে রাজনীতির পারদ চড়ছে তাঁর খাসতালুক পূর্ব মেদিনীপুরে। খেজুরিতে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ তৃণমূল ও বিজেপি। ফলে দফায় দফায় উত্তেজনা ছড়াচ্ছে এলাকায়। মঙ্গলবার সকালে বোগা মোড় এলাকায় দলের পতাকা উত্তোলন কর্মসূচি বিজেপির। সেই মতো এলাকায় জমায়েত করেন গেরুয়াশিবিরে নেতা-কর্মীরা। অভিযোগ, বিজেপি কর্মীদের জমায়েতে হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। হামলাকারীদের হাতে ছিল আগ্নেয়াস্ত্রও! ১৫টি বাইকে ভাঙচুর চলে। ঘটনার জেরে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। যদিও বিজেপি কর্মসূচিতে হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

আরও পড়ুন: জেলায় জেলায় চলছে 'দুয়ারে সরকার', তুঙ্গে 'স্বাস্থ্যসাথী'র চাহিদা, দিলীপের কটাক্ষ 'নির্বাচনী স্টান্ট'

উল্লেখ্য, শুক্রবার পরিবহণ-সহ রাজ্যের তিনটি দপ্তরের মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন শুভেন্দু অধিকারী।  সেদিন রাতেই অশান্ত হয়ে ওঠে খেজুরি। অভিযোগ, রাতের অন্ধকারে খেজুরির পাটনা, কণ্ঠীবাড়িতে তৃণমূলের কার্যালয় ‘দখল’ করে নেয় বিজেপি। পার্টি অফিস থেকে তৃণমূলের পতাকা বের করে ছিড়ে ফেলা হয়। সেই জায়গায় লাগিয়ে দেওয়া হয় বিজেপির পতাকা। শনিবার সকালে পার্টি অফিস দখলের প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভও দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা। মঙ্গলবার সকালের ঘটনাটি কি তারই পাল্টা? প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।

মন্ত্রিত্ব ছাড়ার আগে গত মঙ্গলবার খেজুরি মিছিল করেন শুভেন্দু অধিকারী। সেখানে তিনি বলেন,‘আমরা মানুষের মঙ্গলের জন্য কাজ করি। এই শান্তি, এই গণতন্ত্র, এই বাক স্বাধীনতা চিরস্থায়ী হোক। আমি ২০১০-এ এসেছিলাম। ২০১১ থেকে ২০১৯-এও এসেছিলাম। আমি আপনাদের পাশে সর্বদা এভাবেই থাকতে চাই।’

.