close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অপুর ভূমিকায় দেখা যাবে না বাংলাদেশের আরিফিন শুভকে

 ছবিতে অপুর ভূমিকায় দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভকে। 

Updated: May 14, 2019, 10:21 PM IST
অপুর ভূমিকায় দেখা যাবে না বাংলাদেশের আরিফিন শুভকে

রণিতা গোস্বামী : পর্দায় ফিরছে অপু। বেশ কিছুদিন ধরেই এই খবরে বেশ খুশি ছিলেন সিনেমাপ্রেমীরা। সত্যজিৎ রায়ের 'পথের পাঁচালি' কিংবা 'অপুর সংসার'-এর দৌলতে 'অপু' যে সিনেমো প্রেমীদের অন্যতম প্রিয় একটি চরিত্র তা হয়তো বলার অপেক্ষা রাখে না। সৌজন্যে, পরিচালক শুভ্রজিৎ মিত্রর ছবি 'অভিযাত্রিক'। ছবির নির্মাতাদের তরফে জানানো হয়েছিল ছবিতে অপুর ভূমিকায় দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভকে। 

তবে এখন জানা যাচ্ছে 'অভিযাত্রিক' ছবি থেকে বেরিয়ে যেতে বাধ্য হয়েছেন আরিফিন শুভ। এই ছবিতে অপুর ভূমিকায় তাঁকে আর দেখা যাবে না। রাজনৈতিক পরিস্থিতির জন্যই বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভ এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানা যাচ্ছে। 

প্রসঙ্গত, কিছুদিন আগেই লোকসভা নির্বাচনের জন্য নির্দিষ্ট রাজনৈতিক দলের হয়ে প্রচারের কারণে বাংলাদেশের অভিনেতা গাজী আব্দুন নূর ও ফিরদৌস আহমেদকে দেশ ছাড়ার নির্দেশ দেয় বিদেশমন্ত্রক। তারপর থেকেই এই সমস্যার সূত্রপাত। ঘটনার জেরে নূর ও ফিরদৌসকে আপাতত ব্ল্যাক লিস্টেড করা হয়েছে বলে খবর। জানা যাচ্ছে এই ডামাডোলের জেরেই নাকি বাংলাদেশ থেকে এদেশে আসার ভিসা পাচ্ছেন না আরিফিন শুভ।

এবিষয়ে Zee ২৪ ঘণ্টার তরফে পরিচালর শুভ্রজিৎ মিত্র-র সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, '' আরিফিন শুভ ছবিটা করছেন না শুধুমাত্র ভিসা সমস্যার জন্যই। তবে শুভর জায়গায় অপুর চরিত্রের জন্য ঠিক কাকে নেওয়া হবে তা এখনও ঠিক হয়নি। তবে চরিত্রের জন্য স্ক্রিন টেস্ট চলছে। এই চরিত্রের জন্য সঠিক অভিনেতাকে বেছে নেওয়ার পরই ছবির শ্যুটিং শুরু হবে।''

প্রসঙ্গত, ১৯৫৯ সালে 'অপুর সংসার' ছবিতে ছেলেকে নিয়ে বেরিয়ে যেতে দেখা গিয়েছিল অপুকে। এবার সেই ছেলে কাজলের হাত ধরে ঘরে ফিরবে অপু। এই ছবিতে অপু ও তাঁর ৬ বছরের ছেলে কাজলের সম্পর্কের ছবিই আঁকা হবে। অর্থাৎ বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের 'অপরাজিত' উপন্যাসের শেষটুকু নিয়ে এই ছবি বানাতে চলেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র।

এই ছবিতে অপর্ণার ভূমিকায় দেখা যাবে টেলি পর্দার 'রাণী রাসমণি' খ্যাত জনপ্রিয় অভিনেত্রী দিতিপ্রিয়া রায়কে। পাশাপাশি লিলার ভূমিকায় দেখা যাবে অর্পিতা চট্টোপাধ্যায়, রাণুদির চরিত্রে শ্রীলেখা মিত্র ও রাণুর দিদির ভূমিকায় সোহাগ সেন। পাশাপাশি অপুর বন্ধুর ভূমিকায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তীকে।