Jaya Ahsan: তাঁত আর তাঁতিদের মন নিয়ে বিপ্লব কোক স্টুিডয়োয়, সুতোর গানে জয়া...

Coke Studio Bangla: 'কোক স্টুডিও বাংলা'র তৃতীয় সিজনে যে গায়িকা জয়া আহসানকে দেখা যাবে জি ২৪ ঘণ্টা ডিজিটাল প্রথম এ ব্যাপারে আলোকপাত করেছিল। এবার শোনাও গেল। মুক্তি পেয়েছে কোক স্টুডিও বাংলার-৩ -এর প্রথম গান। বাংলাদেশের তাঁত  এবং তাঁতিদের নিয়ে গান গাইলেন তারা।

Updated By: Apr 13, 2024, 07:46 PM IST
Jaya Ahsan: তাঁত আর তাঁতিদের মন নিয়ে বিপ্লব কোক স্টুিডয়োয়, সুতোর গানে জয়া...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল: 'কোক স্টুডিও বাংলা'র তৃতীয় সিজনে যে গায়িকা জয়া আহসানকে দেখা যাবে জি ২৪ ঘণ্টা ডিজিটাল প্রথম এ ব্যাপারে আলোকপাত করেছিল। এবার শোনাও গেল। মুক্তি পেয়েছে কোক স্টুডিও বাংলার-৩ -এর প্রথম গান। বাংলাদেশের তাঁত  এবং তাঁতিদের নিয়ে গান গাইলেন তারা। জয়ার পাশাপাশি অর্ণবকেও দেখা গেল এই ভিডিয়োয়।

আরও পড়ুন, Nababarsha Calendar: নববর্ষে বাঙালিয়ানার উদযাপন! তরুণ মজুমদারের ছবির পোস্টার এবার ক্যালেন্ডারে

বরাবরের মতো কোক স্টুডিও বাংলার মিউজিক কিউরেটর হিসেবে থাকছেন শায়ান চৌধুরী অর্ণব। কোক স্টুডিওর সুসজ্জিত সেটে ‘গান গাই আমার মন রে বোঝাই’ গানের সঙ্গে ঠোঁট মিলিয়েছেন জয়া। এদিন অর্ণব সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে লেখেন, ১লা বৈশাখে আমাদের প্রথম গান বাংলাদেশের তাঁত / তাঁতিদের নিয়ে। জামদানি আমাদের বড় একটা ঐতিহ্য , একটা পরিচয় , আমাদের গর্ব ,, কিন্তু জামদানি তাঁত বোনার যে বিশেষ কিছু বুলি ছিলো সেটা জানতাম না , জানতে পাবার পর আরও আগ্রহ বাড়ে ,, সেই বুলি খুঁজে বের করার সাথে সাথে খুঁজে পাই তাঁতি ভাই গঞ্জের আলী লেখা অজস্র তাঁত নিয়ে গান । সঙ্গে নিজের ঝোলায় ছিল তাতি গানটা , শতরূপাদির লেখা।

জয়া আহসানকে নিয়ে অর্ণব লেখেন, জয়া আহসান বন্ধু মানুষ , দেশ বিদেশে সব অনুষ্ঠানে জামদানি শাড়ীর পরে তার কদর বাড়ায় , সঙ্গী করে নিলাম তাঁকেও। অভিনয়ের পাশাপাশি ও যে ভালো গান করে সেটা হয়তো সবাই জানেনা । আদনানের সাথেও প্রথম কোক স্টুডিওর কাজ । এত সুন্দর করে গুছিয়ে..এই এত গুলো গল্প / চরিত্র কে choreograph করে.. ও চিত্রায়ণ করল ,, গান পেল বাড়তি প্রাণ ।

প্রসঙ্গত, নতুন সিজনে অর্ণব, প্রীতম, ইমন চৌধুরী ও মেঘদলসহ বেশ কিছু পরিচিত মুখকে নতুন গান নিয়ে ফিরতে দেখা যাবে। এ ছাড়া, প্রথমবারের মতো কোক স্টুডিও বাংলায় গাইবেন জনপ্রিয় শিল্পী হাবিব ওয়াহিদসহ নতুন কয়েকজন শিল্পী। প্রথম আলেক অর্ণব জানিয়েছেন, 'ট্র্যাডিশনাল থেকে আধুনিক সুর, সবকিছু মিলিয়ে কোক স্টুডিও বাংলার তৃতীয় সিজন হয়ে উঠবে শৈল্পিক বৈচিত্র্য ও সৃষ্টিশীলতা প্রকাশের এক অনন্য প্ল্যাটফর্ম।’

আরও পড়ুন, Nusrat Faria: বাবা ICU-এ ভর্তি, ঈদে মনখারাপ নুসরতের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.