লাল সিং চাড্ডা বক্স অফিসে ফ্লপ, নেটফ্লিক্সের রিপোর্ট বলছে অন্যকথা

নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পর এই ছবিটি একঘণ্টার মধ্যে ৬.৬৩ মিলিয়ন দর্শক দেখে ফেলেছেন। শুধুমাত্র ভারতেই নয়, দেশের বাইরের দর্শকরাও নেটফ্লিক্সে 'লাল সিং চাড্ডা' দেখছেন। বিশ্বের ১৩টি দেশের সিনেমার মধ্যে প্রথম ১০টি ছবির তালিকায় উঠে এসেছে এই ছবি। যার মধ্যে রয়েছে বাংলাদেশ, মরিশাস, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, ওমান, বাহরিন, মালয়েশিয়া এবং সংযুক্ত আরবআমিরশাহী। প্রসঙ্গত, বক্স অফিসে ফ্লপ হওয়ার পর এবছর OTT-র পর্দায় নতুন জীবন পেয়েছে বেশকিছু ভারতীয় ছবি। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 14, 2022, 08:41 PM IST
লাল সিং চাড্ডা বক্স অফিসে ফ্লপ, নেটফ্লিক্সের রিপোর্ট বলছে অন্যকথা

Aamir Khan, Laal Singh Chaddha, Netflix, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : বক্স অফিসে 'সুপার ফ্লপ' আমির খানের ছবি লাল সিং চাড্ডা। তবে OTT-র রিপোর্ট বলছে অন্যকথা। বক্স অফিসে ব্যর্থ হওয়ার পর চুপিচুপি লাল সিং চাড্ডা-কে নেটফ্লিক্সে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেন আমির খান। গত ৬ অক্টোবর আমির-করিনার লাল সিং চাড্ডার স্ট্রিমিং শুরুর কথা ঘোষণা করে নেটফ্লিক্স। রিপোর্ট বলছে OTT-তে মুক্তি পাওয়ার পর নতুন জীবন পেয়েছে 'লাল সিং চাড্ডা। দর্শকরা এই ছবিটি দেখে প্রশংসাই করছেন। ছবির দেখার বিচারে ভারতীয় ছবিগুলির মধ্যে নেটফ্লিক্সে এক নম্বরে উঠে এসেছে আমির-করিনার এই ছবি। আর ইংরাজি ও ভারতীয় ছবি মিলিয়ে দেখতে গেলে 'লাল সিং চাড্ডা' রয়েছে ২ নম্বরে।

নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পর এই ছবিটি একঘণ্টার মধ্যে ৬.৬৩ মিলিয়ন দর্শক দেখে ফেলেছেন। শুধুমাত্র ভারতেই নয়, দেশের বাইরের দর্শকরাও নেটফ্লিক্সে 'লাল সিং চাড্ডা' দেখছেন। বিশ্বের ১৩টি দেশের সিনেমার মধ্যে প্রথম ১০টি ছবির তালিকায় উঠে এসেছে এই ছবি। যার মধ্যে রয়েছে বাংলাদেশ, মরিশাস, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, ওমান, বাহরিন, মালয়েশিয়া এবং সংযুক্ত আরবআমিরশাহী। প্রসঙ্গত, বক্স অফিসে ফ্লপ হওয়ার পর এবছর OTT-র পর্দায় নতুন জীবন পেয়েছে বেশকিছু ভারতীয় ছবি। এই তালিকায় রয়ছে 'ধকড়', 'অ্যাটাক', 'খুদা হাফিজ ২। ট্যুইটারেও বহু নেটনাগরিক ছবির শেষদৃশ্যটি পোস্ট করে 'লাল সিং চাড্ডা'র প্রশংসা করেছেন। প্রসংসিত হয়েছে শাহরুখ খানের ক্যামিও দৃশ্যটিও।

আরও পড়ুন-নুসরত সুন্দরী, বোনও কম রূপসী নন!

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Netflix India (@netflix_in)

গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে আমির খানের ছবি লাল সিং চাড্ডা। সাম্প্রতিক পাওয়া রিপোর্ট অনুসারে দেশের বাজারে ৫৫ কোটির কিছু বেশি টাকার ব্যবসা করেছেন আমির খানের 'লাল সিং চাড্ডা'। যেখানে ছবির বাজেট ১৮০ কোটি টাকা। ছবিটি মুক্তির আগে থেকেই লাগাতার সমালোচনার মুখে পড়ে। টুইটারে আমিরের এই ছবি ঘিরে বয়কটের ট্রেন্ড ঝড় তোলে। ছবিতে আমিরের অভিনয় নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। এছাড়া ছবিটি সেনা বাহিনীর অপমান করেছে বলে FIR-ও দায়ের হয়। তবে হলিউডের সুপার হিট ফিল্ম 'Forest Gump'-এর অফিসিয়াল রিমেক হিসবে এই ছবিই আবার অস্কারের কর্তৃপক্ষের প্রশংসা কুড়িয়েছে। যেখানে বলা হয়েছে ভারতীয় প্রেক্ষাপটে রবার্ট জেমেকিস, এরিক রথ গল্পকে সুন্দরভাবে তুলে ধরেছেন অদ্বৈত চন্দন এবং অতুল কুলকর্ণী। বলা হয়েছে টম হ্যাংঙ্কসের ভূমিকায় অসাধারণ অভিনয় করেছেন আমির খান। শুধু তাই নয় ১৩ টি অস্কার জিতে নেওয়া 'ফরেস্ট গাম্প' এবং 'লাল সিং চাড্ডা'র দৃশ্য পাশাপাশি রেখে একটি ভিডিয়ো বানিয়েও অস্কারের সাইটে পোস্ট করা হয়েছে। 'ফরেস্ট গাম্প'-এর অফিসিয়াল সাইটেও টম হ্যাঙ্কস এবং আমির খানের ছবি পাশাপাশি রেখে পোস্ট করা হয়েছে। অস্কারের সাইটে ছবির প্রশংসার পর বিদেশের বক্স অফিসে ব্যবসার ক্ষেত্রেও চমক লাগায় লাল সিং চাড্ডা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.