Israel-Palestine Conflict: ইজরায়েলে চলচ্চিত্র উৎসবে গিয়ে ভয়ংকর অভিজ্ঞতা! অবশেষে দেশে ফিরলেন নুসরত...

Nushrratt Bharuccha: ‘হাইফা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ অংশ নেওয়ার জন্য ইজরায়েলে যান নুসরত ভারুচা। সেখানে তাঁর ছবি অকেলি-র প্রদর্শনে গিয়েছিলেন অভিনেত্রী। ইতোমধ্যেই শনিবার সকালে হামাসরা হামলা চালায় ইজরায়েলে। শুরু হয় ইজরায়েল-প্যালেস্টাইনের যুদ্ধ পরিস্থিতি। তার মাঝেই আটকে পড়েন অভিনেত্রী।

Updated By: Oct 8, 2023, 09:37 PM IST
Israel-Palestine Conflict: ইজরায়েলে চলচ্চিত্র উৎসবে গিয়ে ভয়ংকর অভিজ্ঞতা! অবশেষে দেশে ফিরলেন নুসরত...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইজরায়েল(Israel) ও প্যালেস্টাইনের (Palestine ) মধ্যে ফের শুরু অশান্তি। শনিবার সকালে হামাসরা হামলা চালায় ইজরায়েলে। রবিবার ইজরায়েল-প্যালেস্টাইন মিলিয়ে প্রায় ৫০০ মানুষ নিহত হওয়ার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাষ্ট্রসংঘ। সরাসরি প্যালেস্টাইনি সেনার পাশে দাঁড়িয়েছে ইরান। এমন ভয়াবহ অবস্থায় মধ্যেই ইজরায়েলে আটকে পড়েন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরত ভারুচা(Nushrratt Bharuccha )। শনিবার অর্থাৎ ৭ অক্টোবর বিকাল থেকেই তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না। তাঁর সঙ্গে যোগাযোগও নাকি বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। খবরটি প্রকাশ্যে আসার পরই উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে তাঁর ভক্ত ও পরিবারের মাঝে।

আরও পড়ুন- Kangana Ranaut: 'শুধরে যাও, নইলে.....', বেটিং অ্যাপ ইস্যুতে বলিউড সেলেবদের হুঁশিয়ারি কঙ্গনার

রবিবার সকালে পাওয়া গেল স্বস্তির খবর। অবশেষে  নুসরতের খোঁজ মিলেছে। ইতোমধ্যে তিনি ভারতের উদ্দেশ্যে রওনা দেওয়ার জন্য বিমানবন্দরে পৌঁছেছেন, বলেই জানানো হয় তাঁর টিমের তরফ থেকে। নুসরতের দেশে ফেরার তথ্যটি নিশ্চিত করে নুসরতের মা তসনীম বলেছেন, ‘ও নিরাপদভাবে দেশে ফিরে আসছে। আমরা খুবই আনন্দিত।’

শনিবার নুসরতের সঙ্গে যাওয়া টিমের সঙ্গেও অভিনেত্রীর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে রবিবার তাঁর টিমের পক্ষ থেকে বলা হয়েছে, ‘দূতাবাসের সহযোগিতায় আমরা অবশেষে নুসরতের সঙ্গে যোগাযোগ করতে পেরেছি। তিনি এখন নিরাপদে দেশে ফিরে যাচ্ছেন। আমরা সরাসরি কোনও ফ্লাইট পাইনি, তাই তাকে কানেক্টিং ফ্লাইটে পাঠানো হচ্ছে। বেসমেন্টে আটকে ছিলেন অভিনেত্রী। সেখান থেকেই তাঁকে উদ্ধার করা হয়। তাঁর নিরাপত্তার কথা বিবেচনা করে এর বেশি কিছু আমরা প্রকাশ করতে চাইছি না। দুপুর ২টোয় দেশের মাটিতে পা রাখেন নুসরত।’

দেশের মাটিতে পা রাখতেই নুসরতের চোখে মুখে কার্যত স্পষ্ট আতঙ্কের ছাপ। অভিনেত্রী কোনও কথাই বলেননি সংবাদমাধ্যমে। তাঁর একটাই আবেদন ছিল, 'আমি বাড়ি ফিরে গেছি। আমায় বাড়ি যেতে দিন'। 

 

সম্প্রতি ‘হাইফা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ অংশ নেওয়ার জন্য ইজরায়েলে যান নুসরত ভারুচা। এই চলচ্চিত্র উৎসবে তাঁর অভিনীত ‘অকেলি’ ছবিটি প্রদর্শিত হয়েছে। গত ২৫ অগস্ট মুক্তি পায় নুসরত ভারুচার ‘অকেলি’। ছবিটি পরিচালনা করেছেন প্রণয় মেশরাম।

আরও পড়ুন- Israel-Palestine Conflict: দু'দেশ মিলিয়ে এখনই প্রায় ৫০০ জনের মৃত্যু! গাজা-ইজরায়েল সংঘাত নিয়ে উদ্বিগ্ন রাষ্ট্রসংঘও...

প্রসঙ্গত, প্যালেস্টাইন-ইজরায়েলের মধ্যে বিবাদ বহু কালের। জেরুজালেম ও গাজা স্ট্রিপের দখলকে কেন্দ্র করে দুই দেশের মধ্যে হামলা-পাল্টা হামলা বছরভর লেগেই থাকে। সম্প্রতি গাজা সীমান্ত দিয়ে প্যালেস্টাইনের শ্রমিকদের যাতায়াত বন্ধ করে দেয় ইজরায়েল। তার পর থেকেই দুদেশের মধ্যে নতুন করে উত্তেজনা মাথা চাড়া দেয়। সেই আবহেই এই আচমকা হামলা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.