সুখবর! দশম শ্রেণি পাশ যোগ্যতায় কেন্দ্রীয় সামরিক বাহিনীতে চাকরি

সশস্ত্র সীমাবলে স্পোর্টস কোটায় ১৫০ জন কনস্টেবল (জেনারেল ডিউটি) গ্রুপ সি নিয়োগ করা হবে। নিচের যোগ্যতায় যে-কোনও ভারতীয় পুরুষ ও মহিলারা আবেদন করতে পারবেন।

Updated By: Jul 21, 2019, 04:01 PM IST
সুখবর! দশম শ্রেণি পাশ যোগ্যতায় কেন্দ্রীয় সামরিক বাহিনীতে চাকরি

নিজস্ব প্রতিবেদন: সশস্ত্র সীমাবলে স্পোর্টস কোটায় ১৫০ জন কনস্টেবল (জেনারেল ডিউটি) গ্রুপ সি নিয়োগ করা হবে। নিচের যোগ্যতায় যে-কোনও ভারতীয় পুরুষ ও মহিলারা আবেদন করতে পারবেন।

যে সমস্ত খেলা থেকে কর্মী নেওয়া হবে: ফুটবল, বাস্কেটবল, হকি, শ্যুটিং, আর্চারি, অ্যাথলেটিক্স, জিমন্যাস্টিক, বক্সিং, জুডো, সাইক্লিং, ইকোয়েস্টিয়ান, ব্যাটমিন্টন, তায়েক্কন্ডো, স্যুইমিং-অ্যাকোয়াটিক্স। 

বেতনক্রম: ২১৭০০-৬৯১০০ টাকা

যোগ্যতা: ম্যাট্রিকুলেশন বা সমতুল। ক্রীড়াগত যোগ্যতা: আন্তর্জাতিক খেলায় দেশের হয়ে প্রতিনিধিত্ব। বিশ্বকাপ বা এশিয়ান গেমসে অংশগ্রহণ বা জাতীয় স্তরের স্পোর্স্টস টুর্নামেন্টে মেডেল জয়। 

বয়সসীমা: বয়স হতে হবে ১৮-২৩ বছরের মধ্যে।

আবেদনর ফি: ১০০ টাকা। নেট ব্যাঙ্কিং/ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড/চালানের মাধ্যমে ফি দিতে হবে। তপশিলি জাতি/ উপজাতি, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না। 

আবেদনের পদ্ধতি: www.ssbrectt.gov.in ওয়েবাসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১১ অগস্ট ২০১৯ পর্যন্ত। উত্তর-পূর্বাঞ্চলের পার্বত্য অঞ্চল, আন্দামান-নিকোবর ইত্যাদি দূরের প্রার্থীদের জন্য দরখাস্ত গ্রহণের শেষ তারিথ ১৮ অগস্ট। প্রয়োজনীয় প্রমাণপত্রাদি ও অন্যান্য নিয়মকানুন ইত্যাদি প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইট থেকে। 

.