Siliguri Municipal Election: আবার ভোট ময়দানে অশোক, কী বললেন একদা রাজনৈতিক শিষ্য শঙ্কর ঘোষ?

শঙ্কর ঘোষের মতে এই নির্বাচনে চ্যালেঞ্জ করার জায়গায় নেই বামফ্রন্ট

Updated By: Dec 28, 2021, 05:42 PM IST
Siliguri Municipal Election: আবার ভোট ময়দানে অশোক, কী বললেন একদা রাজনৈতিক শিষ্য শঙ্কর ঘোষ?

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট (Left Front)। আসন্ন শিলিগুড়ি (Siliguri) পুরসভার ভোটে একা লড়ার সিদ্ধান্ত নিল তারা। দলের অনুরোধে শেষ মুহূর্তে নিজের মত বদলে প্রার্থী হচ্ছেন প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য (Ashok Bhattacharya)।

গত বিধানসভা নির্বাচনে, তার একদা ছায়াসঙ্গি এবং রাজনৈতিক শিষ্য শঙ্কর ঘোষ (Shankar Ghosh) যোগ দেন বিজেপিতে। নির্বাচনের ফলাফলে দেখা যায় শঙ্করের কাছে পরাজিত হয়েছেন অশোক। এরপরেই স্ত্রী বিয়োগ ঘটে তাঁর। এই আবহে আশোক ভট্টাচার্য জানিয়ে দেন তিনি আর নির্বাচনে  প্রতিদ্বন্দিতা করতে আগ্রহি নন। 

শুক্রবার বামফ্রন্টের প্রার্থী তালিকায় আশোক ভট্টাচার্যের নাম ঘোষণা হওয়ার পর জি ২৪ঘণ্টার তরফে যোগাযোগ করা হয় শঙ্কর ঘোষের সঙ্গে। তিনি সরাসরি জানিয়ে দেন, অশোক ভট্টাচার্য নির্বাচনে লড়বেন কিনা সেটা তাঁর দলের এবং তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত এবং এই বিষয়ে তিনি কিছু বলতে চান না। 

আরও পড়ুন: Ashok Bhattacharya: দলের অনুরোধে মত বদল, পুরভোটে ৬ নম্বর ওয়ার্ডে বামপ্রার্থী অশোক ভট্টাচার্য

এরপরেই যদিও তিনি মনে করিয়ে দিয়েছেন যে, সিপিআই(এম) (CPIM) ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার সময় তিনি জানিয়েছিলেন যে বাম দলগুলিতে ছাত্র যুব দের নেতৃত্বে তুলে আনার ক্ষেত্রে মানসিক সঙ্কীর্ণতা রয়েছে। অশোক ভট্টাচার্য আবার প্রার্থী হওয়ায় এই প্রক্রিয়া আরও লম্বা হল বলেই মনে করেছেন তিনি। 

২০১৫ সালের নির্বাচনে শিলিগুড়ি মডেলের সাফল্যের বিষয়ে তিনি বলেন যে বামপন্থিরা 'আসন' না 'নীতি' এই কূল রক্ষার তাগিদেই ২৩৫ থেকে আজ শূন্য হয়ে গেছে। তিনি আরও জানিয়েছেন যে এই নির্বাচনে চ্যালেঞ্জ করার জায়গায় নেই বামফ্রন্ট এবং সামনের বেশ কিছু বছর তাদের সময় লাগবে জমি তৈরি করতে। 

শঙ্কর ঘোষের মতে ভারতীয় জনতা পার্টিই (BJP), তৃণমূলের (TMC) প্রধান বিরোধী। গত লোকসভা এবং বিধানসভার সাফল্য ধরে রেখে আগামি পুরসভা নির্বাচনেও জয়লাভ করবে বিজেপি এবং আগামি শিলিগুড়ি পুরবোর্ড গঠন করবে তারাই।              

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.