বিনিসুতোয় বাঁধা Jaya-Ritwickর জীবন, প্রকাশ্যে এল মুক্তির দিন

ছবি মুক্তির আগে আগামী রবিবার প্রকাশিত হতে চলেছে ট্রেলার। 

Updated By: Aug 14, 2021, 01:01 PM IST
বিনিসুতোয় বাঁধা Jaya-Ritwickর জীবন, প্রকাশ্যে এল মুক্তির দিন

নিজস্ব প্রতিবেদন: মুক্তি পেতে চলেছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক অতনু ঘোষের(Atanu Ghosh) ছবি বিনিসুতোয় (Binisutoy)। করোনার প্রকোপে কিছুটা পিছিয়ে গিয়েছিল ছবির রিলিজ। আগামী ১৯শে অগাস্ট সিনেমা হলে মুক্তি পেতে চলেছে এই বছরের অন্যতম প্রতীক্ষিত এই ছবি। মুক্তির আগে ছবির ট্রেলার প্রকাশিত হবে আগামী রবিবার।

'একফালি রোদ' ছবির বেশ কয়েকবছর পর আবারও অতনু ঘোষের ছবিতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী(Ritwick Chakraborty)। অন্যদিকে এই ছবির মুখ্য অভিনেত্রী জয়া এহসানের(Jaya Ahsan) সঙ্গে পরিচালকের এটি দ্বিতীয় ছবি। ছবির দুই মুখ্য চরিত্র কাজল ও শ্রাবণী। মধ্য তিরিশের এই দুই মানুষের একে অপরের সঙ্গে পরিচয় হয় একটি রিয়ালিটি গেম শোয়ের অডিশনে। দুজনের জীবনের গল্পে বেশ কিছুটা মিল থাকায় খুব তাড়াতাড়িই একে অপরের সঙ্গে মিশে যান তাঁরা। কিন্তু এরই মাঝে এক দুর্ঘটনায় আহত হন শ্রাবণী, তাড়াতাড়ি তাঁকে ডাক্তারের কাছে নিয়ে যান কাজল। ডাক্তারের কাছে যাওয়ার রাস্তায় তাঁরা এক অপরের সঙ্গে শেয়ার করেন তাঁদের জীবনের ঘাত প্রতিঘাতের গল্প। জয়া এহসান আর ঋত্বিক চক্রবর্তী ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন কৌশিক সেন, চান্দ্রেয়ী ঘোষ, সমন্তক দ্যুতি মৈত্র সহ আরো অনেকে। 

ইতিমধ্যেই বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক চলচ্চির উৎসবে প্রশংসা কুড়িয়েছে 'বিনিসুতোয়'। FIPRESCI India Grand Prix 2020এর তালিকায় সেরা দশটি ভারতীয় ছবির মধ্যে জায়গা করে নিয়েছে এই ছবি। ৪০তম হাওয়াই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত এটিই ছিল ভারতের একমাত্র ছবি। ঔরঙ্গাবাদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্য ও সেরা সংগীতে বিভাগে পুরস্কৃত করা হয় এই ছবিকে। এছাড়াও ইতালি, ফ্রান্স, স্পেন চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয় 'বিনিসুতোয়'। 

.