বলিউডে #MeToo ঝড়, শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার সলমন

পুরো বিষয়টি খতিয়ে দেখার পরই রবিবার সলমনকে গ্রেফতার করে পুলিস। 

Updated By: Feb 3, 2019, 08:40 PM IST
বলিউডে #MeToo ঝড়, শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার সলমন

নিজস্ব প্রতিবেদন: বি-টাউন এই মুহূর্তে #MeToo ঝড়ে উত্তাল। এবার শ্লীলতাহানির অভিযোগ দায়ের হল বলিউডের জনপ্রিয় কোরিওগ্রাফার সলমন ইউসুফ খানের বিরুদ্ধে। গত ৩০ জানুয়ারি মুম্বইয়ের ওশিয়ারা থানায় সলমনের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেন এক নৃত্যশিল্পী। পুরো বিষয়টি খতিয়ে দেখার পরই রবিবার সলমন ইউসুফ খানকে গ্রেফতার করে পুলিস। 

পুলিস সূত্রে খবর, ওই নৃত্যশিল্পীর অভিযোগ, ওশিয়ারা একটি কফি শপে সলমনের সঙ্গে আলাপ হয় তাঁর। অভিযোগ সেখানেই তাঁকে দুবাইতে একটি অনুষ্ঠানে তাঁর সঙ্গে পারফর্ম করার প্রস্তাব দেওয়া হয়। কফি শপ থেকে সলমন তাঁকে বাড়ি পর্যন্ত পৌঁছে দিতে যান। গাড়ির মধ্যেই তাঁকে আপত্তিকরভাবে স্পর্শ করা হয় বলে দাবি ওই নৃত্যশিল্পীর। তাঁর আরও অভিযোগ, তিনি সলমনের ব্যবহারের প্রতিবাদ করলে সলমন তাঁকে নাকি বলেছিলেন এধরনের ঘটনা বলিউডে ঘটেই থাকে।  এফআইআরে আরও বলা হয়েছে সলমনের ম্যানেজার ওই নৃত্যশিল্পী ও তাঁর ট্রুপকে দুবাইতে পারফর্ম করার জন্য গতবছর ২০ অগস্ট ফোন করেন।

আরও পড়ুন-আলিয়ার সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন সিদ্ধার্থ

আরও পড়ুন-এই ইদে বিয়ে করছেন সলমন-ক্যাটরিনা?

আরও পড়ুন-লিফটের সঙ্গে দাঁড়িয়ে থাকা ইনায়ার সঙ্গে এমনটাই করলেন করিনা

মহিলা নৃত্যশিল্পীর অভিযোগ, দুবাইতে পারফর্ম করতে যাওয়ার পর সলমন ও তাঁর সঙ্গীরা তাঁকে ও তাঁর ট্রুপের আরও বেশকয়েকজনকে যৌন হেনস্থা করা হয়। আরও একটি শোয়ের প্রস্তাব দিয়ে বাহরাইনের একটি রিসর্টে রাত কাটানোর প্রস্তাবও দেওয়া হয় বলে অভিযোগ ওই নৃত্যশিল্পীর। দুবাই বিমানবন্দরে সলমন ওই নৃত্যশিল্পীকে তাঁর খুড়তুতো ভাইয়ের সঙ্গে আলাপ করিয়ে দেন। এবার গাড়িতে দুবাই ফেরার পথে ফের তাঁকে খারাপভাবে স্পর্শ করা হয় বলে অভিযোগ নৃত্যশিল্পীর। দুবাই থেকে ফিরেই তিনি অভিযোগ জানানোর সিদ্ধান্ত নিলে তাঁকে ও তাঁর ট্রুপের বেশ কয়েকজনকে হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ।

প্রসঙ্গত, শ্লীলতাহানির অভিযোগে ধৃত সলমন ইউসুফ খান 'ডান্স ইন্ডিয়া ডান্স' শোয়ের চ্যাম্পিয়ন ছিলেন। এই মুহূর্তে তিনি বলিউডের সফল কোরিওগ্রাফার।

আরও পড়ুন-'ভবিষ্যতের ভূত'এরা ঠিক কেমন? মিলল তারই ঝলক

.