Aindrila Sharma : ঐন্দ্রিলা এখনও সংকটেই, কী বলছেন চিকিৎসকরা?

  বৃহস্পতিবার রাত থেকে একই রকম রয়েছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। তাঁর শারীরিক পরিস্থিতির কোনও উন্নতি হয়নি, আবার অবনতিও হয়নি বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। তবে ঐন্দ্রিলার পরিস্থিতি সংকটজনক বলেই হাসপাতাল সূত্রে খবর। ভেন্টিলেশনেই রাখা হয়েছে তাঁকে। সম্পূর্ণ অক্সিজেন সাপোর্টেই রয়েছেন অভিনেত্রী। কোমা গ্লাসগো স্কোর এখনও ৫ এর নীচে, অর্থাৎ কোনওরকম অঙ্গ সঞ্চালন নেই। গভীর কোমাচ্ছন্ন অবস্থাতে রয়েছেন ঐন্দ্রিলা। তবে তারপরেও তাঁদের মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। আশা ছাড়েননি ঐন্দ্রিলার বাবা-মা, প্রেমিক সব্যসাচী সহ অন্যান্য কাছের মানুষরা। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Nov 18, 2022, 01:49 PM IST
Aindrila Sharma : ঐন্দ্রিলা এখনও সংকটেই, কী বলছেন চিকিৎসকরা?

Aindrila Sharma, মৈত্রেয়ী ভট্টাচার্য :  বৃহস্পতিবার রাত থেকে একই রকম রয়েছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। তাঁর শারীরিক পরিস্থিতির কোনও উন্নতি হয়নি, আবার অবনতিও হয়নি বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। তবে ঐন্দ্রিলার পরিস্থিতি সংকটজনক বলেই হাসপাতাল সূত্রে খবর। ভেন্টিলেশনেই রাখা হয়েছে তাঁকে। সম্পূর্ণ অক্সিজেন সাপোর্টেই রয়েছেন অভিনেত্রী। কোমা গ্লাসগো স্কোর এখনও ৫ এর নীচে, অর্থাৎ কোনওরকম অঙ্গ সঞ্চালন নেই। গভীর কোমাচ্ছন্ন অবস্থাতে রয়েছেন ঐন্দ্রিলা। তবে তারপরেও তাঁদের মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। আশা ছাড়েননি ঐন্দ্রিলার বাবা-মা, প্রেমিক সব্যসাচী সহ অন্যান্য কাছের মানুষরা। 

গত বুধবার থেকেই ঐন্দ্রিলা শর্মার শারীরিক পরিস্থিতির অবনতি ঘটে। ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর বুধবার সকালে হৃদরোগেও আক্রান্ত হন ঐন্দ্রিলা। ওইদিন সকালে পর পর কয়েকটি কার্ডিয়াক অ্যারেস্ট হয় ঐন্দ্রিলার। সঙ্গে সঙ্গেই চিকিৎসকরা সিপিআর দিতে চেষ্টা করেন। সেদিন চিকিৎসকদের দেওয়া সেই সিপিআরে সাড়াও দেন অভিনেতা। এরই মাঝে বুধবার রাতে সোশ্যাল মিডিয়ায় ঐন্দ্রিলার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়়ে। এর জবাব দিতেও সোশ্যাল মিডিয়াকেই বেছে নিয়েছিলেন ঐন্দ্রিলার বিশেষ বন্ধু সব্যসাচী চৌধুরী থেকে আরেক বন্ধু সৌরভ দাসও। 

সোশ্যাল মিডিয়ায় ঐন্দ্রিলার জীবন ভিক্ষা করে কাতর আর্তি জানালেন অভিনেতার বিশেষ বন্ধু সব্যসাচী চৌধুরী। সব্যসাচী লিখেছেন, 'আরেকটু থাকতে দাও ওকে... এসব লেখার অনেক সময় পাবে।' ঐন্দ্রিলার লড়াইতে সবসময় পাশে থেকেছেন, আছেন সব্য়সাচী। দুদিন আগে সোমবার সন্ধ্যাতেই ঐন্দ্রিলার জন্য 'মিরাকল' প্রার্থনা করে পোস্ট করেছিলেন তিনি। এর আগে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঐন্দ্রিলা হাসপাতালে ভর্তি হওয়ার কয়েকদিন পর তিনি লিখেছিলেন, 'নিজের হাতে করে নিয়ে এসেছি। নিজের হাতে করে ফিরিয়ে নিয়ে যাব। এর অন্যথা হবে না।' কঠিন পরিস্থিতিতেও মনোবল অটুট রেখেছেন সব্যসাচী। আর যুগলের লড়াইকেও কুর্নিশ জানিয়েছে সবাই। 

অন্যদিকে, যুগলের বন্ধু সৌরভ দাস ঐন্দ্রিলার মৃত্যুগুজবে স্বাভাবিকভাবে ক্ষুব্ধ। ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঐন্দ্রিলা হাসাপাতালে ভর্তি হওয়ার পর থেকে, সব্যসাচীর সঙ্গে রাত জাগছেন তিনিও। বুধবার রাতে যখন ঐন্দ্রিলার মৃত্যুগুজব ভাইরাল হয়, তখন সৌরভও অভিনেতার জন্য জীবন ভিক্ষা করে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। সৌরভ লেখেন, 'বেঁচে আছে এখোনো। মেরে ফেলো না ওকে। পায়ে পরছি।' পোস্টের শেষে হাতজোড় করে অনুরোধও জানিয়েছেন অভিনেতা।

পর পর ২ বার ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে সেই সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে ওঠা। আবার কাজে ফেরা। লড়াইয়ের অন্যতম নাম ঐন্দ্রিলা। দীপাবলির সন্ধ্যাতেও সেজেগুজে সোশ্যাল মিডিয়ায় আলোকময় ছবি পোস্ট করেছিলেন ঐন্দ্রিলা। কিন্তু তার ১ সপ্তাহের মাথাতেই ফের ছন্দপতন। ১ নভেম্বর রাতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন অভিনেতা ঐন্দ্রিলা শর্মা। তাঁর শরীরের একদিক অসাড় হয়ে যায়। ঘন ঘন বমি করতে থাকেন। অচেতন হয়ে পড়েন। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে ছোটেন তাঁর পরিবার ও বন্ধু সব্যসাচী চৌধুরী। সেদিন রাতেই অস্ত্রোপচার হয় ঐন্দ্রিলার। তখন থেকেই ভেন্টিলেশনে কোমাচ্ছন্ন অবস্থায় আছেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.