close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সৃজিতের 'গুমনামী বাবা'র জন্য গান গাইলেন বাবুল

 দেখা যাচ্ছে সৃজিতের মাথায় বন্দুক ঠেকিয়ে রয়েছেন বাবুল সুপ্রিয়।

Updated: Jul 12, 2019, 10:15 AM IST
সৃজিতের 'গুমনামী বাবা'র জন্য গান গাইলেন বাবুল

নিজস্ব প্রতিবেদন: সৃজিত মুখোপাধ্যায়ের 'গুমনামী বাবা' ছবির জন্য গান গাইলেন বাবুল সুপ্রিয়। এই ছবির অন্যতম গুরুত্বপূর্ণ গানই নাকি গেয়েছেন বাবুল। সোশ্যাল মিডিয়ায় সেকথা জানিয়েই পোস্ট করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। নিজের ইনস্টাগ্রাম পোস্টে বাবুলের গান গাওয়ার খবর জানানোর সঙ্গে পরিচালক তাঁর ও বাবুলের একটি ছবিও পোস্ট করেছেন, তাতে দেখা যাচ্ছে সৃজিতের মাথায় বন্দুক ঠেকিয়ে রয়েছেন বাবুল সুপ্রিয়।

কিন্তু হঠাৎ কেন পরিচালকের মাথায় বন্দুক ঠেকাতে গেলেন সাংসদ, গায়ক? 

না, না পরিচালক ও গায়কের মধ্যে কোনও বিবাদ নেই, আসলে পুরো বিষয়টিই ঘটেছে নেহাতই মজার ছলে। পরিচালক তাঁর এই পোস্টের মাধ্যমে জানিয়েছেন, মুখার্জি কমিশনের চোখ দিয়ে দেশের অন্যতম এক ষড়যন্ত্রের তত্ত্ব তিনি তুলে ধরবেন। বোম্বে ও এলাহবাদ হাইকোর্টের প্রাক্তন বিচারপতি এবং পরবর্তীকালে সুপ্রিম কোর্টের বিচারপতিও ছিলেন, সেই মনোজ কুমার মুখোপাধ্যায়ের নেতৃত্বেই গঠিত হয়েছিল এই মুখার্জি কমিশন। 

আরও পড়ুন-ভিডিয়ো: মাধুরীর নায়ক হৃতিক, পা মেলালেন বলিউডের সেরা দুই ডান্সার

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

প্রসঙ্গত, ১৯৭০ সালে উত্তরপ্রদেশের ফৈজাবাদে 'গুমনামী বাবা'র আবির্ভাব নিয়ে দেশে বেশ শোরগোল পড়েছিল। অনেকেই মনে করেন এই গুমনামী বাবাই নাকি ছিলেন নেতাজী সুভাষচন্দ্র বসু। অনেকেই আবার একথা কোনওভাবেই মানতে রাজি ছিলেন না। যদিও এবিষয়ে সঠিক তথ্য কারোরই ঠিক জানা নেই। এবার সেই গুমনামী বাবাই নতুন করে আলোচনা উঠে আসছেন। সৌজন্যে, পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। এবার সেই গুমনামী বাবার রহস্য নিয়েই সিনেমা বানাচ্ছে সৃজিত মুখোপাধ্যায়। আর এই ছবিতে গুমনামী বাবার ভূমিকায় দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। 

তবে সৃজিতের এই 'গুমনামী বাবা' ছবিতে নেতাজীকেই গুমনামী বাবা হিসাবে তুলে ধরা হবে কিনা? এনিয়ে অবশ্য দর্শকদের আগ্রের সীমা নেই। যদিও এনিয়ে বিতর্কও কিছু কম হয়নি। কিছুদিন আগে নেতাজীকে 'গুমনামী বাবা' হিসাবে তুলে ধরার প্রসঙ্গে আপত্তি জানিয়েছিলেন খোদ নেতাজীর প্রপৌত্র চন্দ্র বসু। সে যাই হোক পরিচালক সৃজিত মুখোপাধ্যায় অবশ্য জানাচ্ছেন মুখার্জী কমিশনের তথ্যের ভিত্তিতেই তৈরি হবে এই ছবি। আগামী বছর মুক্তি পাবে এই ছবি। 

আরও পড়ুন: 'আমাকে বয়কট করতে চাইলে করুন', সাংবাদিকদের হাতজোড় করে বললেন কঙ্গনা