করোনায় মৃত্যু অভিনেতার, ‘মেজর’কে হারিয়ে শোক বলিউডে

চাকরি করেছেন ভারতীয় সেনাবাহিনীতে। ২০০২ সালে অবসর নেন মেজর পদে.

Updated By: May 1, 2021, 01:22 PM IST
করোনায় মৃত্যু অভিনেতার, ‘মেজর’কে হারিয়ে শোক বলিউডে

নিজস্ব প্রতিবেদন-  আবারও বলিউডে নেমে এল শোকের ছায়া। করোনায় মৃত্যু হল আরও এক অভিনেতার। মাত্র ৫২-তেই থেমে গেল অভিনেতা বিক্রমজিৎ কনওয়রপালের জীবনচক্র। শনিবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

চাকরি করেছেন ভারতীয় সেনাবাহিনীতে। ২০০২ সালে অবসর নেন মেজর পদে। তারপর শুরু করেন অভিনয়। বলিউডে অভিনয় ছিল ছোটবেলার স্বপ্ন। বড়পর্দায় বহু ছবিতে এবং ছোটপর্দায় সিরিয়ালে পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন। ‘পেজ থ্রি’, ‘হিরোইন’, ‘রকেট সিং’, ‘যব তক হ্যায় জান’-র মতো ছবিতে অভিনয় করেছেন দাপটের সঙ্গে।সম্প্রতি ডিজনি হটস্টারের বিখ্যাত ওয়েব সিরিজ ‘স্পেশাল অপস’ সিরিজেও তাঁর অভিনয় দর্শকদের মনে দাগ কাটে।

করোনা আক্রান্ত হওয়ার পরেও একটা ভিডিও করেছিলেন বিক্রমজিৎ। তাতে তিনি তাঁর অনুরাগীদের বাড়িতে থাকার এবং মাস্ক পরার পরামর্শ দিয়েছিলেন। তিনি এও বলেছিলেন, তিনি তাঁর পরিবারের কাছে তাড়তাড়ি ফিরে যেতে চান। মুম্বইয়ের সেভেন হিলসের এক হাসপাতালে ভর্তি ছিলেন বিক্রমজিৎ। শনিবার ভোরে তাঁর মৃত্যু হল।

আরও পড়ুন: অক্সিজেন বা বেড দরকার, ফোন করুন হেল্পলাইনে, পাশেই Mimi

 

বিক্রমজিতের মৃত্যু সংবাদ আসা মাত্রই সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন একের পর এক অভিনেতা-পরিচালক-প্রযোজকেরা। মনোজ বাজপেয়ী তাঁর টুইটে লেখেন, ‘খুবই খারাপ খবর। গত ১৪ বছর ধরে তোমাকে চিনি। রেস্ট ইন পিস মেজর।’

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Vikram Bhatt (@vikrampbhatt)

পরিচালক বিক্রম ভাট ইনস্টাগ্রামে অভিনেতার একটি ছবি পোস্ট করে লেখেন, ‘এসকঙ্গে এত কাজ করেছি আমরা, তোমাকে খুব কাছ থেকেই চিনি। এমন একটা সময়ের মধ্যে রয়েছি, যাতে মনে হচ্ছে একেকটা দিন যেন একেকটা দীর্ঘ অবিচুয়ারি। শান্তিতে থাকো মেজর।’

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Vikram Bhatt (@vikrampbhatt)

 

পরিচালক অশোক পণ্ডিত টুইটারের মাধ্যমে অভিনেতার মৃত্যুর খবর প্রকাশ্যে আনেন। তিনি লেখেন, ‘আজ সকালে কোভিডে বিক্রমজিতের মৃত্যুর খবর শুনে আমি শোকাহত। তিনি একজন অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক ছিলেন। কনওয়রপাল বহু ছবি এবং ধারাবাহিকে পার্শ্বচরিত্রে অভিনয় করেছিলেন। ওঁর পরিবার এবং কাছের মানুষের প্রতি আমার সমবেদনা। ওম শান্তি’।

 

 

 

২০০৩ সালে অভিনয় জগতে পা রাখেন বিক্রমজিৎ। মধুর ভান্ডারকরের পরিচালনায় ‘পেজ থ্রি’ ছবিতে প্রথম অভিনয় করেন তিনি। ছোটপর্দাতেও ‘দিয়া অউর বাতি হম’, ‘দিল হি তো হ্যায়’, অনিল কাপুরের ‘২৪’-এর মতো ধারাবাহিকে নিজের অভিনয়ের ছাপ রেখেছেন তিনি। তাঁর এই হঠাৎ প্রয়াণে শোকে মূহ্যমান বলিউড।