'ভয়' পেয়ে কৃষকদের পাশ থেকে সরছেন বলিউড তারকারা, তোপ Naseeruddin-র

প্রকাশ্যেই মন্তব্য করেন নাসিরুদ্দিন শাহ 

Updated By: Feb 6, 2021, 11:11 AM IST
'ভয়' পেয়ে কৃষকদের পাশ থেকে সরছেন বলিউড তারকারা, তোপ Naseeruddin-র
নাসিরুদ্দিন শাহ

নিজস্ব প্রতিবেদন: ​কৃষক আন্দোলন নিয়ে এবার মুখ খুললেন নাসিরুদ্দিন শাহ। কৃষক আন্দোলন নিয়ে যা শুরু হয়েছে, তার সমাধান ভারত নিজে করবে। তার জন্য বিদেশি শক্তির এগিয়ে আসার প্রয়োজন নেই। ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দিয়ে যখন বলিউড তারকাদের একাংশ সুর চড়াতে শুরু করেন, সেই সময় উলটো পথে হাঁটলেন নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah)। 

তিনি বলেন, কৃষকদের (Farmers' Protest) সমর্থন করলে, বলিউড (Bollywood) তারকারা কিছু হারিয়ে ফেলতে পারেন, সেই ভয়, আশঙ্কা থেকেই অন্নদাতাদের পাশ থেকে সরে যাচ্ছেন অনেকে। যখন আপনি আপনার সাত প্রজন্মের জন্য অর্থ গোচ্ছিত করে রেখেছেন, তখন হারানোর এত ভয় কীসে আপনাদের? কৃষক আন্দোলন নিয়ে ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দিয়ে যে তারকারা টুইট করেন, তাঁদের একহাত নিয়ে এমনই মন্তব্য করেন নাসিরুদ্দিন শাহ। বলিউডের বর্ষীয়ান অভিনেতার ওই মন্তব্য প্রকাশ্যে আসার পরপরই তা ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন : Farmers' Protest : 'মোটা ভাইয়ের লেখা ছেপে দিয়েছেন', সমালোচনায় বিদ্ধ Lata Mangeshkar

এদিকে কৃষক আন্দোনের প্রক্ষিতে টুইট করে আক্রমণের মুখে পপ তারকা রিহানা (Rihanna)। মার্কিন পপ তারকার পাশাপাশি বছর ১৭-র পরিবেশবিদ গ্রেটা থানবার্গও (Greta Thunberg) পড়েন আক্রমণের মুখে। এমনকী কৃষক আন্দোলন নিয়ে টুইট করায় গ্রেটার বিরুদ্ধে এফআইআর দায়ের করে দিল্লি পুলিস। যা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয় দিল্লি পুলিসকে। যার প্রেক্ষিতে পালটা মুখ খোলা হয় দিল্লি পুলিসের তরফে। জানানো হয়, তাঁরা যে এফআইআর দায়ের করেন, সেখানে নির্দিষ্ট করে কারও নাম উল্লেখ করা হয়নি। এদিকে এফআইআরের কথা প্রকাশ্যে আসতেই পালটা টুইট করেন সুইডিশ পরিবেশবিদ। তিনি বলেন, যা-ই হোক না কেন, তিনি কৃষকদের পাশে রয়েছেন।

আরও পড়ুন : Farmers' Protest : নিজের পরিচয় খুঁজে পেয়েছেন, সমালোচকদের পালটা জবাব Mia-র

গ্রেটার পাশাপাশি প্রাক্তন পর্ন তারকা মিয়া খলিফাও স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তিনিও রয়েছেন কৃষকদের পাশে। কৃষকদের সমর্থন করা থেকে কেউ তাঁকে দমিয়ে রাখতে পারবেন না বলেও স্পষ্ট করে দেন মিয়া।

আরও পড়ুন : চতুর্থবার বাবা হচ্ছেন, আবেগঘন Saif Ali Khan

প্রসঙ্গত ভারতের কৃষক আন্দোলনকে সমর্থন করতে রিহানা ১০০ কোটি পারিশ্রমিক নিয়েছেন বলে অভিযোগ করেন কঙ্গনা রানাউত। একটি টেলিভিশন চ্যানেলের সাক্ষাতকারে হাজির হয়ে এমন অভিযোগ করেন কঙ্গনা। যদিও রিহানার ১০০ কোটি পারিশ্রমিক নিয়ে কঙ্গনা যে দাবি করেন, তার প্রেক্ষিতে উপযুক্ত তথ্য প্রমাণ তিনি পেশ করতে পারেননি বলে খবর।