হাথরস নিয়ে বাবা-মাকে খোঁচা অনুষ্কার, 'সমাজে বিশেষাধিকার দেওয়া হয় পুত্রসন্তানকে'

তিনি লেখেন,  ‘আমাদের সমাজে পুরুষ সন্তান জন্মগ্রহণকে বিশেষ মর্যাদা দেওয়া হয়’। তাঁর ইনস্টাগ্রাম পোস্ট মূলত বাবা-মাকে লক্ষ্য করে। সেই ইঙ্গিত স্পষ্ট। 

Updated By: Oct 3, 2020, 05:11 PM IST
হাথরস নিয়ে বাবা-মাকে খোঁচা অনুষ্কার, 'সমাজে বিশেষাধিকার দেওয়া হয় পুত্রসন্তানকে'

নিজস্ব প্রতিবেদন:  অভিনেত্রী আনুষ্কা শর্মার ইনস্টাগ্রামে প্রতিবাদী পোস্ট। যা নিয়ে সোশাল মিডিয়া তুঙ্গে। হাথরস গণধর্ষণের নিয়ে চলমান প্রতিবাদে এবার মুখ খুললেন  বিরাট-পত্নী। প্রথমেই তাঁর খোঁচা পুরুষ জাতি নিয়ে সমাজের দৃষ্টিভঙ্গিকে। 

তিনি লেখেন,  ‘আমাদের সমাজে পুরুষ সন্তান জন্মগ্রহণকে বিশেষ মর্যাদা দেওয়া হয়’। তাঁর ইনস্টাগ্রাম পোস্ট মূলত বাবা-মাকে লক্ষ্য করে। সেই ইঙ্গিত তাঁর লেখায় স্পষ্ট। 

তিনি ‘মায়োপিক ভিশন’ আখ্যা দিয়ে  লিখেছেন, “একটি মেয়ে সন্তানের থেকে একটি পুত্র সন্তানের জন্মকে বিশেষ সুবিধাজনক হিসেবে দেখা হয়। আদি অনন্ত কাল ধরে সমাজের একাংশ ভুলভাবে চালনা করা আসছেন তাদের পুত্র সন্তানদের। 

আরও পড়ুন : 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই অনুপ্রেরণা', ২০২১-এর স্বাধীনতা দিবসের পরিকল্পনা জানালেন করণ

এখানে ‘বিশেষাধিকার’ হ'ল  এমনভাবে ছেলেকে বড় করার সুযোগ রয়েছে, যাতে সে কোনও মেয়েকে সম্মান করে। সমাজের বাবা মা হিসাবে এটিই আপনার কর্তব্য। সুতরাং, এটিকে ব্যক্তিগত হিসাবে ভাববেন না। "

তিনি আরও বলেন, "সন্তানের লিঙ্গ আপনার ভবিষ্যতকে গড়ে তোলায় সুবিধা দেয় না। বরং আপনার সন্তান যদি একটি ছেলে হয়, তাহলে তাঁকে এমনভাবে তৈরি করুন যাতে সমাজের প্রতি আপনার দায়বদ্ধতার কারণেই মহিলারা সুরক্ষিত থাকে।”

আরও পড়ুন : ফিরছে ছোটবেলার প্রিয় 'শক্তিমান', ভারতের প্রথম সুপার হিরোকে নিয়ে তৈরি হবে ৩টি সিনেমা
বৃহস্পতিবার, উত্তর প্রদেশের বলরামপুরে ধর্ষণের ঘটনায় অভিনেত্রী শোক প্রকাশ করেছেন, যা হাথরস গণধর্ষণকান্ডের পরবর্তী ঘটনা। ইনস্টাগ্রামে তিনি পোস্ট করেছেন, “খুব কম সময়ের মধ্যেই ভারতে আরও একটি নৃশংস ধর্ষণের ঘটনা শুনছি। কোন দুনিয়ার দানব এঁরা!  কেমনভাবে এত কম বয়সী প্রাণ কেড়ে নিতে পারে নৃশংস অত্যাচার করে!

প্রসঙ্গত, অনুষ্কা বিরাটের সঙ্গে তার প্রথম সন্তানের প্রত্যাশা করছেন। তিনি আগস্টে  সোশাল মিডিয়া পোস্টে সুখবরটি ঘোষণা করেছেন। 

.