৭৫ তম স্বাধীনতা দিবসে গানের মধ্য দিয়ে ঐক্যের বার্তা বাংলার ৭৫জন শিল্পীর

এই অভিনব উদ্যোগটি নিয়েছেন শুভদীপ চক্রবর্তী ও চিরন্তন ব্যানার্জী। 

Updated By: Aug 14, 2021, 05:19 PM IST
৭৫ তম স্বাধীনতা দিবসে গানের মধ্য দিয়ে ঐক্যের বার্তা বাংলার ৭৫জন শিল্পীর

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই ৭৫তম স্বাধীনতা দিবস। সেই উপলক্ষ্যে এবার একত্রিত হলেন বাংলার ৭৫জন শিল্পী। এই অভিনব উদ্যোগটি নিয়েছেন শুভদীপ চক্রবর্তী ও চিরন্তন ব্যানার্জী। রবীন্দ্রনাথ ঠাকুরের ভারত ভাগ্যবিধাতা গানটি একসঙ্গে গেয়েছেন শিল্পীরা। 

এই সাঙ্গীতিক প্রয়াসে সামিল হয়েছেন উষা উত্থুপ(Usha Utthup), অনুপম রায়(Anupam Roy), ইমন চক্রবর্তী (Imon Chakraborty), লগ্নজিতা চক্রবর্তী (Lagnajita Chakraborty), সোমলতা আচার্য (Somlata Acharya), ইন্দ্রানী সেন, রূপঙ্কর বাগচী, রাঘব চট্টোপাধ্যায়,সুরজিৎ, সিধু, জোজো সহ এই তরুণ প্রজন্মের সমস্ত সংগীতশিল্পীরা। মোট ৪০ জন সংগীত শিল্পী গেয়েছেন এই গান, এছাড়াও এই গানের ভিডিওটিতে অংশগ্রহণ করেছেন চিরঞ্জিত চক্রবর্তী,দেবশ্রী রায়,  অনিন্দ্য পুলক ব্যানার্জী সহ ১০ জন অভিনেতা অভিনেত্রী। এছাড়াও রয়েছেন পরিচালক গৌতম ঘোষ,নৃত্যশিল্পী থাঙ্কুমণি কুট্টি, তনুশ্রী শঙ্কর সহ আরো ১০ নৃত্য শিল্পী এবং বেশ কয়েকজন জন বাদ্যযন্ত্রশিল্পী। সামিল হয়েছেন বাচিক শিল্পী সতীনাথ মুখোপাধ্যায়, সুমন্ত্র সেনগুপ্ত, প্রণতি ঠাকুর প্রমুখ। সংস্কৃতির বিভিন্ন অঙ্গনের শিল্পীরা কণ্ঠ মিলিয়েছেন এই গানে। সংগীত পরিচালনা করেছেন চিরন্তন।

 

আরও পড়ুন:বিনিসুতোয় বাঁধা Jaya-Ritwickর জীবন, প্রকাশ্যে এল মুক্তির দিন

২৪ঘন্টা ডিজিটালকে চিরন্তন ব্যানার্জি জানান,দু মাস আগেই এই উদ্যোগটি নেওয়ার পরিকল্পনা করেন শুভদীপ ও তিনি। চিরন্তনের সংগীত আয়োজনে আর শুভদীপের ভাবনায় এই কাজের মধ্যে উঠে এসেছে বৈচিত্রের মধ্যে ঐক্যের চিরকালীন বার্তা। করোনার অতিমারির এই অস্থির সময়ে ঐক্যবদ্ধভাবেই এগিয়ে চলতে হবে আমাদের এমনটাই মনে করেন চিরন্তুন। স্বাধীনতা দিবসে আড্ডাটাইমসে প্রকাশিত হবে এই ভিডিও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.