close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সৌমিত্র নন এবার অপুর ভূমিকায় বাংলাদেশের শুভ, অপর্ণা দিতিপ্রিয়া

রণিতা গোস্বামী

Updated: Mar 15, 2019, 09:16 PM IST
সৌমিত্র নন এবার অপুর ভূমিকায় বাংলাদেশের শুভ, অপর্ণা দিতিপ্রিয়া

রণিতা গোস্বামী

ফের পর্দায় ফিরছে অপু। তবে এবার আর সৌমিত্র চট্টোপাধ্যায় নন, বদলে অপুর চরিত্রে দেখা যাবে বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভকে। সৌজন্যে 'অভিযাত্রিক'। তবে এটিকে সত্যজিৎ রায়ের 'পথের পাঁচালি' কিংবা 'অপুর সংসার'-এর রিমেক ভেবে এক্কেবারেই ভুল করবেন না যেন। তবে হ্যাঁ, 'পথের পাঁচালি' কিংবা 'অপুর সংসার'-এর মতো এই অভিযাত্রিকের সঙ্গেও বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের 'অপরাজিত' উপন্যাসের যোগ আছে বৈকি। 

১৯৫৯ সালে 'অপুর সংসার' ছবিতে ছেলেকে নিয়ে বেরিয়ে যেতে দেখা গিয়েছিল অপুকে। এবার সেই ছেলে কাজলের হাত ধরে ঘরে ফিরবে অপু। এই ছবিতে অপু ও তাঁর ৬ বছরের ছেলে কাজলের সম্পর্কের ছবিই আঁকা হবে। অর্থাৎ বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের অপরাজিত উপন্যাসের শেষটুকু নিয়ে এই ছবি বানাতে চলেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। ছবিটির প্রযোজনা সংস্থা গৌরাঙ্গ ফিল্মসের তরফে এই 'অভিযাত্রিক' ছবিটির কথা ঘোষণা করা হয়। বলা হয়, ''আমরা অভিযাত্রিক ছবিটির প্রযোজনা করতে পেরে খুশি। আশা করছি শুভ্রজিতের পরিচালনায় পর্দায় ফের অপু ম্যাজিক ফিরে আসবে। এই ছবিটির পরিবেশনার দায়িত্বে রয়েছেন মধুর ভান্ডরকর। '' 

আরও পড়ুন-অবিলম্বে ভবিষ্যতের ভূতের প্রদর্শন ব্যবস্থা করুন, রাজ্যকে নির্দেশ সুপ্রিম কোর্টের

অভিযাত্রিক ছবিতে রয়েছে আরও একটা চমক। এই ছবিতে অপর্ণার ভূমিকায় দেখা যাবে টেলি পর্দার 'রাণী রাসমণি' খ্য়াত জনপ্রিয় অভিনেত্রী দিতিপ্রিয়া রায়কে। পাশাপাশি লিলার ভূমিকায় দেখা যাবে অর্পিতা চট্টোপাধ্যায় রাণুদির চরিত্রে শ্রীলেখা মিত্র ও রাণুর দিদির ভূমিকায় সোহাগ সেন। পাশাপাশি অপুর বন্ধুর ভূমিকায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তীকে। 

এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ, কস্টিউম ডিজাইন করছেন অগ্নিমিত্রা পাল।

আরও পড়ুন-বলিউডে এই প্রথম, #MeToo ঠেকাতে 'ইন্টিমেসি সুপারভাইজার' নিয়োগ