গর্ভপাতের পর ভ্রূণ খাওয়ার দৃশ্য! Anurag-র শর্ট ফিল্মের বিরুদ্ধে জমা পড়ল অভিযোগ

OTT প্ল্যাটফর্মকে কেন্দ্রের তরফে ইনফরমেশন টেকনোলজি রুলসের আওতায় বেঁধে ফেলার পর এটাই প্রথম অভিযোগ।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 29, 2021, 07:20 PM IST
গর্ভপাতের পর ভ্রূণ খাওয়ার দৃশ্য! Anurag-র শর্ট ফিল্মের বিরুদ্ধে জমা পড়ল অভিযোগ

নিজস্ব প্রতিবেদন : ২০২০ সালে নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল অনুরাগ কাশ্যপ পরিচালিত শর্ট ফিল্ম 'This is the end'। যেটি Netflix-র অ্যন্থোলজি সিরিজের Ghost Stories-র জন্য বানিয়েছিলেন অনুরাগ। এবার তাঁর 'This is the end' নামে ওই শর্ট ফিল্মটির বিরুদ্ধেই অভিযোগ জমা পড়ল Netflix-ইন্ডিয়ার কাছে। OTT প্ল্যাটফর্মকে কেন্দ্রের তরফে ইনফরমেশন টেকনোলজি রুলসের আওতায় বেঁধে ফেলার পর এটাই প্রথম অভিযোগ। OTT-র উপর কেন্দ্রের নজরদারি শুরু হওয়ার পর এটাই ছিল প্রথম অভিযোগ।

সর্বভারতীয় সংবাদ-মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে 'This is the end' সবিতা ধুলিপালা নামে একটি চরিত্রকে গর্ভপাতের পর ভ্রূণ খেতে দেখানো হয়েছে। অভিযোগ, গল্পে এধরনের দৃশ্য দেখানোর কোনও প্রয়োজনই ছিল না। যদি পরিচালক (Anurag Kashyap) এধরনের দৃশ্য দেখাতে চেয়েছিলেন, তাহলে মহিলাদের জন্য, বিশেষ করে যে সমস্ত মহিলা গর্ভপাতের মতো মানসিক আঘাতের মধ্যে দিয়ে গিয়েছেন তাঁদের কথা ভেবে বিশেষ সতর্কবার্তা দেওয়ার দরকার ছিল। 

আরও পড়ুন-Sanju বন্ধুদের সঙ্গে ঘরবন্দি কেন থাকে? সমকামী নয় তো! আতঙ্কে ভুগতেন মা Nargis

এদিকে কেন্দের তরফে অভিযোগ পাওয়ার পর Netflix-ইন্ডিয়ার মুখপাত্র জানিয়েছেন, এই শর্টফিল্মটি RSVP মুভিজ ও ফ্লাইং ইউনিকর্ন এন্টারটেইনমেন্টের যৌথ প্রযোজনার তৈরি। আমার ইতিমধ্যেই এই অভিযোগের বিষয়ে তাঁদের জানিয়েছি। প্রসঙ্গত, অ্যন্থোলজি সিরিজের Ghost Stories-র মধ্যে অনুরাগ ছাড়াও জোয়া আখতার, দিবাকর বন্দ্যোপাধ্যায় এবং করণ জোহরের শর্টফিল্মও রয়েছে। এর আগে নেটফ্লিক্স ইন্ডিয়া 'স্যাক্রেড গেমস' এবং 'অ্যা স্যাটেবল বয়' এবং আমাজন প্রাইমের 'তাণ্ডব', 'দ্য ফ্যামিলি ম্যান' সিরিজগুলি বিতর্কে জড়িয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)