Jhalda Municipality: ফের পালাবদল! ঝালদা পুরসভা এবার তৃণমূলের দখলে

খোদ পুরপ্রধান শীলা চট্টোপাধ্য়ায় ও ৪ কংগ্রেস কাউন্সিলর যোগ দিলেন রাজ্যের শাসকদলে। দলবদল করলেন তপন কান্দুর ভাইপো মিঠুনও।  

Updated By: Sep 6, 2023, 11:58 PM IST
Jhalda Municipality: ফের পালাবদল! ঝালদা পুরসভা এবার তৃণমূলের দখলে

মনোরঞ্জন মিশ্র: ফের পালাবদল! পুরুলিয়ার ঝালদা পুরসভা এবার হাতছাড়া হল কংগ্রেসের। কীভাবে? খোদ পুরপ্রধান শীলা চট্টোপাধ্যায় ও ৪ কাউন্সিলর যোগ দিলেন তৃণমূলে। দলবদল করলেন তপন কান্দুর ভাইপো মিঠুনও।

আরও পড়ুন: Canning: 'মার্ডার করা হয়', ভিজিটিং কার্ড ছাপাল যুবক! তারপর....

ঝালদা পুরসভা তখন ত্রিশঙ্কু। কংগ্রেস ও তৃণমূলের দখলে ৫টি করে আসন। বাকি ২ কাউন্সিলর নির্দল। গত বছর পুরভোটের ফল প্রকাশের পর খুন হন ২ নম্বর ওয়ার্ডে কংগ্রেসের জয়ী প্রার্থী তপন কান্দু।  নেপথ্যে কারা? হাইকোর্টের নির্দেশে তদন্ত করছে সিবিআই।

এদিকে পুরসভার ২ নম্বর ওয়ার্ডে ফের জেতে কংগ্রেসই। উপনির্বাচনে ওই ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন তপন কান্দুর ভাইপো মিঠুন। পুরসভার চালাবে কারা? কংগ্রেসকেই সমর্থন করেন ২ নির্দল কাউন্সিলর। কিন্তু আস্থাভোটে তৃণমূলের হারের পর মামলা গড়ায় হাইকোর্টে। 

কেন? বোর্ড গঠনের আগেই তৃণমূল কাউন্সিলর জবা মাছোয়াড়কে ঝালদা পুরসভার প্রশাসক পদে বসানোর বিজ্ঞপ্তি জারি করে রাজ্য। শেষপর্যন্ত আদালতের নির্দেশে চেয়ারম্যান নির্বাচনে  ৭-০ ব্যবধানে জিতে বোর্ড দখল করে কংগ্রেস। চেয়ারম্যান হন নির্দল কাউন্সিলর শীলা চট্টোপাধ্যায়। তিনি অবশ্য আগেই দলে যোগ দিয়েছিলেন। কংগ্রেসকে ভোট দেন আর একজন নির্দল কাউন্সিলর। এদিন দলবদল করলেন সেই শীলা চট্টোপাধ্যায়। সঙ্গে মিঠুন কান্দু-সহ ৪ কংগ্রেস কাউন্সিলরও।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, 'বাংলায় বিরোধী দল বলে কিছু থাকবে না। বিরোধী দলের হাতে কোনও প্রশাসনিক ক্ষমতা থাকবে না কোথাও। তা সে পঞ্চায়েতই হোক বা পুরসভাই হোক। মমতা বন্দ্য়োপাধ্য়ায় সর্বভুক রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে প্রমাণ অনেকবার দিয়েছেন। আবার দিচ্ছেন।  ১২ সদস্য়ের একটা পুরসভা সেটাও দিদির দখল করা চাই। দিদির রাজনৈতিক খিদে এতটাই'।

তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদারের মতে, 'ঝালদা পুরসভায় দীর্ঘদিন ধরেই এদিক-ওদিক হচ্ছে। বিভিন্ন রাজনৈতিক দল নানাভাবে কথা বলছে। মানুষের ভোট যাঁরা নির্বাচিত, তাঁরা ঠিক করবেন ঝালদা পুরসভার কার দিকে যাবে। এতে অধীর চৌধুরী রাগের কী আছে? কংগ্রেস যখন দখল করেছিল, তখন আমাদের কোনও বক্তব্য ছিল না। যদি সেখানের নির্বাচিত সদস্যরা কোনও সিদ্ধান্ত নেন, তাহলে সেটা সম্মান করতে হবে'।

আরও পড়ুন: Malbazar: দুঃসাহসিক অভিযান! হিমাচলের ইউনামের চূড়ায় মালবাজারের সুদেব...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.