‘কমিকস কাণ্ড’ গানে গানে নারায়ণ দেবনাথকে শ্রদ্ধার্ঘ্য, গান রেকর্ডিংয়ে একমাত্র জি ২৪ ঘণ্টা

ছবিতে, কথায়, পাতায় পাতায় কত কি ‘কমিকস কাণ্ড’

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Jan 23, 2022, 06:24 PM IST
‘কমিকস কাণ্ড’ গানে গানে নারায়ণ দেবনাথকে শ্রদ্ধার্ঘ্য, গান রেকর্ডিংয়ে একমাত্র জি ২৪ ঘণ্টা

নিজস্ব প্রতিবেদন: নন্টে ফন্টে হোক বা হাঁদা-ভোঁদা কিংবা বাঁটুল দি গ্রেট । ছবিতে, কথায়, পাতায় পাতায় কত কি কমিকস কাণ্ড। বাঙালির শৈশব-কৈশোর জুড়ে তাদের উপস্থিতি নেই এমন মানুষ কেউ মেলা ভার। বাংলার শেষ গ্রাফিক্স নভেলিস্ট নারায়ণ দেবনাথের সৃষ্টি এবার ফুটে উঠবে গানে গানে। বাঙালির শৈশবকেই ফিরে ফিরে মনে করিয়ে দেয় নারায়ণ দেবনাথের অমর সৃষ্টি। এনার তাঁর সৃ্ষ্টি নিয়ে তৈরি হল গান। 

আরও পড়ুন: Priyanka-Nick: মা হয়েছেন দেশি গার্ল, প্রিয়াঙ্কা-নিকের কোলে এসেছে কন্যা সন্তান!

শিল্পীকে হারানোর ব্যাথা ঝরে পড়ল গায়ক দুর্নিবারের কণ্ঠে। ছেলেবেলার নস্টালজিয়াকে আঁকড়েই গেয়ে উঠলেন দুর্নিবার। জি ২৪ ঘণ্টা ডিজিটালকে তিনি জানালেন ‘আমি সেই লাকি জেনারেশনের মধ্যে পড়ি যে ডোরেমনের আগে এই কমিকস বই পড়েছি। আমারও ছেলেবেলা জড়িয়ে রয়েছে তাঁর সৃষ্টিতে। তাঁকে শ্রদ্ধা জানাতে পেরে ভাল লাগছে। চাইব এই প্রজন্ম যাঁরা এখনও শিল্পীর সৃষ্টির কথা জেনে উঠতে পারেন নি, আমার এই শ্রদ্ধার্ঘ্য তাঁকে জানার ইচ্ছা যেন বাড়িয়ে দিতে পারে। চাইব এই প্রজন্ম যে কোনও ফরম্যাটেই হোক না কেন তাঁর সৃষ্টিকে বাঁচিয়ে রাখুন, আর্কাইভ করুক।’

 

গানের কথা লিখেছেন উৎপল দাস। আশা ভোঁসলে থেকে  নচিকেতা, সকলের জন্যই গান লিখেছেন শিল্পী উত্‍পল দাস। তবে এবার যেন একটু বেশিই কঠিন মনে হয়েছে তাঁর। কারণ একজন শিল্পীর সারাজীবন এত কম সময়ের মধ্য়ে রিসার্চ করে ছোট্ট একটা গানের মধ্যে ধরা বেশ কঠিন। ইতিমধ্যেই অ্যাঞ্জেল কিডস এবং বাংলা ওটিটি প্ল্যাটফর্ম ক্লিকেও হাঁদা ভোঁদার অ্যানিমেশন ভিডিয়ো দেখা যাচ্ছে। এবার এই গান নতুন প্রজন্মের কাছেও নারায়ণ দেবনাথের সৃষ্টি হিসাবে থেকে যাবে, আশা সকলের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.