Dev| Ghatal Master Plan: 'কথা দিয়েছিলাম, এবার সত্যি হবার পথে...' ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বড় আপডেট দেবের

Dev| Ghatal Master Plan: সাম্প্রতিক সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন যে রাজ্য সরকারই ঘাটাল মাস্টার প্ল্যান তৈরি করবে। সামনেই বর্ষাকাল। তাই তড়িঘড়ি কাজ শুরু না করলে ফের ভাসবে ঘাটালের বিস্তীর্ণ এলাকা। এবার তাই নির্বাচন কমিশনের দ্বারস্থ রাজ্য সরকার, মিলল অনুমতি? 

Updated By: Mar 28, 2024, 02:34 PM IST
Dev| Ghatal Master Plan: 'কথা দিয়েছিলাম, এবার সত্যি হবার পথে...' ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বড় আপডেট দেবের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোট ঘোষণার আগেই দেব(Dev) জানিয়েছিলেন যে তিনি আর ভোটে লড়তে চান না। কিন্তু এরপরেই দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)সঙ্গে কথা বলে তিনি সিদ্ধান্ত নেন যে ফের তিনি ভোটে দাঁড়াবেন। এরপরেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে কেন্দ্র সরকার দীর্ঘ ১০ বছর সাংসদ দেবের কথা কর্ণপাত না করায় এবার রাজ্য সরকারই ঘাটাল মাস্টার প্ল্যান তৈরি করবে। এরপরেই ঘোষিত হয়ে যায় ভোটের নির্ঘণ্ট। এদিকে সামনেই বর্ষা, আবারও ভাসতে চলেছে ঘাটাল, তাই নির্বাচনের আগেই শুরু ঘাটাল মাস্টার প্ল্যানের(Ghatal Master Plan) তোড়জোর। 

আরও পড়ুন- Munawar Faruqui: মাদক মামলায় মুম্বই পুলিসের হাতে আটক মুনাওয়ার ফারুকী, জামিন পেয়েই ছাড়লেন শহর...

প্রয়োজনীয় যাচাই পর্ব সেরে ঘাটাল মাস্টার প্ল্যান শুরুর তোড়জোর করতেই নির্বাচনের দিন ঘোষণা হয়ে যায় আর এর জেরে ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ থমকে যায়। তবে এখনই কাজ শুরু না হলে এবছরও বর্ষায় ভাসতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের একাধিক এলাকা। ফলে নির্বাচনের আচরণবিধি চালু থাকাকালীনই ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু করতে চায় রাজ্য। সেই কারণেই নির্বাচন কমিশনের কাছে বিশেষ অনুমতি চাইল নবান্ন। 

নির্বাচনবিধি চলাকালীন সময়ে কেউ কিছু প্রকল্প শুরু করতে চাইলে আবেদন করতে হয় জাতীয় নির্বাচন কমিশনেরই নির্দিষ্ট পোর্টালে। সেই আবেদন খতিয়ে দেখে মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকার নেতৃত্বে থাকা স্ক্রিনিং মিটিং। জানা যাচ্ছে যে ইতোমধ্যে কাজ শুরুর অনুমতি দিয়েছে স্ক্রিনিং কমিটি। এখন শুধু নির্বাচন কমিশনের ছাড়পত্র পাওয়ার পালা। সেই ছাড়পত্র পেলেই ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু হবে। 

আরও পড়ুন- Shakib Khan| Mahiya Mahi: পর্দার রোমান্টিক জুটি এবার মা-ছেলে! শাকিব খানের মা হচ্ছেন মাহিয়া মাহি!

ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য খরচ হবে ১২৫০ টাকা। ইতোমধ্যেই তৈরি হয়েছে কাজের রূপরেখা। সেই অনুযায়ী, প্রথম ধাপেই শিলাবতী সহ দুটি নদীর ৩২ কিলোমিটার অংশে ড্রেজিংয়ের কাজ করা হবে। যার জন্য খরচ হবে ১১৫ কোটি টাকা। এই খবর শেয়ার করেন দেব নিজেই। তিনি লেখেন, 'কথা দিয়েছিলাম, এবার সত্যি হবার পথে...' ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.