Contai: সোশ্যাল মিডিয়ায় সরব শিল্পীরা, অবশেষে উদ্ধার আটক শিল্পীরা

কাঁথিতে শিল্পীদের বিক্ষোভ মিছিল এবং মেচেদা বাইপাসে পথ অবরোধ সহ বিভিন্ন কর্মসূচি নেওয়ার পরে পুলিস বিষয়টি সমাধানের আশ্বাস দিলে তারপর বিক্ষোভ কর্মসূচি তুলে নেয় শিল্পীরা। আইনকে বুড়ো আঙুল দেখিয়ে নিজের এলাকা কাঁথিতে দাপট দেখাচ্ছেন এক প্রভাবশালী! সেই ব্যক্তি গায়ের জোরে কয়েকজন বাদ্যযন্ত্র শিল্পীকে আটকে রেখেন। 

Updated By: Apr 9, 2023, 12:58 PM IST
Contai: সোশ্যাল মিডিয়ায় সরব শিল্পীরা, অবশেষে উদ্ধার আটক শিল্পীরা
নিজস্ব চিত্র

কিরণ মান্না: কাঁথির বকশিশপুরে আটকে রাখা শিল্পীদের বাদ্যযন্ত্র উদ্ধার করেছে পুলিস। পাশাপাশি সেই বাদ্যযন্ত্র শিল্পীদের হাতে তুলে দেওয়া হয়।

কাঁথিতে শিল্পীদের বিক্ষোভ মিছিল এবং মেচেদা বাইপাসে পথ অবরোধ সহ বিভিন্ন কর্মসূচি নেওয়ার পরে পুলিস বিষয়টি সমাধানের আশ্বাস দিলে তারপর বিক্ষোভ কর্মসূচি তুলে নেয় শিল্পীরা। রাত্রি বারোটার নাগাদ কাঁথি থানার পুলিস কাঁথির বকশিশপুরের আটকে থাকা শিল্পীদের বাদ্যযন্ত্র উদ্ধার করে আনে। সেইসব বাদ্যযন্ত্র তুলে দেওয়া হয় শিল্পীদের হাতে। কিন্তু এক লক্ষ ৬০ হাজার টাকা অর্থাৎ যে টাকায় আয়জকরা বুকিং করেছিল সেই টাকা ফেরত দিতে হয়েছে।

আইনকে বুড়ো আঙুল দেখিয়ে নিজের এলাকা কাঁথিতে দাপট দেখাচ্ছেন এক প্রভাবশালী! সেই ব্যক্তি গায়ের জোরে কয়েকজন বাদ্যযন্ত্র শিল্পীকে আটকে রেখেন। সেই বাদ্যযন্ত্র শিল্পীদের বাঁচাতে ফেসবুক লাইভ করেন সঙ্গীতশিল্পী লোপামুদ্রা মিত্র (Lopamudra Mitra) ও ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। বাংলা গানের দুই তারকা রাজ্য পুলিসের কাছে আর্তি জানান, যাতে সেই শিল্পীদের মুক্ত করা যায়। দুই গায়িকার সেই ফেসবুক লাইভ মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন: Iman Chakraborty and Lopamudra Mitra: কেন সোশ্যাল মিডিয়াতে সরব হলেন লোপামুদ্রা-ইমন? জানতে পড়ুন

লোপামুদ্রা মিত্র বলেন, 'আমার কয়েকজন মিউজিশিয়ান বন্ধু কাঁথিতে অনুষ্ঠান করতে গিয়ে আটকে রয়েছেন। ঠিক কী কারণে তাঁদের আটকে রাখা হয়েছে সেটা নিয়ে নিশ্চিত নই। তবে আমিও এরকম পরিস্থিতির মধ্যে পড়েছি তাই ধারণা করতে পারি নিশ্চয় অর্গানাইজার সংক্রান্ত সমস্যায় পড়েছে। আমি এই বিষয়ে পুলিস ও পশ্চিমবঙ্গের তথ্য-সংস্কৃতি বিভাগের দৃষ্টি আকর্ষণ করছি।'

আরও পড়ুন: Week 2| Daily Cartoon| সোমান্তরাল| স্পর্শ-কাতর!

ইমন চক্রবর্তীও লাইভে আসেন। তিনি বলেন, 'গানবাজনা করতে চাওয়ার পরিণাম কী এই যে একটা দলকে চার পাঁচদিন আটকে রাখা হবে? যারা এই কাজ করেছেন তাদের দুঃসাহস দেখে আমি অবাক হয়ে যাচ্ছি। আমি পশ্চিমবঙ্গ সরকারকে করজোড়ে অনুরোধ করব যে যত তাড়াতাড়ি সম্ভব একটা ব্যবস্থা নিন।'

কাথির জুনপুটে সাংস্কৃতিক অনুষ্ঠান। আর সেখানেই যাওয়ার কথা ছিল অভিনেত্রী দেবশ্রী রায়ের। কিন্তু তিনি যাননি সেখানে। এরফলে ছয়দিন ধরে বাদ্যযন্ত্র শিল্পীদের আটকে রাখার অভিযোগ উঠেছে। এরপরেই ক্ষুব্ধ শিল্পীরা পথ অবরোধ করেন। শিল্পীদ্র দাবি কাথি গিয়েও ফিরতে হয় দেবশ্রী রায়কে। অয়জকদের ফোন করেও পাওয়া যায়নি। সেই কারণেই তিনি ফিরে আসেন বলে জানা গিয়েছে। পুলিসের কাছে খবর দেওয়ার পরেও তাঁরা কোনও ব্যবস্থা নেয়নি বলেই অভিযোগ উঠেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.