রাজ্য পর্যটন দফতরে একাধিক শূন্যপদ, আবেদনের বিস্তারিত জেনে নিন

অনলাইন আবেদন করা যাবে ২ এপ্রিল ২০১৯ পর্যন্ত। 

Updated By: Mar 15, 2019, 01:30 PM IST
রাজ্য পর্যটন দফতরে একাধিক শূন্যপদ, আবেদনের বিস্তারিত জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডিপার্টমেন্টে ৬ জন অ্যাসিস্ট্যান্ট ট্যুরিস্ট অফিসার নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। প্রাথমিক পর্যায়ে অস্থায়ী নিয়োগ হলেও পরবর্তীতে কাজের মানের ভিত্তিতে স্থায়ী হওয়ার সম্ভবনা রয়েছে। 

শূন্যপদ: ৬টি (অসংরক্ষিত ২, ওবিসি এ ১, ভিন্নভাবে সক্ষম ১, তপশিলি জাতি ৩)।

বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০০টাকা, গ্রেড পে ৩৯০০টাকা। অন্যান্য ভাতাও রয়েছে। 

আরও পড়ুন: RRB group D recruitment 2019: গ্রুপ ডি-তে নিয়োগ করবে রেলওয়ে বোর্ড, ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাশ

যোগ্যতা: ট্রাভেল/ ট্যুরিজম ম্যানেজমেন্ট/ ট্যুরিজম অ্যাডমিনিস্ট্রেশনে ব্যাচেলর ডিগ্রি অথবা যেকোনও শাখায় ব্যাচেলর ডিগ্রি  সঙ্গে  ট্রাভেল/ ট্যুরিজম ম্যানেজমেন্ট/ ট্যুরিজম অ্যাডমিনিস্ট্রেশনে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা। সবক্ষেত্রেই বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। কেবলমাত্র নেপালি ভাষীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়। 

বয়সসীমা: ১ জানুয়ারী ২০১৯ তারিখের হিসেবে পরীক্ষার্থীর বয়স হতে হবে ৩৯ বছরের মধ্যে। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন। 

প্রার্থী বাছাই পদ্ধতি: স্ক্রিনিং টেস্ট/ লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। 

ফি: ১৬০ টাকা, সঙ্গে সার্ভিস চার্জ। অনলাইন ও অফলাইন দু-ভাবেই আবেদন ফি মা করা যাবে। রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও ভিন্নভাবে সক্ষম প্রার্থীদের কোনও ফি দিতে হবে না। 

আবেদনের পদ্ধতি: pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। আবেদনের জন্য বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২ এপ্রিল ২০১৯ পর্যন্ত। ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যেকোনও শাখায় অফলাইনে ফি জমা দেওয়া যাবে ৩ এপ্রিল পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানতে ওপরে দেওয়া ওয়েবসাইটে দেখুন।