Bagdah: মনসার স্বপ্নাদেশে ফিরবে প্রাণ! ওঝার নিদানে মর্গ থেকে স্ত্রী-র দেহ ফেরাতে তৎপর স্বামী

 খবর ছড়িয়ে পড়তেই রীতিমতো ভিড় জমে গেল বাড়িতে।

Updated By: Aug 27, 2021, 08:02 PM IST
Bagdah: মনসার স্বপ্নাদেশে ফিরবে প্রাণ! ওঝার নিদানে মর্গ থেকে স্ত্রী-র দেহ ফেরাতে তৎপর স্বামী

নিজস্ব প্রতিবেদন: সাপের ছোবলে মৃত্যুর পর ৭ দিন দেহে প্রাণ থাকে! ওঝার নিদান মেনে এবার মর্গ থেকে স্ত্রীর মৃতদেহ ফিরিয়ে আনতে তৎপর স্বামী।  ময়নাতদন্ত হয়নি এখনও। খবর ছড়িয়ে পড়তেই রীতিমতো ভিড় জমে গেল বাড়িতে। ঘটনাস্থল, উত্তর ২৪ পরগনার বাগদা।

জানা গিয়েছে, মৃতের নাম আয়না দাস। বাড়ি, বাগদার সাগরপুর গ্রামে। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার দুপুরে একটি বিষধর সাপ ছোবল মারে ওই মহিলাকে। ওঝার কাছে নয়, তাঁকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন পরিবারের লোকেরা। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে পৌঁছানোর কিছুক্ষণ পর মারা যান আয়না। তাঁর দেহ ময়নাতদন্তের জন্য বনগাঁ হাসপাতালে পাঠিয়েছে পুলিস।  তাহলে? এদিন সকালে পাশের গ্রাম থেকে ভোলা সর্দার নামে এক ওঝা এসে হাজির হন আয়না দাসের বাড়িতে। স্বামী নিমাই দাসকে বলেন, স্বয়ং দেবী মনসা নাকি স্বপ্নাদেশ দিয়েছেন, মর্গ থেকে দেহ ফিরিয়ে আনলে স্ত্রীকে বাঁচিয়ে দিতে পারবেন! সাপের কামড়ে মৃত্যুর পরেও ৭ দিন দেহে প্রাণ থাকে! আয়না দাস এখনও জীবিত! সেকথা বিশ্বাস করে ময়নাতদন্তের আগেই মর্গ থেকে দেহ ফিরিয়ে আনার সিদ্ধান্তও নিয়ে ফেলেন পরিবারের লোকেরা। এমনটা কীভাবে সম্ভব? কৌতুহলবশত মৃতের বাড়িতে ভিড় জমান বহু মানুষ।

আরও পড়ুন: Hooghly: শেওড়াফুলি থেকে বরানগর পৌঁছতে লাগল ২ মাস! অবশেষে বাড়ি ফিরলেন ঘরছাড়া যুবক

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। ওঝাকে আটক করা হয়েছে বলে খবর। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, একুশ দশকে কুসংস্কারের ডুবে রয়েছেন সাগরপুর গ্রাম বাসিন্দাদের। বিজ্ঞানে যুগে অভাবে মৃতের শরীরে প্রাণ ফেরানো অসম্ভব। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন তাঁরা।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.