পিয়ানোতে রবীন্দ্রনাথের গান বাজিয়ে ঋতুপর্ণ ঘোষকে স্মরণ সেলিনা জেটলির

পিয়ানোতে সেলিনা বাজালেন রবীন্দ্রনাথের ''সজনি সজনি রাধিকা লো দেখ অবহুঁ চাহিয়া''। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 30, 2020, 04:45 PM IST
পিয়ানোতে রবীন্দ্রনাথের গান বাজিয়ে ঋতুপর্ণ ঘোষকে স্মরণ সেলিনা জেটলির

নিজস্ব প্রতিবেদন : ২০১৩র ৩০ মে, এই দিনেই সকলকে ছেড়ে চলে গিয়েছিলেন সিনেমাপ্রেমীদের প্রিয় পরিচালক ঋতুপর্ণ ঘোষ। শনিবার পরিচালকের সপ্তম মৃত্যু বার্ষিকীতে অভিনেত্রী সেলিনা জেটলির স্মরণে উঠে এলেন পরিচালক। ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধা জানিয়ে পিয়ানোতে সেলিনা বাজালেন রবীন্দ্রনাথের ''সজনি সজনি রাধিকা লো দেখ অবহুঁ চাহিয়া''। 

সেলিনা অস্ট্রিয়াতে বসে যে পিয়ানোটিতে রবীন্দ্রনাথের ''সজনি সজনি'' গানটি বাজালেন, সেটি তাঁকে উপহার দিয়েছিলেন তাঁর বাবা। গত বছরই সেলিনা তাঁর বাবা ও মা দুজনকেই হারিয়েছেন। সেলিনা যখন পিয়ানো বাজাচ্ছিলেন, তখন সেটির ভিডিয়ো করছিলেন সেলিনার স্বামী পিটার হাগ। কথা বলতে বলতে সেলিনার গলা ধরে এলো। চোখে এল জল। সেলিনা বলেন, ''যতবারই আমি নিজের আবেগ সামলানোর চেষ্টা করছি, কিন্তু পিটার ফিসফিস করে রোলিং বলতেই আমার গলা যেন আটকে আসছে। আমি কখনও ভুলবো না যে, রামকমল আমায় আমার জীবনের এত মূল্যবান একটা ছবি দিয়েছে। ''

আরও পড়ুন-নববর্ষে Zee5এ মুক্তি পাচ্ছে রমকমল মুখোপাধ্যায়ের 'সিজন গ্রিটিংস'

সেলিনা আরও বলেন, ''ঋতু দা আমাকে এবং রামকমলকে নিশ্চয় এমন একটা ছবির জন্য আশীর্বাদ করবেন। রামকমল যখন প্রথম আমায় ছবিটি করার প্রস্তাব দেন, তখন আমি মা হতে চলেছি। তবে রামকমল অপেক্ষা করতে রাজি হয়ে যান। দুর্ভাগ্যবশত তার কয়েক সপ্তাহর মধ্যেই উনি (ঋতুপর্ণ ঘোষ) চলে যান। রামকমল আমায় যে রোমিতার চরিত্রটি দিয়েছে। এটা একটা স্বর্গীয় অনুভূতি।''  

অনলাইনে সেলিনাকে 'সজনি সজনি' পিয়ানোতে বাজাতে শিখিয়েছেন সারেগামাপা চ্যাম্পিয়ন তথা গায়ক অনীক ধর। তাঁকে ধন্যবাদ জানাতে ভুললেন না সেলিনা। পাশাপাশি ধন্যবাদ জানালেন তাঁর কাম ব্যাক ফিল্ম 'সিজন গ্রিটিংস'-এর সঙ্গে যুক্ত সমস্ত কলাকুশলীদের ধন্যবাদ জানাতে ভুললেন না সেলিনা। 

আরও পড়ুন-অবশেষে ৬ জন রোগী নিয়ে শাহরুখ-গৌরীর অফিসে কোয়ারেন্টাইন সেন্টার করল BMC

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

আরও পড়ুন-খরচ চালাতে কাজ নিয়েছিলেন বেসরকারি কোম্পানিতে, সোনু সুদ সম্পর্কে এই তথ্যগুলি জানেন?

১৫ এপ্রিল Zee 5 এ মুক্তি পেয়েছে পরিচালক রামকলল মুখোপাধ্যায়ের সিজন গ্রিটিংস ছবিটি। যেটি পরিচালক ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধা জানিয়েই বানিয়েছিলেন তিনি। ঋতুপর্ণ ঘোষ যেমন তাঁর সিনেমায় সমাজের বিভিন্ন বিষয়, বিভিন্ন ধরনের সম্পর্কের ছবি আঁকতেন। তাঁরই সেই ভাবনায় অনুপ্রাণিত হয়েই মা-মেয়ের সম্পর্কের উপর 'সিজন গ্রিটিংস' বানিয়েছিলেন রামকমল। 

রামকমল মুখোপাধ্যায়ের ছবি 'সিজন গ্রিটিংস'-এ মায়ের চরিত্রে লিলেট দুবে ও মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন সেলিনা জেটলি। পাশাপাশি ছবিতে রূপান্তরকামী 'চপলা' চরিত্রে অভিনয় করেছেন বাংলার রূপান্তরকামী অভিনেতা শ্রী ঘটক মুহুরি। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন শৈলেন্দ্র কুমার। ছবিটির প্রযোজনা করেছে অ্যাসরটেড মোশন পিকচার্স। 

.