The Indrani Mukerjea Story: Buried Truth: CBI খেল কোর্টের ধাক্কা, এক ক্লিকেই দেখুন শিনা বোরা হত্যাকাণ্ড...

মুক্তির আগেই বাধার মুখে পড়ে ডকুমেন্টারি সিরিজ ‘দ্য ইন্দ্রাণী মুখার্জি: ব্যুরিড ট্রুথ’। শিনা বোরা হত্যাকাণ্ডের উপর এই তথ্যচিত্র তৈরি করা হয়েছে। এই তথ্যচিত্র মুক্তি আটকানোর দাবি নিয়ে আদালতে দ্বারস্থ হয় সিবিআই। তবে সিবিআই-য়ের প্রত্যাখ্যান করেছে আদালত। 

Updated By: Feb 21, 2024, 05:07 PM IST
The Indrani Mukerjea Story: Buried Truth: CBI খেল কোর্টের ধাক্কা, এক ক্লিকেই দেখুন শিনা বোরা হত্যাকাণ্ড...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুক্তির আগেই বাধার মুখে পড়ে ডকুমেন্টারি সিরিজ ‘দ্য ইন্দ্রাণী মুখার্জি: ব্যুরিড ট্রুথ’(The Indrani Mukerjea Story: Buried Truth)। নেটফ্লিক্সে রিলিজ পাওয়ার কথা এই সিরিজটির। শিনা বোরা হত্যাকাণ্ডের উপর এই তথ্যচিত্র তৈরি করা হয়েছে। এই তথ্যচিত্র মুক্তি আটকানোর দাবি নিয়ে আদালতে দ্বারস্থ হয় সিবিআই। তবে সিবিআই-য়ের প্রত্যাখ্যান করেছে আদালত। 

২০ ফেব্রুয়ারি এই মামলার শুনানি হয়। মঙ্গলবার মুম্বইয়ের বিশেষ আদালতে শিনা বোরা হত্যা মামলার ডকুমেন্টারি সিরিজ সম্প্রচারে সিবিআই-এর আবেদন প্রত্যাখ্যান করেছে। সিবিআই বিশেষ বিচারক এসপি নায়ের নিম্বলকার বলেছেন যে, আদালতের সম্প্রচার বন্ধ করার 'অন্তর্নিহিত ক্ষমতা' নেই এবং উক্ত আবেদনটি উপভোগ করার জন্য আমার নোটিসে কোনও বিধান আনা হয়নি।

আরও পড়ুন: International Mother Language Day: একুশের মঞ্চে নেই শুভাপ্রসন্ন, বাদ মিমি-নুসরত-কৌশানী! জল্পনা...

 সিবিআই ডকুমেন্টারি সিরিজটির বিরুদ্ধে আপত্তি জানিয়ে শনিবার মামলা দায়ের করে। তারা বলেছে যে, সিরিজের প্রচারে যে পোস্টারটি ব্যবহৃত হয়েছে, সেখানে ক্যাপশনে লেখা হয়েছে ২৫ বছর বয়সী শিনা বোরার নিখোঁজ হয়ে যাওয়া এবং তার পরবর্তী চমকে দেওয়ার ঘটনার নতুন তথ্য উদঘাটিত হয়েছে।

সিবিআই অভিযোগ তোলেন, প্রমাণ প্রদান না করেই এবং একটি মিডিয়া ফার্মের সঙ্গে অভিযুক্তের অতীত সম্পর্ক ছাড়াই সিরিজের 'নতুন প্রকাশ'এর দাবির পরিপ্রেক্ষিতে ডকুমেন্টারির উপাদান/স্ক্রিপ্ট তার দ্বারা সরবরাহ করার একটি যুক্তিসঙ্গত সম্ভাবনা রয়েছে, যা তথ্যের সম্ভাব্য হেরফের সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে। 

বিশেষ আদালতে ধাক্কা খাওয়ার পর বোম্বে আদালতে দ্বারস্থ হয় সিবিআই। বৃহস্পতিবার সেই মামলার রায় জানাবে বোম্বে আদালত।

আরও পড়ুন: Vikrant Massey: রাম-সীতাকে নিয়ে কার্টুন পোস্ট! ৬ বছর পর ক্ষমাপ্রার্থী অভিনেতা...

২৫ বছরের যুবতী শিনা বোরার হাড়হিম করা খুনের ঘটনায় তোলপাড় হয়েছিল সারা দেশ। ২০১২ সালে খুন হন শিনা। খুনের পর ৩ বছর 'নিখোঁজ' ছিলেন শিনা। তাঁর কোনও হদিশ-ই পাওয়া যায়নি। ৩ বছর পর পর্দাফাঁস হয় হাড়হিম করা হত্যাকাণ্ডের। মায়ের হাতে মেয়ের খুনের ঘটনায় স্তম্ভিত হয় দেশবাসী। শিরা বোরা খুনের ঘটনায় ২০১৫ সালে গ্রেফতার করা হয় মা ইন্দ্রাণী মুখোপাধ্যায়কে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.