প্রযুক্তির কেরামতিতে হলিউডের ছবিকেও টক্কর দিতে চলেছে ২.০!

অক্ষয় কুমার, রজনীকান্ত ও অ্যামি জ্যকসন অভিনীত ২.০ ট্রেলারটি এভাবেই ধরা দিয়েছে।

Updated By: Nov 3, 2018, 05:09 PM IST
প্রযুক্তির কেরামতিতে হলিউডের ছবিকেও টক্কর দিতে চলেছে ২.০!

নিজস্ব প্রতিবেদন: কেউ সেল ফোন নিয়ে ছবি তুলতে ব্যস্ত, কেউ বা বন্ধু-বান্ধব, আত্মীয়দের সঙ্গে আড্ডা মারতে গিয়েও সেলফোনে চোখ রেখেছেন। হঠাৎই সেই সেল ফোন গুলি হাত থেকে ছিটকে গিয়ে আকাশের দিকে উড়তে উড়েতে এক ভয়ঙ্কর চেহারার পাখির রূপ নিল। আর সেই অতি মানবিক ক্ষমতা সম্পন্ন রাক্ষুসে চেহারার পাখির চরিত্রেই দেখা দিলেন অক্ষয়। তাঁর মুখে শোনা গেল বিশেষ একটি ডায়ালগ। ''সেলফোন ব্যবহারকারী সমস্ত ব্যক্তিই আদপে খুনি।'' তাঁর কথায়, পৃথিবীকে রিসেট করে মানুষের সেলফোন নিয়ে এই পাগলামো বন্ধ করা ছাড়া বাঁচার আর কোনও উপায় নেই। ড: ভাসিগরন (রজনীকান্ত) যিনি কিনা অক্ষয়ের মত অতি মানবিক ক্ষমতাসম্পন্ন শয়তানের সঙ্গে লড়ার চ্যালেঞ্জ নেন। তৈরি করেন রোবট 'চিট্টি'-কে। তার শরীরে ২.০ ভার্সন লোড করে দানবীয় চেহারার পাখির সঙ্গে লড়াইয়ের ব্রত নেন। আর এর পরেই গোটা চেন্নাই শহরে ধংসাত্মক ভূমিকা নেন দৈত্যাকৃতি পাখিটি। সেও তার সমস্ত শরীর অতি মানবিক ক্ষমতা ভরে নিয়ে লড়াই শুরু করে। অক্ষয় কুমার, রজনীকান্ত ও অ্যামি জ্যকসন অভিনীত ২.০ ট্রেলারটি এভাবেই ধরা দিয়েছে।

আরও পড়ুন-২৯ এ পা, শুভশ্রীর জন্মদিনে ছুটল শ্যম্পেনের ফোয়ারা

যদিও ২ মিনিট ৬ সেকেন্ডের এই ট্রেলারে অক্ষয় ও অ্যামি জ্যাকসনের থেকে রজনীকান্তকেই বেশি দেখা গেছে। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত রজনীকান্ত ও ঐশ্বর্য রাই বচ্চন অভিনীত 'রোবট' ছবিটিতে দেখানো আধুনিক প্রযুক্তি কীভাবে আমাদের উপর প্রভাব বিস্তার করে। আমরা কীভাবে প্রযুক্তি নির্ভর। তবে 'রোবট'-এর সিকুয়েল ২.০-তে এই বার্তা যেন অনেকটাই বদলে গেছে। প্রযুক্তি দীর্ঘদিন ধরে আমাদের সাহায্য করে আসছে তবে এবার সেই প্রযুক্তিই আমাদের সর্বনাশ করার টার্গেট নিয়েছে। বর্তমানে প্রত্যেকটা মানুষ বড্ড বেশি সেল ফোন নির্ভর হয়ে পড়েছে। আর এটাই আমাদের জন্য যেন কবর খুঁড়ছে। যে বার্তা অক্ষয় তাঁর ডায়ালগের মাধ্যমে দিয়েছেন, '' সেল ফোন রাখনেওয়ালা হর ব্যক্তি হত্যায়ারা হ্যায়। ''

আরও পড়ুন-দীপিকার জন্য শুভেচ্ছা শাহরুখের, আর 'প্রাক্তন' প্রিয়াঙ্কার জন্য ...

তবে একটা কথা বলতেই হয় এই ছবির ব্যাকগ্রাউন্ড স্কোর জাস্ট অসাধারণ বললে কম বলা হয়। ভিসুয়্যাল এফেক্ট মুগ্ধ করছে তা বলাই বাহুল্য।  এধরনের ভিসুয়্যাল এফেক্ট সাধারণত পর্যন্ত হলিউডের  ছবিতেই দেখা গেছে। ৬৫০ কোটি টাকা বাজেটের এই ছবির ৫০০ কোটি টাকা শুধু মাত্র ভিসুয়্যাল এফেক্টের পিচনে খরচ করা হয়েছে। এটিই এখনও পর্যন্ত সবথেকে বেশি বাজেটের ছবি। 

আরও পড়ুন-শোয়েবকে ভুলে, বিকাশ গুপ্তার বুকে মাথা রেখে কাঁদলেন দীপিকা কক্কর!

.