Bollywood: বিজ্ঞাপনের এই ছোট্ট মেয়েটি আজ বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা...

সাবানের বিজ্ঞাপনে সে অভিনয় করেছিল তাঁর মায়ের সঙ্গে। যদিও অভিনয় কী তাই জানার অবস্থায় ছিলেন না, কারণ তখন বয়স ছিল মাত্র ৮ মাস। এক বছর বয়স হওয়ার আগেই প্রথম মায়ের সঙ্গেই ক্যামেরার সম্মুখীন হয় অভিনেত্রী। এর প্রায় দু দশক পর এই ছোট্ট মেয়েটি ডেবিউ করে বলিউডে।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jul 31, 2022, 03:49 PM IST
Bollywood: বিজ্ঞাপনের এই ছোট্ট মেয়েটি আজ বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা...

জি ২৪ ঘ্ণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯৯৩ সালের বিজ্ঞাপনে দেখা গিয়েছিল এই ছোট্ট শিশুকে। সাবানের বিজ্ঞাপনে(Advertisement) সে অভিনয় করেছিল তাঁর মায়ের সঙ্গে। যদিও অভিনয় কী তাই জানার অবস্থায় ছিলেন না, কারণ তখন বয়স ছিল মাত্র ৮ মাস। এক বছর বয়স হওয়ার আগেই প্রথম মায়ের সঙ্গেই ক্যামেরার সম্মুখীন হয় অভিনেত্রী। এর প্রায় দু দশক পর এই ছোট্ট মেয়েটি ডেবিউ করে বলিউডে(Bollywood)। আর ক্রমেই তিনি হয়ে ওঠেন এই মুহূর্তে বলিউডের অন্যতম জনপ্রিয় নাায়িকা, রবিবার ৩১ জুলাই তাঁর ৩০ তম জন্মদিন। তিনি হলেন আলিয়া আডবাণী, বলিউড যাঁকে চেনে কিয়ারা আডবাণী(Kiara Advani) নামে।

কিয়ারার মা একজন মডেল ছিলেন, অনেক বিজ্ঞাপনেই দেখা গেছে তাঁকে। মায়ের সঙ্গেই ছোটবেলায় বেবি মডেল হিসাবে ডেবিউ করেছিলেন কিয়ারা। তাঁর মায়ের নাম জেনিভি আডবাণী। ২০১৬ সালে একটি ট্যুইট করে জানিয়েছিলেন যে, মায়ের সঙ্গে প্রথম স্ক্রিন শেয়ার করা এই বিজ্ঞাপন তাঁর কাছে সবচেয়ে দামী ও এখনও অবধি সবচেয়ে স্মরণীয়। ২০১৬ সালে মা দিবসেই সেই ভিডিয়ো শেয়ার করেছিলেন অভিনেত্রী।

আরও পড়ুন: Dev Photo: রবিবাসরীয় সকালে কাশী বিশ্বনাথ মন্দির দর্শনে দেব

ভিডিয়োর ক্যাপশনে তিনি লেখেন, ‘এই মনিমানিক্য খুঁজে পেলাম। মায়ের সঙ্গে আমার প্রথম বিজ্ঞাপন। তোমার জন্য আমি, তোমায় খুব ভালোবাসি মা।’ মিষ্টি কিয়ারাকে দেখে আপ্লুত তাঁর ফ্যানেরা। কেউ লিখেছিলেন কিউট, কেউ লিখেছেন মিষ্টি। সত্যিই ছোট্ট কিয়ারা ছিলেন মিষ্টি। মাঝেই মাঝেই নিজের ছোটবেলার ছবি শেয়ার করেন কিয়ারা। লকডাউনের মাঝেই ১৯৯৬ সালের একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন অভিনেত্রী। সেই ভিডিয়ো নাচতে দেখা গিয়েছিল ছোট্ট আলিয়া অর্থাৎ কিয়ারাকে। সেখানেও সঙ্গে ছিলেন তাঁর মা। শিশুদিবসে পোস্ট করেছিলেন তাঁর সাইক্লিংয়ের ভিডিয়ো। প্রায় সোশ্যাল মিডিয়ায় ছোটবেলার ঝলক দিয়ে থাকেন নায়িকা।

আরও পড়ুন: Nirmala Mishra Passes Away: ‘নির্মলাদির সঙ্গে আমার দীর্ঘদিনের নিবিড় সম্পর্ক’, শিল্পীর প্রয়াণে শোকাহত মমতা

এবছর জন্মদিনটা দুবাইয়ে কাটাচ্ছেন নায়িকা। সঙ্গে রয়েছেন তাঁর প্রেমিক সিদ্ধার্থ মালহোত্রা। যদিও দুজনের কেউই এই সম্পর্কের কথা স্বীকার করেন না। কিন্তু সম্প্রতি কফি উইথ করণে এসে অনন্যা পান্ডে কার্যত ফাঁস করে দিয়েছেন তাঁদের প্রেম কাহিনি। ২০১৪ সালে ফাগলি ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন কিয়ারা আদবানী, তবে  প্রথম তিনি নজর কাড়েন ধোনির বায়োপিকে সাক্ষী ধোনির চরিত্রে। এরপর কবীর সিং থেকে শেরশাহ, একাধিক ছবিতে জনপ্রিয়তা পেয়েছেন কিয়ারা। সম্প্রতি মুক্তি পেয়েছে বরুণ ধাওয়ানের সঙ্গে তাঁর ছবি ‘যুগ যুগ জিয়ো’।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.