Netflix | The Big Bang Theory: মাধুরী দীক্ষিতকে কুমন্তব্য, বিরাট চাপে নেটফ্লিক্সের সিরিজ!

মিঠুন বিজয় কুমার Netflix-কে এই পর্বটি সরাতে বলেছেন. তিনি জানিয়েছেন অন্যথায় মহিলাদের প্রতি বৈষম্য প্রচারের জন্য আইনি পদক্ষেপের মুখোমুখি হতে হবে তাদেরকে। কুমার বলেন, ‘Netflix-এর মতো কোম্পানিগুলিকে তাদের ক্রিয়াকলাপের জন্য দায়বদ্ধ রাখা এবং তারা যে সম্প্রদায়গুলিকে সার্ভ করে তাদের সাংস্কৃতিক মূল্যবোধ এবং অনুভূতির প্রতি সংবেদনশীলতা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ।'

Updated By: Mar 28, 2023, 10:27 AM IST
Netflix | The Big Bang Theory: মাধুরী দীক্ষিতকে কুমন্তব্য, বিরাট চাপে নেটফ্লিক্সের সিরিজ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একজন রাজনৈতিক বিশ্লেষক, আমেরিকান সিটকম 'দ্য বিগ ব্যাং থিওরি'-এর একটি পর্বের জন্য ভিডিও-স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। তিনি দাবি করেছেন যে এটি বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে বোঝাতে একটি ‘অপমানজনক শব্দ’ ব্যবহার করেছে।

আইনি নোটিশে, রাজনৈতিক বিশ্লেষক মিঠুন বিজয় কুমার দাবি করেন যে স্ট্রিমিং জায়ান্ট ‘বিগ ব্যাং থিওরি’-র সিজন ২-এর প্রথম পর্বটি সরিয়ে ফেলুক যেখানে কুনাল নায়ারের চরিত্র রাজ কুথরাপল্লি এবং জিম পারসন্সের চরিত্র শেলডন কুপার ঐশ্বর্য রাই এবং মাধুরী দীক্ষিতের তুলনা করেছে।

প্রশ্নের মুখে থাকা দৃশ্যে, শেলডন কুপারের চরিত্রে অভিনয় করা জিম পারসন্স ঐশ্বর্য রাইকে গরীবের মাধুরী দীক্ষিত বলে ডাকেন। তার মন্তব্যের জবাবে কুণাল নায়ারের অভিনীত চরিত্র রাজ কুথরাপল্লী উত্তর দেন, ‘মাধুরী দীক্ষিতের তুলনায় ঐশ্বর্য রাই একজন দেবী এবং মাধুরী একজন কুষ্ঠরোগীর মতন পতিতা’।

কুমার বলেছিলেন যে দুটি চরিত্রের মন্তব্যগুলি সবই অসম্মানজনক এবং মানহানিকর। তিনি নেটফ্লিক্সকে এপিসোডটি সরাতে বলেছেন। তিনি জানিয়েছে অন্যথায় মহিলাদের প্রতি বৈষম্য প্রচারের জন্য আইনি পদক্ষেপের মুখোমুখি হতে হবে সংস্থাকে। জানা গিয়েছে, মুম্বইয়ে নেটফ্লিক্স-এর অফিসে নোটিস পাঠানো হয়েছে।

আরও পড়ুন: Ram Charan Net Worth: ২৫০০ কোটির সম্পত্তি! এয়ারলাইনস থেকে প্রোডাকশন হাউজ, একাধিক ব্যবসার সঙ্গে যুক্ত রাম চরণ...

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ;আমার ক্লায়েন্ট গভীরভাবে উদ্বিগ্ন যে এই ধরনের বিষয়বস্তু সমাজের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে, বিশেষ করে নারীদের প্রতি ক্ষতিকর স্টিরিওটাইপ এবং বৈষম্যকে প্রচার করার ক্ষেত্রে। এই বিষয়বস্তুটি শুধুমাত্র অসংবেদনশীল নয় বরং যৌনতা এবং দুর্ব্যবহারকেও প্রচার করে, যা যেকোনও রূপে গ্রহণযোগ্য নয়।‘

আরও পড়ুন: Mithun Chakraborty: এক যুগ পর বাংলাদেশের ছবিতে মিঠুন চক্রবর্তী, বাবা-মেয়ের সম্পর্কের গল্প বলবে ‘হিরো’...

কুমার বলেন, ‘Netflix-এর মতো কোম্পানিগুলিকে তাদের ক্রিয়াকলাপের জন্য দায়বদ্ধ রাখা এবং তারা যে সম্প্রদায়গুলিকে সার্ভ করে তাদের সাংস্কৃতিক মূল্যবোধ এবং অনুভূতির প্রতি সংবেদনশীলতা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। Netflix-এর একটি শো - বিগ ব্যাং থিওরিতে একটি অবমাননাকর শব্দ ব্যবহার হওয়ায় আমি গভীরভাবে উদ্বিগ্ন হয়েছিলাম। এই শব্দটি প্রশংসিত অভিনেত্রী মাধুরী দীক্ষিতের প্রসঙ্গে ব্যবহার করা হয়েছিল, এবং এটি শুধুমাত্র আপত্তিকর এবং গভীরভাবে আঘাতমূলক ছিল তাই না বরং তার মর্যাদার প্রতি শ্রদ্ধার অভাবও দেখায়।‘

'দ্য বিগ ব্যাং থিওরি' তৈরি করেন চাক লোর এবং বিল প্রাডি। ২০০৭ সালে আত্মপ্রকাশ করেছিল এই সিরিজ। ২০১৯ সালে ১২টি সিজনের পরে শেষ হয় এর যাত্রা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.