Kartik Aaryan : কার্তিকের বাংলা উচ্চারণে ভুল ধরে ফাঁপরে অনির্বাণ

টুইটারে কার্তিকের সেই ভুলই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য... 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 2, 2022, 01:51 PM IST
 Kartik Aaryan : কার্তিকের বাংলা উচ্চারণে ভুল ধরে ফাঁপরে অনির্বাণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : কার্তিক আরিয়ানের (Anirban Bhattacharya) বাংলা উচ্চারণের ভুল ধরে নেটিজেনদের রোষের মুখে বাংলার 'খোকা'। 'ভুলভুলাইয়া-২' ছবিতে বাংলা শব্দ 'কাল'-কে 'কল' উচ্চারণ করেন কার্তিক। টুইটারে কার্তিকের সেই ভুলই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। যেটা মোটেও ভালো চোখে নেননি কার্তিক ভক্তরা।

ঠিক কী লিখেছেন অনির্বাণ? 

কার্তিক আরিয়ানকে 'বন্ধু' সম্বোধন করে অনির্বাণ ভট্টাচার্য লেখেন, ''হ্যালো বন্ধু কার্তিক আরিয়ান, আপনাকে নতুন গাড়ি আর চাইনিজ খাবারের টেবিল কেনার জন্য অভিনন্দন জানাচ্ছি। কিন্তু মনে রাখবেন ইংরাজি 'tomorrow' শব্দের অর্থ বাংলায় Kol কিংবা call নয়। এটা হল 'kall' অর্থাৎ 'কাল'।

আরও পড়ুন-'ঈশ্বর যখন মানুষের শরণে', ২৬ অগস্ট আসছে ''লক্ষ্মী ছেলে''

অবাঙালি কার্তিকের এভাবে ভুল ধরার জন্য অনির্বাণ ভট্টাচার্যের উপর বেশ বিরক্ত কিছু নেটিজেন। তাঁর টুইটের নিজে উঠে এসেছে বেশ কিছু মন্তব্য। এক ব্যক্তি লিখেছেন, ''আপনার হিন্দিটাও কিন্তু হিন্দি ছবিতে ১০০ শতাংশ সাবলীল নয়। তাই যিনি চেষ্টা করেছেন, অন্তত তাঁর প্রশংসা করুন। বাঙালি কিছু পারুক আর না পারুক পিএনপিসি তে প্রথম।'' একজন লিখেছেন, ''যাঁরা কার্তিককে প্রতিহত করছেন তাঁদের বাংলা ভাষার প্রতি শ্রদ্ধা নেই, আবার তাঁদের নিজেদের ব্যক্তিত্ব বলেও কিছু নেই।'' আরও একজন অনির্বাণকে উদ্দেশ্য করে লিখেছেন, ''হ্যালো দাদা, পোড়া, পোড়া গন্ধ কেন আসছে!!! অন্যকে ঢিল না ছুঁড়ে নিজের কাজে মন দিন। আপনারও একদিন টেবিল না হোক চেয়ার ঠিক জুটবে।'' আরও একজনের কথায়, '' প্রিয় অনির্বাণ দা, আমি ভাবতেও পারিনি আপনি একজন অবাঙালি অভিনেতার এধরনের ভুল ধরবেন। উনি চিত্রনাট্যও লেখেননি, পরিচালকও নন, ওঁকে যা করতে বলা হয়ছে, উনি তাই করছেন। আর এটা কমেডি ছবি ছিল। প্রাক্তনে হিন্দি ভাষা বলার সময় কীভাবে বলা হয়েছিল! ভুলে গেছেন বুঝি।''  এই রকমই নানান মন্তব্য উঠে এসেছে।

 

 

এত সমালোচনার মধ্যেও কিছু লোকজন অবশ্য অনির্বাণ ভট্টাচার্যের সঙ্গে সহমত। আবার কিছু জন বিতর্কে যেতে নারাজ। প্রসঙ্গত, কার্তিক আরিয়ানের ভুলভুলাইয়া-২ বক্স অফিসে ইতিমধ্যেই ২০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.