Weather Update: নতুন বছরে ফের জাঁকিয়ে শীতের ব্যাটিং না কি জানুয়ারিতেই বাড়বে গরম?

জানুয়ারির শুরুতেই কিছুটা নামল পারদ। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতে হালকা বৃষ্টির সম্ভাবনা বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে পশ্চিমের জেলাগুলিতে।

Updated By: Jan 2, 2024, 06:01 PM IST
Weather Update: নতুন বছরে ফের জাঁকিয়ে শীতের ব্যাটিং না কি জানুয়ারিতেই বাড়বে গরম?
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক: এই মুহূর্তে বিহার এবং উত্তরপ্রদেশ এবং সিকিম হয়ে উত্তর পশ্চিমের হাওয়া প্রবেশ করছে কিন্তু সেটা খুব একটা শীতল নয় তাই স্বাভাবিকের থেকে তাপমাত্রা ১ ডিগ্রি বেশি চলছে। এই মুহূর্তে কোন ওয়েদার সিস্টেম নেই এ রাজ্যে। আগামী পাঁচ থেকে সাত তারিখ একটি পশ্চিমী ঝঞ্ঝা ঝাড়খন্ড এবং দক্ষিণবঙ্গে প্রভাব ফেলবে। এর ফলে উত্তরবঙ্গে আজ থেকে আগামী পাঁচ দিন দার্জিলিঙে হালকা বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা।

আরও পড়ুন, Mamata Banerjee: 'দ্বন্দ্ব নিয়েই ৩ বার মুখ্যমন্ত্রী মমতা!' বিস্ফোরক শোভনদেব, অভিষেক প্রসঙ্গেও সপাটে জবাব...

দক্ষিণবঙ্গে আজ থেকে আগামী ২ দিন কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। ৫ ও ৬ তারিখ পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে হালকা বৃষ্টি হতে পারে। তখন ৭ তারিখের পর থেকে হাওয়ার পূর্ব দিক থেকে আসবে ঠান্ডা কমবে। আজ ও আগামীকাল ও পরশু তাপমাত্রা ১৫ ডিগ্রির আশে পাশে থাকবে। কলকাতায় শুক্রবার থেকে তাপমাত্রা বাড়বে। এরপর আগামী দশ তারিখ থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা কমতে শুরু করবে তার আগে তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গে ৮ তারিখের পর থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। কলকাতাতে আজ কাল পরশু  ১৫ ডিগ্রির আশে পাশে থাকবে তাপমাত্রা সকালের দিকে কুয়াশার প্রভাব থাকবে। তারপর  কলকাতা তাপমাত্রা ১৮ তে পৌঁছাবে এবং ১০ তারিখ থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। ঘন কুয়াশার দাপট পশ্চিমের জেলা সহ বেশ কয়েকটি জেলায়। খুব সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা। কোথাও কোথাও ঘন কুয়াশার দাপট। কুয়াশা কেটে গেলে মূলত পরিষ্কার আকাশের সম্ভাবনা। আগামী দু-তিন দিন ঘন কুয়াশার দাপট থাকবে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়াতে।

আরও পড়ুন, Bankura Bazar: কোটি টাকা খরচে তৈরি কৃষকদের বাজার এখন দুষ্কৃতীদের আখড়া, প্রাণ হাতে নিয়ে জাতীয় সড়কের পাশে বসেন বিক্রেতারা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.