Ankush Hazra: আদৌ কি যোগ্য? মহানায়ক সম্মান পেয়ে প্রশ্ন তুললেন অঙ্কুশ নিজেই...

Mahanayak Samman: সোমবার মহানায়ক সম্মান পেয়েছেন টলিউডের পাঁচ জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী। সেই তালিকায় অন্যতম নাম অঙ্কুশ হাজরা। এই সম্মান পেয়ে অভিনেতা নিজেই জানালেন যে কেন তিনি এই পুরস্কার গ্রহণ করেছেন? এমনকী তাঁর কথাতে উঠে এল তিনি নিজের যোগ্যতা নিয়েও সন্দিহান

Updated By: Jul 25, 2023, 02:00 PM IST
Ankush Hazra: আদৌ কি যোগ্য? মহানায়ক সম্মান পেয়ে প্রশ্ন তুললেন অঙ্কুশ নিজেই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার ছিল মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar) ৪৩ তম মৃত্যুদিন। প্রতিবারের মতো এদিনও টলিউডের কয়েকজন অভিনেতা অভিনেত্রীদের রাজ্য সরকারের তরফ থেকে দেওয়া হল মহানায়ক সম্মান (Mahanayak Samman)ও টলিউডের(Tollywood) বিভিন্ন ক্ষেত্র থেকে বেছে নেওয়া শিল্পীদের সম্মানিত করা হয় বিশেষ চলচ্চিত্র সম্মানে। এবছর মহানায়ক সম্মান পেয়েছেন অঙ্কুশ হাজরা(Ankush Hazra), কোয়েল মল্লিক(Koel Mullick), সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়(Sayantika Banerjee), শুভশ্রী গঙ্গোপাধ্যায়(Subhashree Ganguly) ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়(Srabanti Chatterjee)। চলচ্চিত্রে বিশেষ সম্মান পেয়েছেন পরিচালক হরনাথ চক্রবর্তী(Haranath Chakraborty), অনির্বাণ ভট্টাচার্য(Anirban Bhattacharya) ও সোহিনী সরকার(Sohini Sarkar)। এই পুরস্কাররে তালিকা দেখেই নেটপাড়ায় প্রশ্ন উঠেছে যোগ্যতা নিয়ে।

আরও পড়ুন- Ranveer-Alia in Kolkata: মমতার নাম সহ বাদ পড়েছে ‘খেলা হবে’ সংলাপ? কলকাতায় এসে মুখ খুললেন আলিয়া...

নেটপাড়ায় প্রশ্ন উঠেছে পুরস্কারপ্রাপকদের যোগ্যতা নিয়ে। কেউ লিখেছেন, ‘কোয়েল ছাড়া বাকিদের কি যোগ্যতা আছে?’, কেউ লিখেছেন, ‘শাসক দলের সঙ্গে যুক্ত থাকলে যে কেউ এই পুরস্কার পাবে?’ কেউ আবার প্রশ্ন তুলেছেন জ্যুরিদের উপরও অর্থাৎ কারা এই পুরস্কারপ্রাপকদের নাম ধার্য করেছেন। অনেকেই প্রশ্ন তুলেছেন কেন জিৎকে এখন মহানায় সম্মান দেওয়া হল না, তা নিয়েও। এর মাঝেই মহানায়ক সম্মান পেয়ে অঙ্কুশ নিজেই প্রশ্ন তুললেন তাঁর যোগ্যতা নিয়ে।

আরও পড়ুন-Mahanayak Samman: শ্রাবন্তী-সায়ন্তিকা-অঙ্কুশ-কোয়েল-শুভশ্রী পেলেন মহানায়ক সম্মান, উত্তম কুমারের স্মৃতিচারণে মমতা...

অঙ্কুশ লেখেন, ‘পুরষ্কার অনুপ্রেরণা যোগায়। তাই গ্রহণ করলাম । প্রচুর পরিশ্রম বাকি নিজেকে এই পুরস্কারের যোগ্য করে তোলার জন্যে। আপাতত আমার মত একজন সামান্য "নায়ক" কে সরকারের তরফ থেকে এই "মহানায়ক" সম্মান টি দেওয়ার জন্য ধন্যবাদ। নজরের সামনে সাজিয়ে রেখে দেবো যাতে রোজ চোখ পড়লেই নিজেকে বলি "ভাগ্যবান দয়া করে ভগবান বানিয়েছেন… যোগ্যতা পরিশ্রম করে নিজে অর্জন করো।"

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ankush (@ankush.official)

কমেন্ট বক্সে এক অনুরাগী লেখেন, ‘আমি খুব খুশি দাদা আপনি পুরস্কার পেয়েছেন। আপনার খুব বড় ফ্যান আমি। কি তোমার একটাই খুব বড় প্রশ্ন। এত বড় বড় হিট দেওয়ার পরও জীত দা কি কোনদিনই পুরস্কার পাওয়ার যোগ্য নয়। আপনার উত্তরের অপেক্ষায় রইলাম’। অন্য এক অনুরাগী লেখেন, ‘তুমি ভালো অভিনেতা নিঃসন্দেহে, কিন্তু জাত অভিনেতা হতে গেলে আরও অনেক উন্নত করতে হবে নিজেকে। এই পুরস্কারটির যোগ্য মর্যাদা দিও’। অন্য এক ব্যক্তি লেখেন, ‘যাই হোক পাবলিক বিচার করে কে হিরো আর কে জিরো’। আরেক অনুরাগী লেখেন ‘মহানায়ক মানুষ বানায় তার জন্য পুরস্কার লাগে না। কিন্তু ওই উপাধি টার মর্যাদাটা দিন দিন হারিয়ে যাচ্ছে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.