সংবাদ-মাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা, আদালতের ভর্ৎসনার মুখে Shilpa Shetty

সংবাদমাধ্যমের বিরুদ্ধে ২৫ কোটি টাকার মানহানির মামলা করেছেন অভিনেত্রী শিল্পা শেট্টি 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 30, 2021, 07:42 PM IST
সংবাদ-মাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা, আদালতের ভর্ৎসনার মুখে Shilpa Shetty

নিজস্ব প্রতিবেদন : পর্নোগ্রাফি মামলায় জেল হেফাজতে রয়েছেন রাজ কুন্দ্রা (Raj Kundra)। এই মামলা প্রসঙ্গে বারবার উঠে আসছে শিল্পা শেট্টির নাম। এই পরিস্থিতিতে সংবাদ-মাধ্যমের বিরুদ্ধে ২৫ কোটি টাকার মানহানির মামলা করেছেন অভিনেত্রী শিল্পা শেট্টি (Shilpa Shetty)। শুক্রবার বোম্বে হাইকোর্টে ছিল সেই মামলার শুনানি। যেখানে রীতিমত আদালতের ভর্ৎসনার মুখে পড়তে হল শিল্পাকে।

এদিন বোম্বে হাইকোর্টের (Bombay Highcourt) বিচারপতি গৌতম এস প্যাটেলের এজলাসে শিল্পার (Shilpa Shetty) দায়ের করা মানহানির মামলার শুনানি হয়। শিল্পার আইনজীবীর কাছে আদালত জানতে চায়, পুলিসের দেওয়া তথ্য সংবাদ-মাধ্যমে প্রকাশিত হলে তা কীভাবে মানহানিকর হতে পারে? আদালত জানিয়ে দেয়, অপরাধ দমন শাখা কিংবা পুলিসের দেওয়া তথ্য কখনওই মানহানিকর বলে বিবেচনা করা যায় না। 

আরও পড়ুন-অনুব্রত মণ্ডলের সঙ্গে সাক্ষাৎ, তৃণমূলে যোগ দেওয়ার জল্পনা নিয়ে কী বললেন Parambrata?

আদালতের পর্যবেক্ষণে জানানো হয়, "সংবাদপত্রের স্বাধীনতা এবং গোপনীয়তার অধিকারের মধ্যে ভারসাম্য বজায় রাখতে হবে।  বাকস্বাধীনতার পথ সংকীর্ণ ভাবে তৈরি করা হতে পারে তবে গোপনীয়তার অধিকার সংবিধানসিদ্ধ এবং মৌলিক অধিকার। কোনও ব্যক্তি পাবলিক ফিগার হওয়ার অর্থ এই নয় যে তাঁর কোনও গোপনীয়তা থাকতে পারে না। মাথায় রাখতে হবে শিল্পা শেট্টি (Shilpa Shetty) দুই নাবালক সন্তানের মা।'' এই মামলার পরবর্তী শুনানির দিন ২০ সেপ্টেম্বর ধার্য করা হয়েছে। 

প্রসঙ্গত, পর্নোগ্রাফি মামলায় কিছু সংবাদ-মাধ্যমের তরফে তাঁর ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে। এমন দাবি করে অবিলম্বে সমস্ত প্ল্যাটফর্ম থেকে কনটেন্ট মুছে ফেলার দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ শিল্পা (Shilpa Shetty)। শিল্পা তাঁর দাবিতে নিঃস্বার্থ ক্ষমা চাইতে বলেছেন। ক্ষতিপূরণ হিসাবে ২৫ কোটি টাকা দাবি করেছেন অভিনেত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.