Amitabh Bachchan: 'বিভ্রান্তিকর' বিজ্ঞাপন, ১০ লক্ষ টাকা জরিমানা হতে পারে বিগ বি-র!

CAIT-এর অভিযোগে ১০ লাখের জরিমানার কথা উল্লেখ করা হয়েছে। এই মর্মে একটি ই-মেলও পাঠানো হয়েছে অভিযুক্ত সংস্থা ফ্লিপকার্টকে। Business Standard-এ প্রকাশিত তথ্য অনুযায়ী, অভিযুক্ত সংস্তার তরফে আপাতত কোনও উত্তর দেওয়া হয়নি। CAIT বা CCPA, আপাতত কারও কাছে অমিতাভ বচ্চনের পক্ষ থেকেও উত্তর আসেনি।

Updated By: Oct 5, 2023, 05:23 PM IST
Amitabh Bachchan: 'বিভ্রান্তিকর' বিজ্ঞাপন, ১০ লক্ষ টাকা জরিমানা হতে পারে বিগ বি-র!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) বিরুদ্ধে মিথ্যে প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগ। 'বিভ্রান্তিকর' বিজ্ঞাপন এই অভিযোগে অমিতাভ বচ্চন অভিনীত এক বিজ্ঞাপনের বিরুদ্ধে কেন্দ্রীয় ভোক্তা বিষয়ক মন্ত্রকের কাছে অভিযোগ দায়ের করল ব্যবসায়ীদের সংগঠন CAIT। জনপ্রিয় অনলাইন শপিং সংস্থা ফ্লিপকার্ট-এর জন্য বিগ বিলিয়ন ডে সেল-এর বিজ্ঞাপনের জেরেই আইনি জটিলতায় সিনিয়র বচ্চন। যার জেরে ১০ লক্ষ টাকা জরিমানার মুখে বিগ বি।

আরও পড়ুন, Arijit Singh-Salman Khan: ৯ বছরের দূরত্ব ঘুচল! সলমানের বাড়িতে পৌঁছলেন অরিজিৎ, তারপর...

CAIT-এর অভিযোগে ১০ লাখের জরিমানার কথা উল্লেখ করা হয়েছে। এই মর্মে একটি ই-মেলও পাঠানো হয়েছে অভিযুক্ত সংস্থা ফ্লিপকার্টকে। Business Standard-এ প্রকাশিত তথ্য অনুযায়ী, অভিযুক্ত সংস্তার তরফে আপাতত কোনও উত্তর দেওয়া হয়নি। CAIT বা CCPA, আপাতত কারও কাছে অমিতাভ বচ্চনের পক্ষ থেকেও উত্তর আসেনি। CAIT মহাসচিব প্রবীণ খান্ডেলওয়াল জানিয়েছেন, ‘ধারা ২(৪৭) এর সংজ্ঞা অনুসারে, Flipkart, অমিতাভ বচ্চন অভিনীত বিজ্ঞাপনে ভারতের স্মার্টফোন বাজারে বিক্রেতা/সরবরাহকারীদের দ্বারা যে দামে মোবাইল ফোন দেওয়ার হয় বলে দাবি করছে সেটা ভুল ৷ এতে তারা অন্য ব্যক্তির পণ্য, পরিষেবা বা বাণিজ্যকে অপমান করছে, এবং ক্রেতাদের বিভ্রান্ত করছে।’

সিএআইটি কেন্দ্রীয় ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষকে ভোক্তা সুরক্ষা আইনের ২ (৪৭) ধারায় বিগ বি-র বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছে। প্রসঙ্গত গত সপ্তাহে, অমিতাভ বচ্চনের বিজ্ঞাপনটি ফ্লিপকার্টের আসন্ন বিগ বিলিয়ন ডে সেলের প্রচার করে। সেখানে ভোক্তাদের বলা হয়, তারা যে মোবাইল দিচ্ছে তা খুচরা দোকানে অফলাইনে পাওয়া যাবে না৷ 

আরও পড়ুন, A R Rahman: ২৯ লক্ষ নিয়েও কনসার্ট না করার অভিযোগ, ১০ কোটির মানহানি মামলা দায়ের এ আর রহমানের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.