Cactus : ক্যাকটাসে ফের ভাঙন, 'কাঁটামুক্ত' পটা...

ফের দু-টুকরো হয়ে গেল বাংলা রক ব্যান্ড 'ক্যাকটাস'। আবারও একবার 'ক্যাকটাস' ছেড়ে বেরিয়ে এলেন সঙ্গীতশিল্পী অভিজিৎ বর্মন পটা। সোমবার নিজের ফেসবুকে লেখেন, 'ওরকম ব্যান্ড যেখানে অন্ত্যেষ্টি  থাকে, সেখানে আমি পশ্রয় দিই না...জয়গুরু।' আর এরপরই সোশ্যাল মিডিয়ায় 'পটা'র ক্যাকটাস ছাড়ার খবর, আর ক্যাকটাসে ফের ভাঙন ধরার কথা ছড়িয়ে পড়ে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 31, 2022, 12:41 PM IST
Cactus : ক্যাকটাসে ফের ভাঙন, 'কাঁটামুক্ত' পটা...

Suvankar Chakraborty : ফের দু-টুকরো হয়ে গেল বাংলা রক ব্যান্ড 'ক্যাকটাস'। আবারও একবার 'ক্যাকটাস' ছেড়ে বেরিয়ে এলেন সঙ্গীতশিল্পী অভিজিৎ বর্মন পটা। সোমবার নিজের ফেসবুকে লেখেন, 'ওরকম ব্যান্ড যেখানে অন্ত্যেষ্টি  থাকে, সেখানে আমি পশ্রয় দিই না...জয়গুরু।' আর এরপরই সোশ্যাল মিডিয়ায় 'পটা'র ক্যাকটাস ছাড়ার খবর, আর ক্যাকটাসে ফের ভাঙন ধরার কথা ছড়িয়ে পড়ে। পটার পোস্ট নিয়ে বিভিন্ন জনের প্রশ্নের উত্তরে নাম না করে সিধুর দিকেও আঙুল তুলতে দেখা যায় পটাকে।

ফেসবুকে পটার পোস্টের নিচে কমেন্টে আরও এক সঙ্গীতশিল্পী প্রত্যয় দত্ত প্রশ্ন করেন ঠিক কী ঘটেছে? তাঁর প্রশ্নের উত্তরে নাম না করে সিধুকে আক্রমণ করেন পটা। লেখেন, 'গান হবে, কিন্তু ওখানে আর না। মামুজি তো আছে না। দেখি কী করে! কলি যুগের মামুজি। যা যা, যা লিখেছি আপলোড কর। গান গাইব ফট তো...। ছবি কম পড়েছে নাকি কেয়ার অফ ডট ডট রায় মশাইয়ের...হি হি তাই জন্য...। বেশি বুঝে গেছে তাই জন্য...। কেয়ার অফ ক্যাকটাসের কেউ আকা রাজার প্রজারা ভালো থেকো। আমি বিন্দাস।' এরপর প্রত্যয় দত্ত তাঁকে প্রশ্ন করেন 'আবার!'। উত্তর পটা লেখেন 'ইয়েস'। অর্থাৎ পটার কথাতেই ক্যাকটাসে ফের ভাঙনের খবর নিশ্চিত। 

আরও পড়ুন-প্রয়াত অভিনেত্রী সোনালী চক্রবর্তী

তবে শুধু প্রত্যয় দত্ত নয়। এনিয়ে অনিন্দ্য বিশ্বাস পটাকে প্রশ্ন করলে, ঠিক কী নিয়ে তাঁর ক্ষোভ, সেকথা প্রকাশ্যে চলে আসে। জানা যায়, ক্যাকটাসের ৩০ বছর পূর্তি উপলক্ষে এবং নন্দকুমারের শোতে ব্যান্ডের সকলের ছবি দেওয়া হলেও পটার ছবি পোস্ট করা হয়নি। তা নিয়ে পটার মধ্যে খারাপ লাগা তৈরি হয়েছে।ব্যান্ডের আরও এক 'কাণ্ডারী' সিধুর ফেসবুক পোস্টে চোখ রাখলে দেখা যায় নন্দকুমারের শোয়ের ছবি।

এদিকে ক্যাকটাস ছাড়ার বিষয়ে Zee ২৪ ঘণ্টার তরফে পটার সঙ্গে যোগাযোগ করা হলেন তিনি বলেন, 'আমার ভালো লাগছে না তাই সরে এলাম। সিধুদা খুব ভালো মানুষ ওর ভালো হোক। ওখানে কাজ করা সম্ভব নয়।' পটা আরও বলেন, 'আমি না গান বাজনা করতে চাই...আমি কেবল জানালাম।।। কে বা কেউ কী ভাবলো তাতে কিছু ব্যাপার না...।'

প্রসঙ্গত, এর আগেও দুই বন্ধু, ক্যাকটাস ব্যান্ডের অন্যতম 'কাণ্ডারী' সিধু ও পটার বন্ধুত্বের ভাঙন ধরেছিল। তারপর দীর্ঘ ১৩ বছরের বিচ্ছেদ। ২০২১ সেই বিচ্ছেদ পর্ব মিটিয়ে আবারও কাছাকাছি আসেন দুই বন্ধু। আবারও শুরু হয় ক্যাকটাস ব্যান্ডের পথ চলা। সেবছর মুক্তি পায় ক্যাকটাসে ছিঃ ছিঃ ছিঃ গানটি। কিন্তু ওই পর্যন্ত একসঙ্গে পথ চলতে না চলতেই ফের ভাঙন ধরল জনপ্রিয় বাংলা ব্যান্ডে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.