World Music Day: রেওয়াজে ব্যস্ত Arpita, মঞ্চে ফিরবেন গহরজান হয়ে

 অর্পিতা মঞ্চে হাজির হবেন 'গহরজান' হয়ে। এ বিষয়ে তিনি নিজেই খোলসা করেছেন Zee ২৪ ঘণ্টার কাছে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 21, 2021, 04:20 PM IST
World Music Day: রেওয়াজে ব্যস্ত Arpita, মঞ্চে ফিরবেন গহরজান হয়ে

নিজস্ব প্রতিবেদন: অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee), প্রথম থেকেই দর্শকমহল এভাবেই চেনেন তাঁকে। তবে অর্পিতা যে একজন প্রশিক্ষিত গায়িকা, সেটা হয়ত খুব কম মানুষই জানেন। এবার দক্ষ অভিনেত্রী এবং গায়িকা দুই মিলে এক অন্য অর্পিতাকে পাবেন বাংলার দর্শক। অর্পিতা হাজির হতে চলেছেন 'গহরজান' হয়ে। এ বিষয়ে তিনি নিজেই খোলসা করেছেন Zee ২৪ ঘণ্টার কাছে।

২১ জুন, সোমবার, বিশ্ব সঙ্গীত দিবসে তাঁর ইনস্টাগ্রামে গানের অনুশীলনের একটি ভিডিয়ো পোস্ট করেন অর্পিতা (Arpita Chatterjee)। লেখেন, ''আমি আবার রেয়াজ শুরু করেছি, 'আমার নাম জান' এর জন্য প্রস্তুত করছি।'' আর এরপরই zee ২৪ ঘণ্টার তরফে ফোন করা হলে অনেক অজানা কথাই খোলসা করেন অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee)।

আরও পড়ুন- ব্যক্তিগত জীবনে সম্পর্কের টানাপড়েন ও বিতর্কের মাঝেই কর্মব্যস্ত Kanchan Mullick

কার কাছে গান শিখেছেন?

অর্পিতা: ''ছোট থেকে অনেকের কাছেই গান শিখেছি। অরুণ ভাদুড়ি, শিপ্রা বসু, রশিদ খান। আমি ভাগ্যবান যে অনেক ভালো ভালো গুরু পেয়েছি। 

গান নিয়ে কেরিয়ার গড়ার কথা মনে হয়নি? 

অর্পিতা: আসলে অনেক ছোট থেকেই গান শিখেছি। তখনও আমি অভিনেত্রী হইনি। আমার বাবা-মা যা করতে বলেছেন, যেভাবে করতে বলেছেন করেছি। এটার কী ভবিষ্যৎ সেটা ভেবে করিনি। অভিনয়টাও ওভাবেই এসেছে, তাতে মায়ের প্রচণ্ড উৎসাহ ও বাবার সমর্থন ছিল। নিজের সিদ্ধান্তে যেটা করেছি, তা হল সেটা বিয়ে (হাসি)। তারপর সন্তান, ফের অভিনয়ে ফেরা, প্রোডাকশন হাউস খোলা, অ্যাপ তৈরি করা, এভাবেই কেটেছে। একটা সময় রেডিওতে গান গাইতাম, প্রচুর অনুষ্ঠান করতাম, তবে অভিনয়ের ব্যস্ততায় সেটা ধীরে ধীরে সরে গেছে। তবে গান কিন্তু আমার কাছ থেকে চলে যায়নি। কোনও না কোনওভাবে ফিরে এসেছে, কখনও প্লেব্যাক, অনুষ্ঠান এটা ওটা করেছি। 

ফের তাহলে গান নিয়ে কিছু করার কথা ভাবছেন?

অর্পিতা: শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী গহরজান-এর জীবনের উপর একটা একাঙ্ক নাটক হচ্ছে। সেখানে গানটা ভীষণই গুরুত্বপূর্ণ। ওখানে তো যেকোনও গান হবে না, ওঁর গানই গাইতে হবে। আর সেটা সম্পবর্ণভাবে ক্লাসিক্যাল মিউজিক। সেখানে অভিনয়ের জন্যই ফের গানে ফেরা। গত ৩-৪ মাস ধরে নিয়মিত চর্চা চলছে। এখন বিশিষ্ট শিল্পী রাজশ্রী ভট্টাচার্যের কাছে তালিম নিচ্ছি। এই মাসে লঞ্চ হওয়ার কথা ছিল। সেটা তো সম্ভব হল না। অগস্টের শেষের দিকে হয়ত হবে। গানটা আমার শেখা ছিল, তবে তাতে ধুলো পড়ে গিয়ছিল, সেটাই ঠিক করছি। এই লকডাউন, কোভিড, সমস্ত মন খারাপ করা বিষয়গুলোর মাঝে একটা ভালো বিষয় হল যে গানটা আমার কাছে  ফিরে এসেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)